Foldable House: Amazon-এ পাওয়া যাচ্ছে আস্ত ফোল্ডেবল বাড়ি! দাম কত জানেন?

Foldable House: নেটিজেনদের মধ্যেও এই ফোল্ডেবল বাড়ি নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে

 

হাইলাইটস:

  •  সম্প্রতি এক মার্কিন টিকটকার Amazon থেকে এমনই একটি ফোল্ডেবল বাড়ি কিনেছেন
  •  এই বাড়িটি ছোট্ট এক কামরার ফ্ল্যাটের মতো
  •  নেটিজেনরা এই ফোল্ডেবল বাড়ি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন

Foldable House: যুগের সঙ্গে তাল মিলিয়ে বদলে যাচ্ছে অনেক কিছুই। তা বলে এতটা! একটা আস্ত বাড়ি, পুরোটাই ভাঁজ করে পরিপাটি করে রেখে দেওয়া যায়। নিজের ইচ্ছেমতো জায়গা পেলে আবার ভাঁজ খুলে বাড়ি সাজিয়ে নিতে পারবেন। বাইরে থেকে বা ভিতর থেকে কোনও তফাৎ বুঝতে পারবেন না। একাধিক ঘর আছে, জানালা আছে, দরজা আছে। আসবাবপত্র রাখার জন্য ঘরে পর্যাপ্ত জায়গাও রয়েছে। তবে পুরোটাই ‘ফোল্ডেবল’। অর্থাৎ যেখানে খুশি তুলে নিয়ে গিয়ে বসাতে পারবেন এই ‘ফোল্ডেবল’ বাড়ি। Amazon-এ বিক্রি হচ্ছে এই ফোল্ডেবল বাড়ি। সম্প্রতি এক মার্কিন টিকটকার Amazon থেকে এমনই একটি ফোল্ডেবল বাড়ি কিনে ফেলেছেন।

We’re now on WhatsApp – Click to join

এরপর সেই ফোল্ডেবল বাড়ির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ওই টিকটকার। মার্কিন সংবাদমাধ্যম মেট্রোয় প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, এই ফোল্ডেবল বাড়িটির আয়তন লম্বায় ২০ ফুট এবং চওড়ায় সাড়ে ১৬ ফুট। বাড়িটির দাম প্রায় ২৬ হাজার ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা প্রায় ২১ লাখ ৩৭ হাজার টাকা। এই বাড়িটি ছোট্ট এক কামরার ফ্ল্যাটের মতো। কিন্তু ভিতরে কোনও কিছুর খামতি নেই। বাথরুমও রয়েছে। সেখানে শাওয়ার বসানো। রয়েছে কমোডও। এছাড়া রান্না করার জন্য আলাদা জায়গা এবং একটা শোয়ার ও একটা বসার ঘরও আছে।

Amazon-এর তথ্য বলছে, তাদের কাছে এমন আরও বিভিন্ন আয়তনের বাড়ি আছে। যার মধ্যে চওড়ায় ১৯ ফুট, লম্বায় ২০ ফুট মাপের প্রায় বর্গাকার একটি বাড়ি রয়েছে। সেটির সঙ্গে আবার রেস্টরুমও রয়েছে বলে দাবি সংস্থার। নেটিজেনদের মধ্যেও এই ফোল্ডেবল বাড়ি নিয়ে বেশ চর্চা চলছে। কেউ কেউ মনে করছেন মাসে মাসে ঘরভাড়া গোনার থেকে এ ব্যবস্থা ঢের ভাল। আবার এমনও অনেকে আছেন, যারা এটাকে টাকার ধ্বংস ছাড়া আর কিছুই ভাবছেন না।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.