Harvard Scientist: রিভার্স এজিং সম্ভব, বলেছেন হার্ভার্ড বিজ্ঞানী!

Harvard Scientist: অ্যান্টি-এজিং ড্রাগ যা রিভার্স এজিংকে সম্ভব করে তোলে;আরও জানুন!

হাইলাইটস:

  • অ্যান্টি-এজিং ড্রাগ যা রিভার্স বার্ধক্যকে সম্ভব করে তোলে
  • গবেষণায় কী দেখা গেছে
  • বিস্তারিত আলোচনা

Harvard Scientist: হার্ভার্ডের বিজ্ঞানীদের মতে, এন্টি-এজিং ওষুধ ব্যবহারে রিভার্স এজিং সম্ভব। ডেভিড সিনক্লেয়ার, হার্ভার্ডের অধ্যাপক এবং বিজ্ঞানী এই যুগান্তকারী গবেষণা এবং এর ফলাফল সম্পর্কে কথা বলেছেন।

গবেষণাটি সম্পর্কে কি: 

গবেষণাটি এজিং জার্নালে শিরোনামেও প্রকাশিত হয়েছে – ‘কেমিক্যালি ইনডিউসড রিপ্রোগ্রামিং টু রিভার্স সেলুলার এজিং’। গবেষণায় গ্রোথ হরমোন, মেটফর্মিন এবং একটি ওষুধ ব্যবহার করা হয়েছে যা ইঁদুরের মধ্যে AMPK এনজাইমকে সক্রিয় করে এবং একটি উল্লেখযোগ্য পুনরুজ্জীবন লক্ষ্য করে।

দলটি “ছয়টি রাসায়নিক ককটেল (এবং আরও এখন) সনাক্ত করেছে যা এনসিসি এবং জিনোম-ওয়াইড ট্রান্সক্রিপ্ট প্রোফাইলগুলি যুবক রাজ্যে পুনরুদ্ধার করে এবং এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে ট্রান্সক্রিপ্টমিক বয়সকে বিপরীত করে।” এই আবিষ্কারগুলি মানুষের ইতিহাস এবং তাদের জীবনের গতিপথ পরিবর্তন করতে পারে। রিজার্ভ বার্ধক্য নিয়ে গবেষণা নতুন নয় এবং বিজ্ঞানীরা এটি নিয়ে কয়েক বছর ধরে কাজ করছেন। এই দীর্ঘায়ু গবেষণাগুলি ত্বকের কাঠামোগত ভাঙ্গন ধীর করার উপর এবং শরীর ও অঙ্গগুলিকে আবার তারুণ্যময় করার উপায়গুলির উপর ফোকাস করে। আপাতত, এই গবেষণার বেশিরভাগ ইঁদুরের উপর করা হয়েছে এবং কিছু প্রতিশ্রুতি দেখা গেছে। গবেষণার ফলাফল বৃহত্তর জনগোষ্ঠীর কাছে কীভাবে পৌঁছায় তা দেখার বিষয়।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.