Going through Rough days:আপনি কি কঠিন দিনগুলোর মধ্য দিয়ে যাচ্ছেন!তবে এই সমস্যার মোকাবিলা করুন!

Going through Rough days:আপনি কি কঠিন দিনগুলোর মধ্য দিয়ে যাচ্ছেন!তবে এই সমস্যার মোকাবিলা করুন!

হাইলাইটস:

  • খারাপ সময় কাটিয়ে উঠুন
  • নিজের উপর বিশ্বাস ও ভরসা রাখুন
  • বিস্তারিত আলোচনা

Going through Rough days:আপনি কি কঠিন দিনগুলোর মধ্য দিয়ে যাচ্ছেন!তবে এই সমস্যার মোকাবিলা করুন!

আপনি কি কখনও সেই দিনগুলি দেখেছেন যখন আপনি কেবল বিছানায় শুয়ে ঘুমাতে চান বলে মনে করেন, নিশ্চিত যে আমরা সকলেই আমাদের ভয়ানক দিনগুলির ন্যায্য অংশ কাটিয়েছি, যেখানে আপনি মানসিক, শারীরিক এবং মানসিকভাবে ক্লান্ত হয়ে বাড়িতে আসেন এবং আপনি তা করেন না? কঠিন দিনগুলি কীভাবে পরিচালনা করবেন তা বোঝুন। কখনও কখনও দিনটি সবে শুরু হয়েছে, এবং আপনি জানেন যে এটি ইতিমধ্যে সেই দিনগুলির মধ্যে একটি হতে চলেছে। আপনি খিটখিটে এবং অত্যধিক সংবেদনশীল বোধ করতে পারেন, বা হয়তো আপনি চোখের জল ধরে রেখেছেন, বা কাঁদতে বাথরুমে দৌড়াতে হয়েছে।

এটা একদমই ঠিক আছে!

আমরা সবাই খারাপ এবং কঠিন দিন অনুভব করি। কঠিন সময় অনিবার্য, তা স্বাস্থ্য সমস্যা, আর্থিক সংকট বা পারিবারিক সমস্যা হোক। অতএব, কঠিন দিনগুলি পরিচালনা করার জন্য এখানে 6 টি জিনিস মনে রাখতে হবে।

1. কঠিন দিনগুলি অনিবার্য :

কখনও কখনও আমরা খারাপ অভিজ্ঞতাকে বিপর্যস্ত করার প্রবণতা করি। এই মানসিকতায়, এটি ভুলে যাওয়া সহজ যে একটি খারাপ মুহূর্ত শেখার সুযোগ হতে পারে। আপনার বেল্টের নীচে খারাপ দিনের অভিজ্ঞতার সাথে, আপনি সামনের দিনগুলি পরিচালনা করতে সক্ষম হবেন। জীবন সর্বদা সমস্যা এবং কঠিন দিন নিয়ে আসবে, তা নির্বিশেষে কতদিন স্থায়ী হয়। কখনও কখনও একটি খারাপ দিন একটি খারাপ সপ্তাহে পরিণত হতে পারে, তবে মনে রাখবেন এটি চিরকালের জন্য নয়। জীবন একটি রোলার কোস্টার, এটির উত্থান-পতন রয়েছে। এটি কখনই স্থির থাকে না, আপনি এটি যতই বিশ্বাস করেন না কেন।

2. আপনি যা পরিবর্তন করতে পারবেন না তা গ্রহণ করুন:

পরিবর্তনই জীবনের একমাত্র ধ্রুবক জিনিস। অতএব কিছু পরিস্থিতিতে, কিছু লক্ষ্য বাস্তবসম্মত বা অর্জনযোগ্য থাকতে পারে না। এবং তারা হতাশাকে দ্বিগুণ করে এবং নিজেকে বলে, “কেন আমি”।

