Holi 2024: হোলি ফটোগুলিকে স্মরণীয় করে তুলুন, এখানে সেরা ফটোগ্রাফি টিপস সম্পর্কে জেনে নিন

Holi 2024: হোলির আশ্চর্যজনক ছবিগুলি ফোন থেকেই ক্লিক করা হবে, এখানে টিপস জানুন

হাইলাইটস:

  • এবার হোলি পালিত হবে ২৫ই মার্চ সোমবার।
  • হোলি মানেই রঙের উৎসব। এমন পরিস্থিতিতে অনেকেই এই উৎসবে রঙিন ছবি তুলতে চান।
  • ভালো কথা হলো আজকাল স্মার্টফোনের ক্যামেরাগুলো এতটাই উন্নত হয়ে গেছে যে আপনি মোবাইল থেকেই খুব ভালো ছবি তুলতে পারবেন।

Holi 2024: এবার হোলি পালিত হবে ২৫ মার্চ সোমবার। হোলি মানেই রঙের উৎসব। এমন পরিস্থিতিতে অনেকেই এই উৎসবে রঙিন ছবি তুলতে চান। ভালো কথা হলো আজকাল স্মার্টফোনের ক্যামেরাগুলো এতটাই উন্নত হয়ে গেছে যে আপনি মোবাইল থেকেই খুব ভালো ছবি তুলতে পারবেন। তবে ছবি ছাপিয়ে অ্যালবাম বানানোর সংখ্যা ধীরে ধীরে কমেছে। আচ্ছা, আজকের যুগে ফটোগ্রাফির পদ্ধতি বদলে গেছে। এর আগে, ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করা হত এবং মানুষের কাছে এমন স্মার্টফোন রয়েছে যা ক্যামেরার সাথে সরাসরি প্রতিযোগিতা দেয়। আপনারা অনেকেই মোবাইল থেকে ফটোগ্রাফি করেন এবং এই হোলিতেও করবেন। এমন পরিস্থিতিতে, এখানে আমরা আপনাকে কিছু টিপস বলতে যাচ্ছি, যার সাহায্যে আপনি মোবাইল থেকেই পেশাদার চেহারার ছবি তুলতে পারবেন। শুধু মনে রাখবেন হোলির সময় ফোন নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে। এমন পরিস্থিতিতে ডিভাইসটিকে একটি জিপ-লক ব্যাগে নিরাপদে রাখুন। এতে টাচ সাপোর্ট পাওয়া যাবে।

We’re now on Whatsapp – Click to join

পোর্ট্রেট মোড ব্যবহার করুন:

হোলি ফটোতে ক্লিক করার সময় পোর্ট্রেট মোড ব্যবহার করা ফটোগুলির পটভূমিতে একটি বিশেষ অস্পষ্ট প্রভাব দেয়। বিশেষ করে মানুষের ছবি ক্লিক করার সময় আপনি এই মোড ব্যবহার করতে পারেন। এই মোডটি মুখ এবং রং উভয়ের জন্য ব্যবহার করা যেতে পারে।

বার্স্ট মোড কাজে লাগবে:

ফোনে উপলব্ধ এই বার্স্ট মোড হোলির ছবি তোলার ক্ষেত্রে খুবই সহায়ক প্রমাণিত হবে। একটি উপায়ে, এটি উচ্চ শাটার গতি সহ একটি মোড। এমন পরিস্থিতিতে অ্যাকশনে রং গুলাল খেলে আপনি অনেক চমৎকার ছবি তুলতে পারবেন।

আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল মোডও ব্যবহার করুন:

সাধারণত অনেক লোক হোলি পার্টিতে যোগ দেয়। এমন পরিস্থিতিতে, গ্রুপ ফটো তোলার সময় আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করা খুবই সহায়ক বলে প্রমাণিত হবে। এর জন্য আপনি উপরের কোণ বা সামান্য কাত কোণ থেকে ক্লিক করতে পারেন।

স্লো মোশন ভিডিও বানাতে পারেন:

অনেক ফোনেই স্লো মোশন ভিডিও করার অপশন থাকে। আপনি রং প্রয়োগ বা স্প্রে করার সময় বন্ধুর স্পষ্ট ক্রিয়া ক্যাপচার করতে এই মোডটি ব্যবহার করতে পারেন।

প্রো মোডের সাহায্য নিন:

আপনার যদি আইএসও, হোয়াইট ব্যালেন্স এবং শাটার স্পিড ইত্যাদি সম্পর্কে কিছুটা বোঝাপড়া থাকে। তাই এই মোডটি ব্যবহার করে আপনি আপনার নিয়ন্ত্রণে আরও ভাল শট নিতে পারেন। এছাড়াও, আপনি লেন্স নিয়ন্ত্রণ করার বিকল্পও পাবেন। পরে আপনি ফটো এডিট করতে পারবেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.