How to Handle Conflicts healthily:কীভাবে স্বাস্থ্যকরভাবে দ্বন্দ্বগুলি পরিচালনা করবেন!

How to Handle Conflicts healthily:কীভাবে স্বাস্থ্যকরভাবে দ্বন্দ্বগুলি পরিচালনা করবেন!

হাইলাইটস:

  • কথোপকথনই একমাত্র মাধ্যম ও চাবিকাঠি
  • একে অপরের উপর দোষারোপ করা বারন
  • বিস্তারিত আলোচনা

How to Handle Conflicts healthily:কীভাবে স্বাস্থ্যকরভাবে দ্বন্দ্বগুলি পরিচালনা করবেন!

প্রেমে পড়া বিশ্বের সেরা অনুভূতিগুলির মধ্যে একটি। এটি আনন্দদায়ক, অপ্রতিরোধ্য, এমনকি উচ্ছ্বাসপূর্ণ। তবে রোমান্টিক আনন্দ ম্লান হওয়ার সাথে সাথেই ছোটখাটো সমস্যা যেমন ভুল বোঝাবুঝি, উত্তপ্ত তর্ক, দোষের খেলা ইত্যাদি উঠে আসে।

এখানে কিছু উপায় রয়েছে যার মাধ্যমে কেউ একটি সুস্থ উপায়ে দ্বন্দ্ব সমাধান বা পরিচালনা করতে পারে:

১. সততার সাথে চিন্তা/অনুভূতি প্রকাশ করুন:

অনেক সময়, আপনি আপাতত একসাথে আপনার অভিযোগ লুকিয়ে রাখার সিদ্ধান্ত নিতে পারেন এবং কিছু কিছু দিন পরে শেয়ার করতে পারেন।আপনি এটি বোঝার আগে, সেই অব্যক্ত অভিযোগগুলি জমা হতে পারে এবং সেই ছোট সমস্যাটিকে বড় কিছুতে পরিণত করতে পারে। এটি গুরুত্বপূর্ণ যে আপনি এবং আপনার সঙ্গী সরাসরি আন্তরিক এবং উদ্বিগ্ন উপায়ে আপনাকে কী বিরক্ত করছে সে সম্পর্কে কথা বলুন।

২. দোষের খেলা খেলবেন না:

দোষের খেলা এড়িয়ে চলুন। “আমি অনুভব করি” বিবৃতি দিয়ে প্রতিক্রিয়া জানানো ভালো যা পরিচালনা করার অসুবিধার উপর ফোকাস বজায় রাখে। একটি উদাহরণ হল: “আমি একা থাকার পরে আমি বিরক্ত বোধ করি, এবং আপনি আপনার বন্ধুদের সাথে বাইরে আছেন বা, “আমি হতাশ বোধ করি যে আবর্জনাটি এখনও বের করা হয়নি।”

৩. যোগাযোগের মূল চাবিকাঠি:

এটি এমন একটি লাইন যা প্রত্যেকে বহুবার শুনেছে তবে তা সত্ত্বেও এটি সত্য, দম্পতিদের মধ্যে স্বাস্থ্যকর কথোপকথন যে কোনও স্বাস্থ্যকর সম্পর্কের ভিত্তি। এতে মনোযোগ সহকারে শোনা, চোখের যোগাযোগ করা এবং আপনার সঙ্গীকে আপনার পূর্ণ মনোযোগ দেওয়া রয়েছে কারণ তারা যোগাযোগ করে এবং ন্যায্যভাবে প্রতিক্রিয়া জানায়।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.