Find Hidden Camera in Hotel Room Tips: হোটেল রুমে লুকানো ক্যামেরা! কীভাবে সেই ক্যামেরা সনাক্ত করবেন? জেনে নিন সেই টিপস

Find Hidden Camera in Hotel Room Tips: সম্প্রতি এক বলিউড নায়িকার হোটেলের রুম থেকে ক্যামেরা পাওয়া গেছে

 

হাইলাইটস:

  • হোটেলের রুমে ক্যামেরা লুকিয়ে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফাঁস করছে কিছু অসাধু ব্যক্তি
  • এটি একটি জঘণ্য অপরাধ
  • হোটেলে থাকার আগে ভালো ভাবে রুম চেক করুন

Find Hidden Camera in Hotel Room Tips: ডিজিটাল যুগে মানুষকে প্রতারণা করার জন্য নিত্য নতুন প্রদ্ধতি আবিষ্কার করছে একদল অসাধু ব্যক্তি। এই পরিস্থিতিতে সতর্ক এবং সচেতন থাকা অত্যন্ত জরুরি। তেমনই একটি জঘণ্য অপরাধ হল হোটেলের ঘরে লুকোনো ক্যামেরা রাখা। হোটেলের ঘরে ক্যামেরা লুকিয়ে রাখার ঘটনা প্রায়ই সামনে আসে। সম্প্রতি এক বলিউড নায়িকার সাথে এমনই ঘটনা ঘটেছে।

তবে এমন ঘটনা শুধুমাত্র সেলিব্রিটিদের সঙ্গেই যে ঘটে তা নয়। যে কোনও মানুষের সঙ্গেই এমন ঘটতে পারে। তাই সতর্ক থাকা দরকার। তাই হোটেলের কোন জায়গায় ক্যামেরা লুকানো যেতে পারে এবং কীভাবে এটি সনাক্ত করবেন তা নিয়েই আজকের আলোচনা।

ফ্ল্যাশ লাইটের ব্যবহার করুন

হোটেলের রুমে ঢুকে সঙ্গে সঙ্গে রুমের প্রতিটি আলো নিভিয়ে দিন। এছাড়াও দরজা, জানালাগুলিও বন্ধ করে দিন। ঘর সম্পূর্ণ অন্ধকার করে মোবাইলের ফ্ল্যাশ লাইট চালু করুন। লুকানো ক্যামেরায় লাইট পড়লেই তা প্রতিফলিত হতে শুরু করে।

ব্লুটুথের মাধ্যমে সনাক্ত করুন

প্রতারকরা ব্লুটুথের সাহায্যেই ব্যক্তিগত মুহূর্ত রেকর্ড করে অন্য সিস্টেমে আপলোড করে। এমন পরিস্থিতিতে আপনার মোবাইলের ব্লুটুথ চালু করে চেক করতে পারেন। ফোনের ব্লু টুথ চালু করে স্ক্যান করলেই আপনার চারপাশের একটিভ ডিভাইস দেখতে পাবেন। এটির মাধ্যমে আপনি ক্যামেরার ক্লুও পাবেন।

মোবাইলের ক্যামেরা ব্যবহার করুন

আজকাল বাজারে নতুন প্রযুক্তির হিডেন ক্যামেরাগুলি এতই ছোটো হয় যে বাল্ব, ঘড়ি, লাইট ইত্যাদিতে সেট করা যায়। এগুলি সনাক্ত করার জন্য প্রথমে ঘরের সমস্ত আলো নিভিয়ে দিয়ে সম্পূর্ণ অন্ধকার করে মোবাইলের ক্যামেরা চালু করুন এবং সবকিছু ভালো ভাবে ক্যামেরায় দেখুন। যদি কোথাও ছোটো ছোটো বিন্দু দেখেন বুঝবেন হিডেন ক্যামেরা আছে।

আয়না দেখতে ভুলবেন না

হিডেন ক্যামেরা খোঁজার আরেকটি উপায় হল আয়না পরীক্ষা। আয়নার উপর নিজের তর্জনির মাথাটি রাখুন। যদি আঙুল এবং আয়নার মাঝে কোনও গ্যাপ দেখতে না পান তাহলে সতর্ক হন। এছাড়াও আপনার চোখের সামনে একটি ক্রেডিট কার্ড জাতীয় কিছু রাখুন। তারপর আয়নার সামনে একটি টর্চ জ্বালিয়ে দিন। এরপর আপনার মাথা এবং ক্রেডিট কার্ডটি চারদিকে ঘোরান। লুকানো ক্যামেরায় প্রায়শই ডবল কাঁচের পিছনে রাখা কোনও বস্তুর মধ্যে রাখা হয়।

এই রকম আরও তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.