Ghee For Skin: জেল্লাদার ত্বক থেকে শুরু করে এক চুটকিতে সমাধান ডার্ক সার্কেলের মতো সমস্যার! জেনে নিন ত্বকের যত্নে ঘি-য়ের ব্যবহার

Ghee For Skin: ত্বকের যাবতীয় সমস্যার সমাধানে সঠিক উপায় ব্যবহার করুন ঘি

 

হাইলাইটস:

  • ত্বকের সমস্যায় জেরবার হয়ে যাচ্ছেন?
  • দামি দামি স্কিন কেয়ার প্রোডাক্টের বদলে ভরসা রাখতে চাইছেন প্রাকৃতিক উপাদানের উপর?
  • তবে জেনে নিন ত্বকের যত্নে ঘি-য়ের ৪টি ব্যবহার

Ghee For Skin: শীত-গ্রীষ্ম-বর্ষায় ত্বককে ভালো রাখতে যে প্রাকৃতিক উপাদানগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, সেই তালিকায় প্রথম সারিতেই রয়েছে ঘি-এর নাম। এতে উপস্থিত উপকারী ফ্যাটি অ্যাসিড ত্বকে আর্দ্রতার মাত্রা ধরে রাখে। যার ফলে ত্বক হয়ে উঠে জেল্লাদার। তবে অবশ্যই সঠিক উপায়ে ব্যবহার করতে হবে, নাহলে হিতে বিপরীত হতে পারে। ত্বকের যত্নে ঘি ব্যবহারের ৪টি উপায় এই প্রতিবেদনে আলোচনা করা হল, দেখে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

ঘরোয়া রূপটানে ঘি-এর ব্যবহার

যুগ যুগ ধরে ঘরোয়া রূপটানে ঘি-এর ব্যবহার হয়ে আসছে। আসলে ঘি-তে রয়েছে ভিটামিন, অ্যান্টি-অক্সিড্যান্ট এবং উপকারী ফ্যাটি অ্যাসিড। যা ত্বকের যত্নে অত্যন্ত কার্যকরী। এদিকে ঘি-য়ে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট গুণ ত্বকের অন্দরে জমে থাকা টক্সিন বের করে দিতে সাহায্য করে। তাই ত্বকের যাবতীয় সমস্যা থাকে নিয়ন্ত্রণে, সেই সঙ্গে জেল্লা হয় দেখার মতো।

ভালো ময়শ্চারাইজার

প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসেবেও ঘি-য়ের ব্যবহার বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ এতে একাধিক ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়, যেটি সাহায্য করে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে। তবে এক্ষেত্রে ঘি-য়ের পরিমাণের দিকেও বিশেষ নজর রাখতে হবে। কারণ বেশি পরিমানে ঘি লাগালে ত্বকের ক্ষতি হতে পারে। তাই ত্বকে কম পরিমাণে ঘি ব্যবহার করুন।

We’re now on Telegram – Click to join

ঠোঁটের সুস্বাস্থ্যও থাকে অটুট

সুন্দর এবং কোমল ঠোঁট কে না পছন্দ করে বলুন তো! তবে দূষিত আবহাওয়ার কারণে ঠোঁটের বারোটা বেজে যায়। তাই নিয়মিত লিপবাম লাগিয়ে বা অন্য কোনও উপায়ে যত্ন নিতে ভুলবেন না। এক্ষেত্রে আপনি ভরসা রাখতে পারেন ঘি-য়ের উপর। শীত-গ্রীষ্ম-বর্ষায় আপনার ঠোঁটকে সুরক্ষিত এবং কোমল রাখবে একমাত্র ঘি।

ত্বকের বয়স রুখে দেয়

ত্বকের বয়স রুখে দিতেও ঘি-য়ের বিকল্প খুঁজে পাওয়া দুষ্কর। তাই আপনি যদি চান, আপনার অ্যান্টিএজিং স্কিনকেয়ার রুটিনে ঘি রাখতেই পারেন। এক্ষেত্রে সামান্য পরিমাণে ঘি ত্বকে লাগালেই কাজ হবে দ্বিগুণ। একদিকে যেমন মলিন হবে বলিরেখা, তেমনই অন্যদিকে কুঁচকানো চামড়াও হবে সুন্দর এবং টানটান। তবে আপনার ত্বক যদি তৈলাক্ত হয়, তাহলে ঘি সরাসরি মুখে না লাগানোই বুদ্ধিমানের কাজ হবে।

Read more:- বয়স বাড়ার সাথে সাথে শরীরের পাশাপাশি ত্বকের চামড়াও ঝুলে পড়েছে? এই ৫ ঘরোয়া টোটকায় করুন মুশকিল আসান

ডার্ক সার্কেলের সমস্যার সমাধান

কম-বেশি প্রত্যেকেই ডার্ক সার্কেলের সমস্যায় জর্জরিত। যার ফলে একাধিক স্কিন কেয়ার প্রোডাক্ট ব্যবহার করেও লাভ হয় না। এক্ষেত্রে ঘি দারুন কাজ করে। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে সামান্য পরিমাণে ঘি চোখের নিচে লাগিয়ে একটু মালিশ করুন। অনেক বেশি উপকার পাবেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.