Gauri Khan: আর্থিক তছরুপের মামলায় এবার গৌরী খানকে তলব করল ইডি, ‘ডানকি’ মুক্তির আগে বিষাদের সুর মন্নতে

Gauri Khan: একটি রিয়েল এস্টেট কোম্পানির আর্থিক তছরুপের অভিযোগে গৌরী খানকে নোটিশ পাঠাল ইডি

 

হাইলাইটস:

  • শাহরুখ-পত্নীকে ইডির নোটিশ
  • আর্থিক তছরুপের মামলায় তলব করা হল গৌরী খানকে
  • রিয়েল এস্টেট কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ায় ইডির তরফে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে

Gauri Khan: ‘ডানকি’ মুক্তির আগে অঘটন মন্নতে। এবার মন্নতের দুয়ারে এল ইডির নোটিশ। আর্থিক তছরুপ মামলায় শাহরুখ খানের স্ত্রী গৌরী খানকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED)। তবে গৌরীর বিরুদ্ধে সরাসরি আর্থিক তছরুপের অভিযোগ না উঠলেও তিনি যেহেতু সেই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর, তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠিয়েছে ইডি।

We’re now on WhatsApp – Click to join

যে কোম্পানিটির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে সেটি হল একটি রিয়েল এস্টেট কোম্পানি, নাম তুলসিয়ানি গ্রুপ। এই রিয়েল এস্টেট কোম্পানির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, এই কোম্পানিটি বিনিয়োগকারী এবং ব্যাঙ্ক থেকে প্রায় ৩০ কোটি টাকারও বেশি আত্মসাৎ করেছে। এই মামলার নিরপেক্ষ তদন্তের জন্যই গৌরীকে সমন পাঠাল ইডি।

গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, এই মামলায় ইডি গৌরী খানকে নোটিশ পাঠাতে পারে। অবশেষে মঙ্গলবার দুপুরে অর্থাৎ ‘ডানকি’ মুক্তির দুদিন আগে তাঁকে তলব করা করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির তরফে জানানো হয়েছে যে, এই রিয়েল এস্টেট কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর যেহেতু গৌরী খান, তাই তদন্তের ক্ষেত্রে শাহরুখ-পত্নীর বয়ান রেকর্ড করা প্রয়োজন। তিনি তুলসিয়ানি গ্রুপের থেকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার জন্য ঠিক কত টাকা পারিশ্রমিক পেতেন এবং তাঁদের মধ্যে কী এমন চুক্তি হয়েছিল, তা সবকিছুই জানতে চাইবে ইডি। যদিও এ বিষয়ে শাহরুখ বা গৌরীর পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

সূত্রের খবর, এই তুলসিয়ানি গ্রুপ হল লখনউয়ের একটি রিয়েল এস্টেট কোম্পানি। ইডির লখনউয়ের অফিস থেকেই এই নোটিশ জারি করা হয়েছে। তবে গৌরী ইডির এই তলবে সাড়া দিয়ে হাজির হবেন কিনা, তাও এখনও জানা যায়নি। উল্লেখ্য, ২০১৭ সালেও একবার গৌরী খানকে ইডির তরফে তলব করা হয়েছিল, তবে অন্য একটি মামলায়। আর এরপর ২০২০ সালে রোজভ্যালি মামলাতেও রেড চিলিজের অন্যতম কর্ণধার হিসাবে গৌরী খানকে সমন পাঠিয়েছিল ইডি।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.