K-Wave is Taking Over The World:কে-ওয়েভ বিশ্ব দখল করছে!

Eating kimchi cabbage and rice in a black bowl with chopsticks, Korean food.

K-Wave is Taking Over The World:কে-ওয়েভ বিশ্ব দখল করছে!

হাইলাইটস:

  • বিটিএস অর ব্ল্যাক পিঙ্ক
  • কোরিয়ান সৌন্দর্যতার পিছনের রহস্য
  • কোরিয়ান ওয়েভের ইতিহাস

K-Wave is Taking Over The World:কে-ওয়েভ বিশ্ব দখল করছে!

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় তালিকায় কী আছে?

১. K-POP এখন বিশ্ব দখল করেছে;বিটিএস এবং ব্ল্যাকপিঙ্ক পপ সংস্কৃতির প্রতীক হয়ে উঠেছে। আপনি যখন রেডিওতে এটি বাজতে শুনেন “ডিনামাইট” তখন কে পছন্দ করবে না এটি।

২. BTS হল প্রথম এশিয়ান শিল্পী যার সাথে ম্যাকডোনাল্ডস ১৯৫৫ সাল থেকে তার ৬৬ বছরের ইতিহাসে বিশ্বজুড়ে সেলিব্রিটি সেট মেনু বিক্রি করতে সহযোগিতা করেছে৷ বিটিএস খাবার জনপ্রিয় হয়ে উঠেছিল যেমন দাবানলের লোকেরা খাবারের জন্য তাদের নিকটতম ম্যাকডোনাল্ডসে ছুটছিল।

৩. Ramen বা Raymeon এখন এমন কিছু যা সবাই টেস্ট করতে চায়। আর কোরিয়ান খাবারকে এত জনপ্রিয় করে তোলার পেছনে রয়েছে সোশ্যাল মিডিয়া।

৪. রামেনই একমাত্র কোরিয়ান খাবার নয় যা এত আশ্চর্যজনক।জাজাংমিওন- শুয়োরের মাংস এবং পেঁয়াজের সাথে একটি কালো শিমের পেস্ট নুডলস একটি কোরিয়ান আরামদায়ক খাবার।

৫. Tteokbbeoki- সিউলের একটি বিখ্যাত রাস্তা খাবার হল মূলত চালের কেক এবং গোচুজাং নামক লাল মরিচের পেস্টে রান্না করা মাছের কেক যা কোরিয়ার একটি প্রধান মশলা।

৬. কিমবাপ বা গিম্বাপ- চাল এবং সামুদ্রিক শৈবালের শীট সুশির অনুরূপ।

৭. মান্ডু- যেমন মোমো-ডাম্পলিং সবজি বা শুয়োরের মাংসে ভরা।

৮. কিমচি- ঠিক আচারের মতো। এটি কোরিয়ার একটি প্রধান খাবার, ভাত, রামেন, মাংস এবং মূলত সবকিছুর সাথে খাওয়া হয়। এটি এমন কিছু যা কোরিয়ানরা ছাড়া বাঁচতে পারে না।

৯. কোরিয়ান ফ্যাশন এবং সৌন্দর্য আজকাল এত জনপ্রিয়তা পাচ্ছে, আরামদায়ক এবং সাশ্রয়ী মূল্যের রাস্তা পোশাক থেকে শুরু করে উচ্চতর বিলাসবহুল ব্র্যান্ড—কোরিয়ান ফ্যাশন আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করেছে। ‘ইউনিক্লো’ এবং ‘8 সেকেন্ডের’ মতো কোরিয়ান ব্র্যান্ডগুলি একটি আরামদায়ক এবং সাশ্রয়ী মূল্যের পোশাকের বিকল্প অফার করেছে। Netflix শো নেক্সট ইন ফ্যাশনের বিজয়ী হিসেবে, মিঞ্জু কিম তার অসাধারণ ডিজাইনগুলিকে বিশ্বের সাথে পরিচয় করিয়ে দেওয়ার এবং সেগুলিকে বিশ্ব বাজারে তুলে ধরার সুযোগ পেয়েছিলেন৷

আমরা সবাই ভাবছি কিভাবে কোরিয়ানরা এত সুন্দর ত্বক নিয়ে বসবাস করছে। এটি কারণ তারা নিজেদেরকে কীভাবে দেখায় এবং কীভাবে উপস্থাপন করে সে সম্পর্কে তারা অনেক বেশি যত্নশীল। তাদের মেকআপ এবং ত্বকের যত্নে কঠোর উপাদান ব্যবহার করার পরিবর্তে তারা প্রাকৃতিক বা ভারসাম্যপূর্ণ ত্বকের প্রাকৃতিক বাস্তুতন্ত্রকে জড়িত করে। ক্লিনজিং, এক্সফোলিয়েটিং, হাইড্রেটিং এবং সুরক্ষা যা ত্বককে নিজে থেকে উন্নতি করতে দেয়। কোরিয়ান সৌন্দর্য পণ্যগুলি সবচেয়ে কার্যকর পশ্চিমা উপাদানগুলি ব্যবহার করে—এবং আরও অনেক কিছু। একটি চিত্তাকর্ষকভাবে বড় সংগ্রহশালা যাতে শামুক স্লাইম এবং মৌমাছির বিষের মতো গ্রাউন্ড-ব্রেকিং উপাদান অন্তর্ভুক্ত থাকে, তাদের বাধ্যতামূলকভাবে নতুন ফর্মুলেশনগুলি এমন ফলাফল সরবরাহ করতে পারে যা আপনি আগে কখনও অর্জন করতে পারেননি। আপনি নিশ্চয়ই কোরিয়ান শামুক মুসিন ফেসিয়ালের কথা শুনেছেন যা কিছুক্ষণ আগে টিকটকে ট্রেন্ডিং ছিল। এটি আপনার মুখের উপর হামাগুড়ি দেওয়া লাইভ শামুক লাইভ অন্তর্ভুক্ত!

এইরকম আরো নানা বিখ্যাত জিনিস যেমন ত্বকের যত্ন দায়ক প্রোডাক্ট, পোশাক-আশাক,স্বভাব, নতুনত্ব নানা জিনিস মিউজিক অ্যালবাম ইত্যাদি এগুলির মাধ্যমে কোরিয়ানরা এখন ধীরে ধীরে অনেক বেশী উন্নত হয়ে গেছে আর এই উন্নতি তাদেরকে বিশ্ব দরবারে একটা নতুন স্থান প্রতিষ্ঠা করতে সাহায্য করছে।

https://www.instagram.com/p/CqiOBwUJcju/?igshid=MzRlODBiNWFlZA==

এই রকম বিশেষ তথ্য সম্পর্কে প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.