Khelo India Winter Games: লেহ, লাদাখে প্রথম খেলো ইন্ডিয়া শীতকালীন গেমস উদ্বোধন করা হয়েছে, কিরেন রিজিজুকে তুষার পাহাড়ে আরোহণ করতে দেখা গেছে

Khelo India Winter Games: খেলো ইন্ডিয়া শীতকালীন গেমসের চতুর্থ সংস্করণ লাদাখে শুরু হয়েছে, কেন্দ্রীয় মন্ত্রী ভিডিও শেয়ার করেছেন

হাইলাইটস:

  • প্রথমবারের মতো কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে শুরু হয়েছে ‘খেলো ইন্ডিয়া শীতকালীন গেমস’।
  • ২১শে ফেব্রুয়ারি থেকে ২৬শে ফেব্রুয়ারি পর্যন্ত গুলমার্গে ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।
  • দ্বিতীয় পর্ব ২১ থেকে ২৫ ফেব্রুয়ারি জম্মুর বারামুল্লা জেলার বিশ্ব বিখ্যাত পর্যটন কেন্দ্র গুলমার্গে অনুষ্ঠিত হবে এবং কাশ্মীর।

Khelo India Winter Games: প্রথমবারের মতো কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে শুরু হয়েছে ‘খেলো ইন্ডিয়া শীতকালীন গেমস’। একই সময়ে, ২১শে ফেব্রুয়ারি থেকে ২৬শে ফেব্রুয়ারি পর্যন্ত গুলমার্গে ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।

খেলো ইন্ডিয়া শীতকালীন গেমস ২০২৪ –

খেলো ইন্ডিয়া শীতকালীন গেমস ২০২৪-এর মাসকট হল একটি তুষার চিতা এবং লাদাখ অঞ্চলে এর নাম শিন-ই-শে বা শান। শীতকালীন গেমসের প্রথম পর্ব প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে ২ থেকে ৬ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব ২১ থেকে ২৫ ফেব্রুয়ারি জম্মুর বারামুল্লা জেলার বিশ্ব বিখ্যাত পর্যটন কেন্দ্র গুলমার্গে অনুষ্ঠিত হবে এবং কাশ্মীর।

ভিডিওটি শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী-

কেন্দ্রীয় মন্ত্রী তার পোস্টে লিখেছেন, “শীতকালীন ক্রীড়া এবং উত্তেজনাপূর্ণ ইভেন্টগুলি দুর্দান্ত ইভেন্ট। প্রসঙ্গত, লাদাখে শুরু হয়েছে খেলো ইন্ডিয়া শীতকালীন গেমসের চতুর্থ সংস্করণ। আর দ্বিতীয় পর্ব গুলমার্গে ২১ থেকে ২৬শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে। পিএম নরেন্দ্র মোদী জি খেলো ইন্ডিয়া এবং ফিট ইন্ডিয়ার মাধ্যমে খেলাধুলা এবং দুঃসাহসিক কার্যকলাপ চালিয়ে যেতে অনুপ্রাণিত করেছেন এবং এই খেলাটিকে শুভেচ্ছা জানিয়েছেন। এর সাথে, তিনি একটি ভিডিও শেয়ার করেছেন, যাতে তাকে তুষারময় পাহাড়ে উঠতে দেখা যায়। ভিডিওতে তার সঙ্গে আরও কয়েকজনকে দেখা যাচ্ছে।

We’re now on Whatsapp – Click to join

https://x.com/KirenRijiju/status/1753615472824648168?s=20

এটি ২০২০ সালে শুরু হয়েছিল –

খেলো ইন্ডিয়া জাতীয় শীতকালীন গেমসের প্রথম সংস্করণ গুলমার্গে ৭ থেকে ১১ মার্চ, ২০২০ পর্যন্ত সারা দেশ থেকে ১০০০ জনেরও বেশি অংশগ্রহণকারীর সাথে অনুষ্ঠিত হয়েছিল। খেলো ইন্ডিয়ার দ্বিতীয় সংস্করণও ২০২১ সালে অনুষ্ঠিত হয়েছিল। যাইহোক, ২০২৩ সালে কোভিডের কারণে প্রতিযোগিতাটি স্থগিত করা হয়েছিল এবং পরে, ২০২৩ সালে গুলমার্গে খেলো ইন্ডিয়া শীতকালীন গেমসের ৩য় সংস্করণ অনুষ্ঠিত হয়েছিল। তৃতীয় সংস্করণে সারাদেশের বিভিন্ন বিভাগের খেলোয়াড়, পর্যটক এবং কর্মকর্তাসহ ২০০০ জনেরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.