Gandhi Jayanti: গান্ধী জয়ন্তী উইকেন্ডে মুক্তিপ্রাপ্ত সেরা সিনেমা!

Gandhi Jayanti: হায়দার থেকে তালভার পর্যন্ত, গান্ধী জয়ন্তীর সপ্তাহান্তে মুক্তি পাওয়া সেরা সিনেমাগুলি এখানে রয়েছে!

হাইলাইটস:

  • গান্ধী জয়ন্তীতে প্রকাশিত সিনেমা গুলির তালিকা
  • আপনার ছুটিকে চলচ্চিত্রের মাধ্যমে আরও উপভোগ্য করে তুলুন
  • বিস্তারিত আলোচনা

Gandhi Jayanti: জাতীয় ছুটির দিন এবং উৎসবের ছুটি সবসময়ই সিনেমার জন্য বিশেষ। জাতীয় ছুটির দিনে বিপুল সংখ্যক মানুষ সিনেমা হলে সিনেমা দেখতে আসেন। প্রতি বছর 2রা অক্টোবর একটি দুটি বা তার বেশি সিনেমা মুক্তি পায়। গান্ধী জয়ন্তী একটি গুরুত্বপূর্ণ ছুটির দিন হওয়ায় বড় সিনেমাগুলিকে বক্স অফিসের রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ দেয়৷ আসুন গান্ধী জয়ন্তী উইকেন্ডে মুক্তিপ্রাপ্ত 5টি সেরা সিনেমা দেখি।

১. তালভার:

তালভার হল 2015 সালের থ্রিলার ড্রামা ফিল্ম যা মেঘনা গুলজার পরিচালিত এবং লেখক বিশাল ভরদ্বাজ। মুভিটি 2008 সালে নয়ডার ডাবল মার্ডার কেসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যেখানে একটি কিশোরী এবং তার পরিবারের ভৃত্য জড়িত। মুভিটি একটি সেরা বাস্তব-জীবন-অনুপ্রাণিত চলচ্চিত্র যা পিতামাতা এবং চাকরের উপর হত্যার অভিযোগে তিনটি ভিন্ন দৃষ্টিভঙ্গি দেয়। মুভিটিতে প্রয়াত ইরফান খান, কঙ্কনা সেন শর্মা এবং নীরজ কবি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এটি 2রা অক্টোবর 2015 এ মুক্তি পায় এবং 40 কোটির বেশি আয় করে।

২. ওয়েক আপ সিড:

ওয়েক আপ সিড হল একটি আসন্ন-যুগের মুভি যা সমসাময়িক মুম্বাইতে সংঘটিত হয় এবং রণবীর কাপুরের ভূমিকায় একজন অযত্ন, স্বার্থপর, ধনী ব্রেট সিড মেহরার গল্প বলে৷ কঙ্কনা সেন শর্মা অভিনীত আয়েশার কাছ থেকে দায়িত্ব পালনের মূল্য শিখেছেন সিদ মেহরা। মুভিটি সেই সমস্ত কলেজ ছাত্রদের জন্য একটি দুর্দান্ত অংশ যারা বর্তমানে তাদের লক্ষ্য থেকে মনোযোগের বাইরে রয়েছে। সিনেমাটি সমালোচক এবং দর্শক উভয়ের কাছে সমানভাবে পছন্দ হয়েছিল। এটি 2রা অক্টোবর 2015 এ মুক্তি পায় এবং প্রায় 30 কোটি আয় করে।

৩. হায়দার:

হায়দার সম্ভবত শহীদ কাপুর এবং বিশাল ভরদ্বাজের সেরা সিনেমা। এটি উইলিয়াম শেক্সপিয়ারের হ্যামলেট এবং বাশারত পিয়ারের স্মৃতিকথা কারফিউড নাইট অবলম্বনে তৈরি। গল্পটি হায়দার (শহীদ কাপুর) সম্পর্কে যিনি 1995 সালে বিদ্রোহ-বিধ্বস্ত কাশ্মীর সংঘাতের মধ্যে তার বাবাকে খুঁজে বের করার চেষ্টা করছেন। সিনেমাটি সমালোচক এবং সীমিত দর্শকদের মধ্যে একটি বিশাল হিট ছিল। হৃতিক রোশনের ব্যাং ব্যাং-এর সাথে মুক্তি পাওয়া সত্ত্বেও, সিনেমাটি হিট ট্যাগ পাওয়ার জন্য যথেষ্ট আয় করেছে। মুভিটি 2রা অক্টোবর 2014 এ মুক্তি পাওয়ার সময় প্রায় 57 কোটি আয় করেছিল।

৪. জোকার:

জোকার তালিকার একটি স্ট্যান্ডআউট মুভি। আমরা এটিকে শুধুমাত্র বলিউডের একটি তালিকা রাখতে চেয়েছিলাম, কিন্তু এই মুভিটি তালিকাটি মিস করার জন্য খুব ভাল। জোয়াকিন ফিনিক্স মুভিতে আর্থার ফ্লেক ওরফে জোকারের ভূমিকায় অভিনয় করেছেন, যা 1981 সালে নির্মিত এবং জোকারের গল্প অনুসরণ করে, একজন ব্যর্থ কৌতুক অভিনেতা যিনি গথাম সিটিতে অপরাধ ও বিশৃঙ্খলার জীবনে পরিণত হন। ডিসি কমিকসের জোকার চরিত্রটি দ্য ডার্ক নাইট মুভিটির কারণে খুব জনপ্রিয় যেটিতে হিথ লেজার জোকারের ভূমিকায় অভিনয় করেছিলেন। জোয়াকিন ফিনিক্সের অভিনয় আপনাকে সিনেমায় অন্য মাত্রায় নিয়ে যাবে। সিনেমাটি 2রা অক্টোবর 2019 এ মুক্তি পেয়েছে এবং ভারতে 64 কোটি আয় করেছে।

৫. আন্ধাধুন:

আন্ধাধুন ভারতের সর্বকালের সেরা সাসপেন্স-থ্রিলার মুভিগুলির মধ্যে একটি। এটি একটি অন্ধ পিয়ানো বাদকের গল্প বলে যে অজান্তেই একজন প্রাক্তন চলচ্চিত্র অভিনেতাকে হত্যার সাথে জড়িত হয়ে পড়ে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বড় জয়ের পাশাপাশি সিনেমাটি মানুষের সম্মানও অর্জন করেছে। আয়ুষ্মান খুরানা অন্ধ পিয়ানো বাদকের ভূমিকায় দুর্দান্ত অভিনয় করেছিলেন যিনি আসলে অন্ধ নন কিন্তু পরে তিনি অন্ধ হয়ে যান এবং শেষ পর্যন্ত তিনি অন্ধ নন। হ্যাঁ, এই সিনেমাটি জটিল। মুভিটিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন টাবু ও রাধিকা আপ্তে। এটি 5ই অক্টোবর 2018 এ মুক্তি পায় এবং প্রায় 74 কোটি আয় করেছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.