Easy Tricks: ইন্টারনেটে লোকজনের দ্বারা ভাগ করা সহজ কৌশল যা তাদের দেহকে নতুন আকার দেয়!

Easy Tricks: সহজ কৌশল যা লোকেদের লকডাউনের সময় তাদের ওজন কমাতে সাহায্য করেছিল; আপনিও এটি ব্যবহার করে দেখতে পারেন!

হাইলাইটস:

  • সহজ সরল কৌশল যা আপনাদের ওজন কমাতে সাহায্য করবে
  • ইন্টারনেটের মাধ্যমে লোকজনের দ্বারা ভাগ করে নেওয়া সহজ কৌশল
  • বিস্তারিত আলোচনা

Easy Tricks: আমাদের প্রজন্ম ‘ফিটনেস’ নিয়ে আচ্ছন্ন। আমরা সবাই সুন্দর দেখতে এবং আকারে থাকতে চাই কিন্তু সমস্যা হল – আমরা প্রায়শই ফিটনেস কৌশলগুলি সঠিকভাবে পেতে ব্যর্থ হই। চিনি কমানো বা ঘি না খাওয়া ওজন কমাতে সাহায্য করবে না। আপনার ফিটনেস লক্ষ্য অর্জন করতে, আপনাকে আপনার মৌলিক বিষয়গুলি সঠিকভাবে পেতে হবে।

আসুন আমরা স্বীকার করি, আমরা সবাই প্রতিদিন জিমে যেতে পারি না এবং একজন ব্যক্তিগত প্রশিক্ষক নিয়োগ করা সবার জন্য চা নয়। সেক্ষেত্রে, কীভাবে আপনার ফিটনেস লক্ষ্য অর্জন করবেন ঠিক আছে, ফিটনেস একটি যাত্রা এবং এটি বিভিন্ন ব্যক্তির জন্য আলাদা হতে পারে। সহজলভ্য বিকল্পগুলির সাথে আপনার যাত্রা শুরু করা সবার জন্য কাজ করে। ইন্টারনেট সার্ফিং করার সময়, আমরা টুইক ইন্ডিয়ার একটি নিবন্ধে হোঁচট খেয়েছি, যেখানে টুইক পাঠকরা লকডাউনের সময় তাদের ওজন কমানোর গল্পগুলি শেয়ার করেছেন। সত্যি বলতে, এটা আমাদের মুগ্ধ করেছে।

এই নিবন্ধে, আমরা গল্প থেকে 5 টি কৌশল বেছে নিয়েছি যা সবার জন্য কাজ করতে পারে। চলুন দেখে নেওয়া যাক: 

1. হাঁটা, হাঁটা এবং হাঁটা: 

30 মিনিটের হাঁটা 200 ক্যালোরি পোড়াতে পারে, রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে এবং স্ট্রোকের ঝুঁকি কমায়। এটিকে একটি আচার হিসাবে গ্রহণ করার জন্য আমাদের কি আরও কারণ দেওয়া উচিত অনেক লোক লকডাউনের সময় হাঁটার অভ্যাস গড়ে তুলেছিল এবং তারা ফলাফল দেখে অবাক হয়েছিল।

2.হাইড্রেশন হ্যায় না : 

সবাই এটা বলে থাকে, ঠিকই কিন্তু আপনি কি কখনো এটাকে গুরুত্ব সহকারে নিয়েছেন পর্যাপ্ত পানি পান করা আপনার করণীয় তালিকায় থাকা উচিত। আপনি বেশ কিছু অ্যাপ ব্যবহার করতে পারেন যেমন ওয়াটার ট্র্যাকার এন্ড রিমাইন্ডার, হাইড্রো বা H2O, আপনি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করে এমন অ্যাপ ডাউনলোড করতে পারেন। উল্লেখযোগ্যভাবে, মস্তিষ্ক ক্ষুধা এবং তৃষ্ণার মধ্যে পার্থক্য করতে পারে না, তাই আপনি যখন জলখাবার জন্য আকুল হন, তখন জল পান করুন। এমনকি আদা চা দিয়েও ভেষজ বিকল্প দিয়ে আপনার নিয়মিত চা প্রতিস্থাপন করার চেষ্টা করুন।

3. প্রক্রিয়াজাত চিনি একটি বড় বিষয়: 

সত্যি বলতে কি, চিনিকে সম্পূর্ণভাবে কমানো শিশুদের খেলা নয়। চিনি একটি আসক্তি এবং এটি সম্পূর্ণরূপে ছেড়ে দিতে অনেক প্রচেষ্টা লাগে। আপনি প্রতিদিন একটি শিশুর পদক্ষেপ নিতে পারেন। আপনার নিয়মিত চিনি গুড় বা ডার্ক চকলেট দিয়ে প্রতিস্থাপন করুন। দ্রষ্টব্য: প্রাথমিকভাবে, আপনি ক্লান্ত এবং বিরক্ত বোধ করবেন। প্রক্রিয়াজাত চিনি খেজুর, বেরি এবং কিশমিশের মতো প্রাকৃতিক চিনি দ্বারা প্রতিস্থাপিত হতে পারে।

4. রাতগুলি হালকা হওয়া উচিত: 

সেভাবে নয় ( চোখ মেলে) স্পষ্টতই, আমরা খাবারের ক্ষেত্রে কথা বলছি। ভারী রাতের খাবারের ফলে ফোলাভাব এবং অ্যাসিডিটি হতে পারে। আপনার দিনের সবচেয়ে সক্রিয় সময়ের আগে ভারী খাবার গ্রহণ করা উচিত এবং দিনের সবচেয়ে হালকা খাবারটি হওয়া উচিত যখন আপনি কম সক্রিয় থাকেন। অনেকেই রাতের খাবার খেয়ে ঘুমান তাই রাতের খাবার সবসময় হালকা হওয়া উচিত।

5. শেষ কিন্তু কম নয়, ( গোপন রেসিপি) মধু, লেবু এবং আদার পেস্ট = ম্যাজিক : 

জলে আদা পেস্ট ফুটিয়ে তাতে মধু ও লেবু যোগ করুন। প্রতিদিন সকালে এটি পান করুন। এটি আপনার অ্যাসিডিটি এবং ফোলা সমস্যা দূর করবে এবং ওজন কমাতে সাহায্য করবে। অনেক লোক এটি ব্যবহার করেছে এবং কিছু বিস্ময়কর ফলাফলের সাক্ষী হয়েছে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.