DIY Hair Pack: প্রখর রোদ থেকে চুলকে বাঁচাতে ভরসা রাখুন এই ঘরোয়া হেয়ার প্যাকের উপর

DIY Hair Pack: চুলের যত্নে ঘরোয়া টোটকাগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে

 

হাইলাইটস:

  • রোদের তীব্রতা চুলের ক্ষতি করে
  • এই ভরসা করুন ঘরোয়া এই তিন প্যাকের উপর
  • কিভাবে বানাবেন জেনে নিন

DIY Hair Pack: দক্ষিণবঙ্গে বর্ষা কবে প্রবেশ করতে চলেছে এখনও পর্যন্ত তা জানা যায়নি। ফলে বৃষ্টি তো দূরের কথা তাপমাত্রার পারদ হঠাৎ করেই বাড়তে শুরু করেছে। গরম এতটাই অসহনীয় হয়ে উঠেছে যে টেকা দায় হয়ে পড়েছে। যার ফলে এই গরমে ফিট এবং অ্যাক্টিভ থাকা সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের কাছে। সেই সঙ্গে মাথার উপর প্রখর রোদ যেন আরও বেশি ক্লান্ত করে তুলছে সকলকে। এই রোদ এবং গরমের প্রভাব পড়তে পারে আপনার চুলের উপরেও। এমনিতেই অত্যধিক রোদের তাপে চুল রুক্ষ হয়ে যায়। তার উপর এখন যা রোদের তীব্রতা তা চুলের ক্ষতি করতে পারে। তাই চুলের যত্ন নিতে ভরসা করতে পারেন এই ঘরোয়া তিন প্যাকের উপর। দেখে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

কলার হেয়ার মাস্ক

চুলে পুষ্টি জোগাতে কলা অত্যন্ত উপকারী। এই গরমে চুলের স্বাস্থ্য বজায় রাখতে আপনি বাড়িতেই কলা দিয়ে হেয়ার মাস্ক বানাতে পারেন। প্রথমে দুটি পাকা কলা ভালো করে চটকে তাতে কয়েক ফোঁটা নারকেল তেল মিশিয়ে নিলেই আপনার কলার হেয়ার মাস্ক তৈরি। তারপর এই হেয়ার প্যাক চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে ১৫-২০ মিনিট মতো রেখে দিয়ে শ্যাম্পু করে নিলেই চুল হয়ে উঠবে জেল্লাদার।

We’re now on Telegram – Click to join

টক দইয়ের হেয়ার মাস্ক

এই গরমে পেট ঠান্ডা রাখতে সকলেই ভরসা রাখছেন টক দইয়ের উপর। তবে চুল ভালো রাখতে খানিকটা দই চুলেও লাগাতে পারেন। তার জন্য বানিয়ে নিতে হবে টক দইয়ের হেয়ার মাস্ক। এই হেয়ার প্যাকটি বানাতে এক কাপ টক দই নিয়ে তার সঙ্গে মেশান ১ টেবিল চামচ নারকেল তেল। তারপর দুটি উপকরণ ভালো করে মিশিয়ে চুলে মেখে ৪০ মিনিট মতো অপেক্ষা করে শ্যাম্পু করে নিলেই উপকার মিলবে।

Read more:- সামান্য কিছু উপকরণ দিয়ে এখন বাড়িতেই বানানো সম্ভব হেয়ার গ্রোথ সিরাম, কিন্তু কি ভাবে?

ডিম হেয়ার মাস্ক

চুলের যত্নে ডিমের কোনও তুলনাই হয় না। বিশেষ করে এই গরমে রোদ থেকে চুল বাঁচাতে আপনি ভরসা রাখতে পারেন ডিমের উপর। এক্ষেত্রে আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন ডিমের হেয়ার মাস্ক। এই হেয়ার মাস্কটি বানাতে প্রথমে দুটি ডিম ভেঙে নিন। তারপর তার সাথে সামান্য অলিভ অয়েল মিশিয়ে ভালো করে ফেটিয়ে নিলেই আপনার হেয়ার মাস্ক তৈরি। এবার তা চুলের গোড়ায় মেখে ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু করে নিলেই চুল ভালো থাকবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.