Guggal Dhoop: বাড়িতে গুগ্গল ধূপ জ্বালানোর অনেক উপকারিতা রয়েছে, এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক মজবুত হয়, মনও শান্ত হয়

Guggal Dhoop: এগুলি হল গুগলের কিছু অলৌকিক প্রতিকার, জেনে নিন সেই প্রতিকারগুলি এবং এটি জ্বালানোর উপায়টি 

হাইলাইটস:

  • যদি আপনার বাড়িতে প্রতিদিন ঝগড়া এবং মারামারি হয়, তবে প্রতিদিন ঘরে গুগল ধূপ জ্বালান
  • হলুদ সরিষা মিশ্রিত গুগ্গল ধূপ যদি টানা ৭ দিন ঘরে জ্বালিয়ে রাখলে নেতিবাচক শক্তি চলে যায়
  • ধূপ জ্বালানোর আগে ঘর পরিষ্কার করাও জরুরি

Guggal Dhoop: সনাতন ধর্মে গুগ্গল ধূপ জ্বালানো অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এটি শুধুমাত্র আধ্যাত্মিক এবং সামাজিক উদ্দেশ্যেই গুরুত্বপূর্ণ নয়, এটি স্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার জন্যও দরকারী। আসুন আমরা আপনাকে বলি যে গুগ্গল বা গোবর পোড়ানো আলো এবং তাপ উৎপন্ন করে, যা জীবের জন্য ক্ষতিকারক ব্যাকটেরিয়া মেরে ফেলতে পারে। এ ছাড়া গুগ্গল ধূপের ধোঁয়ায় অনেক ধরনের অ্যান্টি-মাইক্রোবিয়াল গুণ রয়েছে, যা পরিবেশকে পরিষ্কার ও স্বাস্থ্যকর করে তোলে। সেই সঙ্গে স্বাস্থ্যের ওপরও এর উপকারিতা দেখা যায়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক কীভাবে বাড়িতে গুগ্গল ধূপ জ্বালাবেন।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি নেতিবাচক শক্তির জন্ম দেয়। বাস্তু দোষের কারণে একজন মানুষকে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। এমন পরিস্থিতিতে গুগ্গল ধূপের কিছু প্রতিকার বাস্তুতে বলা হয়েছে। এটি ব্যবহার করলে বাস্তু দোষ থেকে মুক্তি পাওয়া যায় এবং জীবন সুখী হয়। জেনে নিন গুগ্গল ধূপের কিছু অলৌকিক প্রতিকার সম্পর্কে।

We’re now on WhatsApp – Click to join

এগুলো হল গুগলের সমাধান

মারামারি থেকে মুক্ত

যদি আপনার বাড়িতে প্রতিদিন ঝগড়া এবং মারামারি হয়, তবে প্রতিদিন ঘরে গুগল ধূপ জ্বালান। একাদশী, ত্রয়োদশী, অমাবস্যা এবং পূর্ণিমা তিথির মতো বিশেষ দিনগুলিতে বাড়িতে গুগ্গল ধূপ জ্বালানো নেতিবাচক শক্তি দূর করে। এই প্রতিকারে স্বামী-স্ত্রীর সম্পর্কও মজবুত হয়। এছাড়াও মানসিক শান্তি বজায় থাকে।

Read more – মা লক্ষ্মীর পূজো করার পাশাপাশি শুক্রবার ভগবান কুবেরের পূজোও করুন, কোনোদিন অর্থের অভাব হবে না, অনেক উপকার পাবেন

নেতিবাচক শক্তি চলে যাবে

হলুদ সরিষা মিশ্রিত গুগ্গল ধূপ যদি টানা ৭ দিন ঘরে জ্বালিয়ে রাখলে নেতিবাচক শক্তি চলে যায়। এতে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। শনিবার থেকে এই প্রতিকার শুরু করতে হবে। শনিবার সন্ধ্যায় আরতি করার পর গুগ্গল ধূপ জ্বালান। সারা ঘরে এই ধোঁয়া দেখাও।

বাস্তুর ত্রুটি দূর করুন

যদি বাড়িতে বাস্তু দোষের প্রকোপ থাকে, তবে এমন পরিস্থিতিতে ব্যক্তি অনেক চেষ্টা করেও সফলতা পায় না। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে গুগ্গল, হলুদ সরিষা, গরুর ঘি এবং লোবান সন্ধ্যায় মিশিয়ে গরুর কাণ্ডে রেখে পুড়িয়ে ফেলুন। এর পরে, পুরো বাড়িতে ধোঁয়া। একটানা ২১ দিন এই কাজটি করতে হবে। এটি করলে আপনি বাস্তু দোষ থেকে মুক্তি পেতে পারেন।

We’re now on Telegram – Click to join

কিভাবে ধূপ জ্বালানো হয়?

  • বিশ্বাস অনুসারে, ধূপ জ্বালানোর সময় কিছু বিশেষ জিনিস মাথায় রাখা হয় যাতে ভগবান খুশি হন এবং আমাদের পূজো সফল হয়।
  • যদি প্রতিদিন না হয়, তবে সপ্তাহে একবার বা দুইবার সূর্যালোক পাওয়া ভালো বলে মনে করা হয়।
  • ধূপ জ্বালানোর সময় আরতি বা মন্ত্র জপ করা হয়।
  • মন্দিরে বা মাটিতে ছড়িয়ে থাকা কাপড়ে ধূপ রাখার পরিবর্তে ধূপের জন্য তৈরি পাত্রে রাখতে হবে বা এটি একটি ছোট প্লেটে রাখা যেতে পারে।
  • ধূপ জ্বালানোর আগে ঘর পরিষ্কার করাও জরুরি।
  • এটা বিশ্বাস করা হয় যে সকালে নিবেদিত ধূপ দেবতাদের জন্য এবং সন্ধ্যায় নিবেদিত ধূপ পূর্বপুরুষদের জন্য।

এইরকম ধর্মীয় বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.