Elliot Page comes out as a Transgender:এলিয়ট পেজ একজন ট্রান্সজেন্ডার হিসাবে বেরিয়ে আসে সকলের সম্মুখে!

Elliot Page comes out as a Transgender:এলিয়ট পেজ একজন ট্রান্সজেন্ডার হিসাবে বেরিয়ে আসে সকলের সম্মুখে!

হাইলাইটস:

  • ইলিয়ট পেজের একটি বড় সিদ্ধান্ত
  • দর্শক এবং সকলেই হতবাক
  • বিস্তারিত আলোচনা

Elliot Page comes out as a Transgender:এলিয়ট পেজ একজন ট্রান্সজেন্ডার হিসাবে বেরিয়ে আসে সকলের সম্মুখে!

ইনস্টাগ্রামে একটি হৃদয়গ্রাহী পোস্টে, এলেন পৃষ্ঠা (বর্তমানে এলিয়ট পৃষ্ঠা) একজন ট্রান্সজেন্ডার হিসাবে বেরিয়ে এসেছে এবং সম্বোধন করেছে যে তারা/সেই হবে যা তাঁর পছন্দের সর্বনাম। এলিয়ট পেজ, অস্কার-মনোনীত অভিনেতা, 2008 সালের চলচ্চিত্র “জুনো” এর জন্য সর্বাধিক পরিচিত, মঙ্গলবার ট্রান্সজেন্ডার হিসাবে বেরিয়ে এসেছিলেন, একটি দীর্ঘ সোশ্যাল মিডিয়া পোস্টে খবরটি শেয়ার করেছেন৷ তার পোস্টে, তিনি লিখেছেন, “হাই বন্ধুরা, আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই যে আমি ট্রান্স, আমার সর্বনাম হল সে/তারা, এবং আমার নাম এলিয়ট। এই লিখতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি আমার জীবনে এই জায়গায় এসে পৌঁছানোর জন্য আমি গর্বিত,” পেজ লিখেছেন, “আমি অবিশ্বাস্য লোকদের জন্য অপ্রতিরোধ্য কৃতজ্ঞতা বোধ করছি যারা এই যাত্রায় আমাকে সমর্থন করেছেন। আমি আমার প্রামাণিক নিজেকে অনুসরণ করার জন্য যাকে ভালোবাসি তা শেষ পর্যন্ত কতটা অসাধারণ লাগে তা আমি প্রকাশ করতে শুরু করতে পারি না।”

অভিনেতা নেটফ্লিক্সের একটি সিরিজ “দ্য আমব্রেলা একাডেমি” এর জন্যও পরিচিত। ঘোষণার পরপরই, নেটফ্লিক্স এবং সিরিজের টুইটার হ্যান্ডেল টুইটটি শেয়ার করে বলেছে, ‘”তাই আমরা আপনাকে ইলিয়ট এত ভালোবাসি! 3 সিজনে আপনাকে ফিরে দেখার জন্য অপেক্ষা করতে পারি না!” আমাদের সুপারহিরো নিয়ে গর্বিত!”

বেরিয়ে আসার সংগ্রাম:

পোস্টে, ইলিয়ট উল্লেখ করেছেন যে তিনি একটি বিশেষাধিকার বহন করলেও, তিনি লিখেছেন, “আমার আনন্দ বাস্তব কিন্তু ভঙ্গুরও, …. আমি আতঙ্কিত, আক্রমণাত্মকতা, ঘৃণা, কৌতুক এবং সহিংসতায় ভীত…. ট্রান্স মানুষের প্রতি বৈষম্য ব্যাপক, ছলনাময় এবং নিষ্ঠুর, যার পরিণতি ভয়াবহ। শুধুমাত্র 2020 সালে, কমপক্ষে 40 জন ট্রান্স লোক নিহত হয়েছে… 40 জন ট্রান্স মানুষ আত্মহত্যা করেছে বলে রিপোর্ট করেছে,” পোস্টটিতে একজন ট্রান্স ব্যক্তির জন্য তাদের ট্রান্স হিসাবে বেরিয়ে আসার বিষয়ে বা পুরো কুয়ার সম্প্রদায়ের জন্য ভয় দেখানোর জন্য অন্যান্য মন্তব্য রয়েছে।

এলিয়ট একজন সুপরিচিত মুখ এবং তার একটি নির্দিষ্ট ধরণের অনুসরণ রয়েছে। তার জন্য, তার একটি নির্দিষ্ট ধরনের প্রভাব আছে। একজন ট্রান্স হিসাবে তার বেরিয়ে আসা অন্যান্য ট্রান্স লোকেদের জন্য অনুপ্রেরণার গল্প হিসাবে কাজ করতে পারে অথবা তার উপর প্রতিক্রিয়া দেখাতে পারে, তার ক্যারিয়ারের উপর ঘৃণা এবং হুমকি ছুঁড়ে দিতে পারে। এলিয়টের মতো বিখ্যাত কারো জন্য, বেরিয়ে আসা তাদের জন্য একটি জীবন-পরিবর্তনকারী অভিজ্ঞতা হতে পারে এবং তাদের খ্যাতি, সাফল্য এবং সমস্ত কঠোর পরিশ্রম হারাতে পারে যা তারা আজকে যেখানে পৌঁছেছে যদি তারা উপলব্ধি না করে সঠিকভাবে ইলিয়ট একটি ইনস্টাগ্রাম পোস্টের সাথে সোশ্যাল মিডিয়ায় এসেছেন এবং এটিতে মন্তব্য করার জন্য বিনামূল্যে। সুতরাং, সোশ্যাল মিডিয়াতে ঘৃণা পাওয়ার একটি অতিরিক্ত ভয় রয়েছে। আশ্চর্যের কিছু নেই যে কতজন এলিয়টের সমর্থনে দাঁড়িয়েছে, তবে এখনও এমন লোক রয়েছে যারা একই পোস্টে অশ্লীল শব্দ, যৌন শ্লোগান এবং অবমাননাকর মন্তব্য লিখছে।

এছাড়াও, সর্বদা একটি মানসিক স্বাস্থ্য সঙ্কট থাকে যা বেরিয়ে আসার চারপাশে থাকে। এলিয়ট তার পোস্টে স্পষ্টভাবে উল্লেখ করেছেন যে তিনি ভয় পান না, তার সুখ কতটা ভঙ্গুর হতে পারে এবং এমনকি আত্মহত্যার ঘটনা, সম্প্রদায়ের মানুষের সংগ্রাম এবং মানসিকভাবে বেরিয়ে আসা কতটা কঠিন তার রূপরেখা তুলে ধরেছেন।এলিয়ট 33 বছর বয়সে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে এবং অবশেষে এটি সম্পর্কে খোলার জন্য তিনি যে ধরণের লড়াইয়ের মধ্য দিয়েছিলেন তা আমরা সম্ভবত কল্পনাও করতে পারিনি। কিন্তু এখানে ওয়ান ওয়ার্ল্ড নিউজ এলিয়টকে আমাদের ভালোবাসা এবং শুভেচ্ছা জানাতে পেরে খুবই আনন্দিত। আমরা তাকে নিয়ে গর্বিত। আমরা তার জন্য শক্তি এবং সমর্থন কামনা করি এবং বীর সম্প্রদায়ের সকল সদস্য যারা অবস্থান নিচ্ছেন এবং বেরিয়ে আসছেন।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

 

Leave a Reply

Your email address will not be published.