যা পরিবর্তন করা যায় না তা গ্রহণ করার ক্ষমতা থাকা গুরুত্বপূর্ণ, বিশেষত এটি আপনাকে কঠিন দিনগুলি পরিচালনা করতে সহায়তা করবে। গ্রহণ মানে সমান চুক্তি নয়। এর অর্থ হল আপনি স্বীকার করেছেন যে কিছু ঘটনা আপনার নিয়ন্ত্রণের বাইরে হতে পারে। এবং এর অর্থ অবশ্যই এই নয় যে আপনি তাদের আপনাকে নিয়ন্ত্রণ করতে দেন।

3. মাঝে মাঝে বিরতি নেওয়া উচিত এবং প্রয়োজনে অন্যের সাহায্য নেওয়া উচিত:

খারাপ দিনগুলি আপনাকে নিয়ন্ত্রণে ধরে রাখতে এবং বিশ্বকে নিতে চায়। নিয়ন্ত্রণে রাখা আমাদের নিরাপদ বোধ করে, কিন্তু যখন আপনার দিন খারাপ থাকে, তখন বিরতি নেওয়া এবং সাহায্যের জন্য জিজ্ঞাসা করা ঠিক। আপনার সমস্ত বোঝা কাঁধে নেওয়ার দরকার নেই। দয়া করে সাহায্যের জন্য আপনার বিশ্বস্ত কারো সাথে যোগাযোগ করুন, তা সে পরিবারের ঘনিষ্ঠ সদস্য, বন্ধু বা একজন থেরাপিস্ট হোক না কেন।

4. নিজের উপর বিশ্বাস রাখুন:

কঠিন দিনগুলো আপনাকে পরাজিত করতে পারে। তাদের সবচেয়ে খারাপ সময়ে, খারাপ দিনগুলি আপনাকে আপনার ক্ষমতার প্রতি কম আত্মবিশ্বাসী বোধ করতে পারে। সর্বোত্তম প্রতিকার হল আত্মবিশ্বাস, এবং অনুশীলন এটিকে নিখুঁত করে তোলে। আপনি যা সম্মুখীন হচ্ছেন তা সত্ত্বেও, আপনি এখনও শক্তিশালী এবং সক্ষম। অতএব নিজেকে বিশ্বাস করুন, এবং এগিয়ে যান।

5. আপনি যা নিয়ন্ত্রণ করতে পারেন তার উপর ফোকাস করুন: 

সম্ভবত আপনার নিয়ন্ত্রণের বাইরে আরও অনেক কিছু আছে যা আপনি চান। এই সত্যে হতাশ হওয়া আপনাকে এর পুরষ্কার এবং চ্যালেঞ্জগুলির সমৃদ্ধি থেকে বঞ্চিত করতে পারে। পরিবর্তে, এটি আপনাকে হতাশাগ্রস্ত, দু:খিত এবং অন্ধকার বোধ করে। আকস্মিক সংকট একটি খারাপ দিন সৃষ্টি করতে পারে, বা এটি আরও খারাপ করতে পারে। এই মুহুর্তগুলিতে, আপনি কী নিয়ন্ত্রণ করতে পারেন তার উপর ফোকাস করুন। আপনার সামর্থ্যের চেয়ে বেশি কাজ নেওয়ার চেষ্টা করবেন না।

6. আগামীকালকে একটি নতুন সূচনা অফার করুন: 

একটি খারাপ দিনের জন্য সবচেয়ে বড় সান্ত্বনা হল আগামীকাল যে প্রতিশ্রুতি নিয়ে আসে। আগামীকাল একটি নতুন দিন এবং আপনার শক্তি পুনর্নবীকরণ এবং আপনার চ্যালেঞ্জগুলি গ্রহণ করার একটি সুযোগ।

সুতরাং, আপনার খারাপ দিন থাকলে হতাশ হবেন না। নিজের যত্ন নিন এবং আগামীকালকে বিশ্বাস করে এগিয়ে যান। এই টিপসগুলির মধ্যে কোনটি আপনাকে কঠিন দিনগুলি পরিচালনা করতে সহায়তা করে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.