Fashion Trends: ফ্যাশন প্রবণতার কারণ এবং প্রভাব সম্পর্কে জেনে নিন

Fashion Trends: সময়ের সাথে বিকশিত হওয়া ফ্যাশন প্রবণতা আজকের যুবকদের ফ্যাশন জগতেও ভারতকে তুলে ধরতে সাহায্য করবে

হাইলাইটস:

  • ফ্যাশনের ইতিবাচক প্রভাবের পাশাপাশি নেতিবাচক প্রভাব রয়েছে যেমন একটি ইতিবাচক উপায়ে তারা ট্রেন্ডি লুক, নতুন ধারণা, ডিজাইন দেয়
  • ফ্যাশনের নেতিবাচক প্রভাব দেখি, আজকাল তরুণ প্রজন্ম পশ্চিমা বা আধুনিক সংস্কৃতি বলতে পারি
  • ভারতে আমরা দেখতে পাচ্ছি যে ট্রেন্ডি এবং পশ্চিমা চেহারা একটি ব্যবসায় পরিণত হয়েছে

Fashion Trends: ফ্যাশন প্রবণতা ফ্যাশন শিল্পের পিছনে একটি চালিকা শক্তি এবং যখনই একটি নতুন প্রবণতা আসে, ডিজাইনাররা তাদের নিজস্ব অভিযোজন তৈরি করে এবং ভোক্তারা তাদের পণ্য ক্রয় করে। মূলত এটি এমন একটি চক্র যেখানে একজন বিখ্যাত তারকার একটি পোশাক পরেন, যা মানুষের দৃষ্টি আকর্ষণ করে এবং এভাবেই এটি প্রবণতা হয়ে ওঠে। এটি পোশাক, আনুষাঙ্গিক, মেকআপ বা অন্য কিছু হতে পারে। প্রবণতাটি ছিদ্র, ট্যাটু, আসবাবপত্র ইত্যাদির আকারেও হতে পারে।

ফ্যাশনের ইতিবাচক প্রভাবের পাশাপাশি নেতিবাচক প্রভাব রয়েছে যেমন একটি ইতিবাচক উপায়ে তারা ট্রেন্ডি লুক, নতুন ধারণা, ডিজাইন দেয় এবং এটি ডিজাইনারদের তাদের প্রতিভা দেখানোর একটি সুযোগ দেয়..ফ্যাশনও বিভিন্ন মানুষের সংস্কৃতিকে সংযুক্ত করে এবং ফ্যাশনের একটি শক্তি রয়েছে সাধারণ জিনিসগুলিকে ব্র্যান্ডেড, স্টাইলিশ দেখাতে। আর এটাও দেখায় একজন মানুষ কতটা ফ্যাশনেবল।

এখন আমরা যদি নেতিবাচক প্রভাব দেখি, আজকাল তরুণ প্রজন্ম পশ্চিমা বা আধুনিক সংস্কৃতি বলতে পারি। তারা আগের মতো ভারতীয় সংস্কৃতিতে নেই … পশ্চিমা প্রবণতা বাড়ছে। আমাদের দেশে জিনিসগুলিকে জনপ্রিয় করার চেয়ে, লোকেরা অন্যান্য সংস্কৃতির প্রতি বেশি মনোযোগী। লোকেরা এমন স্টাইল পরছে যা আরও প্রকাশক। এবং এখন আমরা দেখতে পাচ্ছি ডিজাইনাররা অনন্য কিছু তৈরি করার দিকে বেশি মনোযোগী যা সরলতাকে হত্যা করে।

কিশোর-কিশোরীরা সাম্প্রতিক প্রবণতা প্রচারে বেশি।

ভারতে আমরা দেখতে পাচ্ছি যে ট্রেন্ডি এবং পশ্চিমা চেহারা একটি ব্যবসায় পরিণত হয়েছে তবে আমাদের সংস্কৃতিকে এই প্রবণতার ঊর্ধ্বে রাখা গুরুত্বপূর্ণ। এই ধরনের প্রবণতা তৈরি করার সময় আমাদের সংস্কৃতিকে মাথায় রাখা গুরুত্বপূর্ণ৷ এই পশ্চিমা সংস্কৃতিগুলিকে সমৃদ্ধ করার পরিবর্তে আমরা আমাদের ঐতিহ্যবাহী পোশাকের সাথে অনন্য প্রবণতার পথ তৈরি করতে পারি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.