Festive Marketing Tips:এই টিপসের সঙ্গে আপনার এই উৎসব মরসুমে কেনাকাটা করুন, কোন বাজেট টেনশন হবে না!

Festive Marketing Tips: এই টিপস গুলোর মাধ্যমে উৎসবের মজাকে আরো জোরদার করে তুলুন!

হাইলাইটস:

  • বাজেট ফ্রেন্ডলি শপিং
  • উৎসবকে আরো আকর্ষণীয় গড়ে তুলুন নিজের পছন্দ অনুসারে
  • বিস্তারিত আলোচনা

Festive Marketing Tips: উৎসবের মরসুম চলছে। দুর্গাপূজা কড়া নাড়ল। দীপাবলি আসতে চলেছে। দীপাবলির আগে আসছে করভা চৌথের উৎসব। কেউ কেউ দীপাবলিতে ঘর সাজানোর, নতুন জিনিস কেনার এবং বন্ধুদের জন্য উপহার কেনার পরিকল্পনা করছেন, আবার কেউ কেউ করভা চৌথের জন্য সাজসজ্জার জন্য কেনাকাটা করতে ব্যস্ত। উৎসবের মৌসুমকে সামনে রেখে বাজারও প্রস্তুত। প্রচুর ছাড়ের সাথে প্রচুর অফার সহ বাজারটি নতুন এবং আকর্ষণীয় আইটেমে পূর্ণ। অনেক কোম্পানি বেশি বেশি গ্রাহককে আকৃষ্ট করতে নানা ধরনের অফার দিচ্ছে। অনলাইন বাজারও জমজমাট। এমতাবস্থায় এমন অনেক কোম্পানিও বাজারে ঢুকেছে যারা হয় ভুয়া অফার দিয়ে নিম্নমানের পণ্য বিক্রি করছে অথবা ব্যবহারকারীদের ঠকানোর চেষ্টা করছে।

এই সময়ে, আপনি সর্বত্র ‘ডিসকাউন্ট’ লেখা বোর্ড ঝুলন্ত দেখতে পাবেন। মনে হচ্ছে প্রতিটি সাইটে প্রচুর বিক্রয় আছে। এই ডিসকাউন্ট অফার দেখার সাথে সাথে মানুষ কিনতে লোভ অনুভব করে। তাই কেনাকাটা করার সময় সবসময় সতর্ক থাকা জরুরি। তার মানে স্মার্ট শপিং করতে হবে।এমনটি হওয়া উচিত নয় যে অফারগুলির কারণে আপনি অকেজো জিনিস কিনছেন। এখানে আমরা আপনাকে এমনই স্মার্ট শপিং টিপস বলছি যার সাহায্যে আপনি কম খরচে আপনার উৎসব উদযাপন করতে পারবেন। এই কেনাকাটার মরসুমে কীভাবে স্মার্ট শপিং করবেন আসুন আমরা আপনাকে বলি।

১. একটি তালিকা তৈরি করুন: 

কেনাকাটা করার আগে প্রয়োজনীয় জিনিসগুলির একটি তালিকা তৈরি করুন। আপনার প্রয়োজনীয় আইটেমগুলির বাজেট করুন এবং অনলাইনে তাদের দামগুলি দেখুন। অনলাইন চেক করার পাশাপাশি, আপনার কাছাকাছি বাজারে সেই আইটেমের দামও খুঁজে বের করুন। এটি প্রায়শই ঘটে যে বড় শোরুমগুলিতে ছাড় দেওয়ার পরে, একটি আইটেম পার্শ্ববর্তী দোকানের চেয়ে দামী হয়ে ওঠে। আপনি যদি অনলাইন শপিং করেন তবে অবশ্যই বিভিন্ন ওয়েবসাইটে জিনিসের মান এবং দাম তুলনা করুন। সম্ভব হলে সরাসরি শোরুম থেকে জামাকাপড় ও জুতা কিনুন। কারণ জামাকাপড় ও জুতায় আকারের সমস্যা রয়েছে। তাই অনলাইনে এসব পণ্য কেনা এড়িয়ে চলুন।

২. আগে থেকে বাজেট তৈরি করে রাখুন:

সবসময় বাজেট তৈরি করেই বাড়ি থেকে বের হন। যদি সম্ভব হয়, শুধুমাত্র নগদে কেনাকাটা করুন। ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা এড়িয়ে চলুন। কারণ ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করার সময় পকেট থেকে টাকা যায় না এবং অনেক সময় অপ্রয়োজনীয় জিনিসও কেনা হয়। বিল এলেই আমরা আফসোস করি।

৩. অফারগুলির শিকার হওয়া এড়িয়ে চলুন:

কখনও অফারগুলির শিকার হবেন না৷ প্রায়শই দোকানদাররা আপনার কাছে অপ্রয়োজনীয় পণ্য বেশি ছাড়ে বিক্রি করে। অতএব, কোন জিনিস কেনার আগে, আপনার এটি কতটা প্রয়োজন তা পরীক্ষা করে নিন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.