Kawasaki Ninja ZX-6R: Kawasaki Ninja ZX-6R ভারতে লঞ্চ হয়েছে, জেনে নিন এর দাম

Kawasaki Ninja ZX-6R: কাওয়াসাকি নিনজা ZX-6R শৈলী এবং বৈশিষ্ট্যগুলি জানুন, আর কী বিশেষ

হাইলাইটস:

  • ভেটেরান টু-হুইলার প্রস্তুতকারক কাওয়াসাকি নতুন বছর উপলক্ষে তার মোটরসাইকেল লাইন আপকে শক্তিশালী করেছে।
  • কোম্পানি ভারতে ২০২৪ Kawasaki Ninja ZX-6R লঞ্চ করেছে।
  • এটি কোম্পানির আগের মডেলের তুলনায় প্রায় ৬০ হাজার টাকা বেশি দামে লঞ্চ করা হয়েছে।

Kawasaki Ninja ZX-6R: ভেটেরান টু-হুইলার প্রস্তুতকারক কাওয়াসাকি নতুন বছর উপলক্ষে তার মোটরসাইকেল লাইন আপকে শক্তিশালী করেছে। কোম্পানি ভারতে ২০২৪ Kawasaki Ninja ZX-6R লঞ্চ করেছে। এটি কোম্পানির আগের মডেলের তুলনায় প্রায় ৬০ হাজার টাকা বেশি দামে লঞ্চ করা হয়েছে। এখানে আমরা আপনাকে এই বাইকের দাম এবং এর বৈশিষ্ট্য সম্পর্কে বলতে যাচ্ছি।

ইঞ্জিন:

এই বাইকটিতে একটি 636cc লিকুইড কুলড ইনলাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 122.3 bhp শক্তি এবং 69 Nm পিক টর্ক উৎপন্ন করে। বাইকের ইঞ্জিনটি 6 স্পিড ট্রান্সমিশনের সাথে যুক্ত। এটিতে একটি পরিবর্তিত নিষ্কাশনও দেখা যায়।

We’re now on Whatsapp – Click to join

ডিজাইন:

অত্যাধুনিক বাইকটিতে মডিফাইড হেডল্যাম্প দেওয়া হয়েছে, যা শার্প চেহারার সাথে আসে। সিগনেচার নিনজা সিরিজের টেল ল্যাম্প পিছনের দিকে দেওয়া হয়েছে। বাইকটির চেহারা খুবই আকর্ষণীয়।

বৈশিষ্ট্য:

এতে রয়েছে কাওয়াসাকি ইন্টেলিজেন্ট অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, ট্র্যাকশন কন্ট্রোল, কুইক শিফটার, স্লিপার ক্লাচ এবং নতুন টিএফটি ফুল কালার ইনস্ট্রুমেন্টেশন ডিসপ্লে। যা স্মার্টফোনের সাথে সহজেই কানেক্ট করা যাবে এবং কাওয়াসাকি রেডিওলজি অ্যাপ থেকে অপারেট করা যাবে। বাইকটিতে স্পোর্ট, রেইন, রোড এবং কাস্টমাইজেবল রাইডিং মোড দেওয়া হয়েছে।

কাওয়াসাকি নিনজা ZX-6R হার্ডওয়্যার:

হার্ডওয়্যার সম্পর্কে কথা বলতে গেলে, নিনজা ZX-6R একটি অ্যালুমিনিয়াম পরিধির ফ্রেমের উপর ভিত্তি করে এবং অ্যালুমিনিয়াম ডাই-কাস্ট থেকে তৈরি একটি দুই-অংশের সাব-ফ্রেম। এই সেটআপটি সামনের শোভা বিগ পিস্টন ফর্কস এবং পিছনের শোওয়া মনো-শক সাসপেনশনের সাথে 41mm উল্টো দিকে সজ্জিত। বাইকটি Pirelli Diablo Rosso™ IV টায়ার এবং অ্যালয় হুইল দিয়ে সজ্জিত।

ব্রেকিং টুইন 320 মিমি ডিস্ক দ্বারা করা হয়, সামনে নতুন নিসিন 4-পিস্টন ক্যালিপার এবং পিছনে একটি 220 মিমি ডিস্ক যুক্ত। ব্রেকিং হার্ডওয়্যারটি ডুয়াল-চ্যানেল ABS দিয়ে সজ্জিত। এর আসনের উচ্চতা 830 মিমি যখন গ্রাউন্ড ক্লিয়ারেন্স মাত্র 130 মিমি।

২০২৪ Kawasaki Ninja ZX-6R এর দাম:

এই বাইকটি ভারতের বাজারে ১৩.৩৯ লক্ষ টাকার এক্স-শোরুম মূল্যে লঞ্চ করা হয়েছে। এই বাইকটি দুটি কালার অপশন সহ একটি সিঙ্গেল ভেরিয়েন্টে পেশ করা হয়েছে। এর মধ্যে রয়েছে চুন সবুজ এবং ধাতব গ্রাফাইট ধূসর রং। এই বাইকের বুকিং প্রক্রিয়া শুরু হয়েছে এবং মাসের শেষের দিকে এর ডেলিভারি শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

1 Comment

Leave a Reply

Your email address will not be published.