Hair Dryer Buying Tips: বর্ষায় দ্রুত চুল শুকোতে চান? তবে হেয়ার ড্রায়ার কেনার আগে অবশ্যই জেনে নিন এই ৪টি বিষয়

Hair Dryer Buying Tips: বর্ষাকালে চুল শুকোতে দরকার পড়ে হেয়ার ড্রায়ারের

 

হাইলাইটস:

  • বর্ষাকালে চুল শুকোতে অনেক বেশি সময় লাগে
  • তাই বাড়িতে একটা হেয়ার ড্রায়ার থাকা জরুরি
  • তবে আপনার যদি তা না থাকে তবে কেনার আগে অবশ্যই জেনে নিন এই বিষয়গুলি

Hair Dryer Buying Tips: বর্ষাকাল আসা মানেই শ্যাম্পু করতে বিরক্ত লাগে। কারণ স্যাঁতসেঁতে আবহাওয়ায় চুল একেবারেই শুকোতে চায় না। আর চুল ভেজা থাকলেই ঠান্ডা লেগে সর্দি-কাশি হওয়ার সম্ভাবনা থাকে। এমনকি দেখা দিতে পারে স্ক্যাল্পের নানা সমস্যাও। তাই চিকিৎসকরা পরামর্শ দেন যে, বর্ষাকালে যত তাড়াতাড়ি সম্ভব চুল শুকিয়ে নেওয়া দরকার। কিন্তু এমন আবহাওয়ায় দ্রুত চুল শুকোতে দরকার পড়ে হেয়ার ড্রায়ারের। তাই আপনি যদি হেয়ার ড্রায়ার কিনতে চান, তবে কেনার আগে অবশ্যই এই জিনিসগুলি পরখ করে তবেই কিনুন।

We’re now on WhatsApp – Click to join

পাওয়ার দেখে নেবেন

আপনার হেয়ার ড্রায়ার কেনার মূল উদ্দেশ্য হল যাতে আপনার চুল দ্রুত শুকিয়ে যায়। তাহলে তো অবশ্যই কেনার আগে হেয়ার ড্রায়ারের পাওয়ার দেখে নিতে হবে। যদি কম ওয়াটেজের হেয়ার ড্রায়ার কেনেন তবে চুল ড্রাই হতে অনেকটা সময় লাগবে। আর যদি ড্রায়ারের ওয়াটেজ বেশি হয়, তবে চুল দ্রুত শুকিয়ে যাবে। তাই পাতলা চুলের জন্য ১২০০-১৮০০ ওয়াটেজের হেয়ার ড্রায়ার একেবারে পারফেক্ট।

সেটিংস দেখাও জরুরি

চুল দ্রুত শুকোতে গিয়ে বেশি হট এয়ার ব্যবহার করতে যাবেন না। এতে চুলের ময়শ্চার নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। যার ফলে চুল হয়ে যায় রুক্ষ-শুষ্ক। সেক্ষেত্রে চুলে সরাসরি গরম বাতাস ব্যবহার না করে ঠান্ডা হাওয়া দিয়েই কাজ সেরে নিতে পারেন। তাতে চুলের ক্ষতিও কিছুটা কম হবে। সেজন্য হেয়ার ড্রায়ার কেনার আগে হিট ও পাওয়ার কন্ট্রোল দেখে নিতে ভুলবেন না।

We’re now on Telegram – Click to join

বর্তমানে অনেক ড্রায়ার রয়েছে যেখানে গরম এবং উষ্ণ গরম হাওয়ার দুটি সেটিংস রয়েছে। আবার কিছু কিছু ড্রায়ারে তিনটি সেটিংসই থাকে। সেখানে গরম, উষ্ণ গরমের পাশপাশি ঠান্ডা হাওয়ারও একটি অপশন থাকে। প্রতিদিন ব্যবহার করার জন্য সেই কুল এয়ার দিয়েই চুল শুকোতে পারেন আপনি। তাতে চুলের স্বাস্থ্যও বজায় থাকবে।

এদিকেও নজর দেওয়া জরুরি 

হেয়ার ড্রায়ার কেনার আগে দেখে নেবেন তার সঙ্গে একটি নজল অ্যাটাচমেন্ট দেওয়া হচ্ছে কিনা। এই অ্যাটাচমেন্টের কারণে হাওয়া বাইরে ছড়িয়ে না পড়ে এক জায়গাতেই ঘনীভূত হবে। ফলে পুরো চুলটি খুব তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

Read more:- ফ্রিজি চুলকে রেশমের মতো নরম করতে স্নানের পরে করুন এই ৩ কাজ, চুলের শাইন হবে দেখার মতো

বাজেটও দেখে নিন

যে কোনও সামগ্রী কেনার আগে প্রথমে সকলে বাজেটের কথা ভাবেন। আপনিও নিশ্চয়ই ওই দলেই নাম লিখিয়েছেন। তাই আপনি যদি আপনার বাজেট অনুযায়ী কিনতে চান তবে কেনার আগে দেখে নিতে হবে ড্রায়ারে কোন কোন ফিচার্স রয়েছে। যদি নিজের পছন্দ মতো ফিচার্স পেয়ে যান, তবে আর দেরি কিসের, ঝটপট ঝটপট কিনে ফেলুন আপনার পছন্দমতো ড্রায়ার।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.