Dhairya of Aspirants:সহজ কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় যা ‘অ্যাসপিরেন্টেস’ ধইরিয়া আমাদের শিখিয়েছে!

Dhairya of Aspirants: সম্পূর্ণ ‘অ্যাসপিরেন্টেস’ সিরিজে ধইরিয়া আমাদের অনুপ্রেরণা প্রদানকারী হয়ে উঠেছে!

হাইলাইটস:

  • সিরিজের সবথেকে আকর্ষণীয় চরিত্র ধইরিয়া
  • কেন ধইরিয়া তার চরিত্রের অভিনয়ের জন্য আমাদের কাছে এত জনপ্রিয়?
  • বিস্তারিত আলোচনা

Dhairya of Aspirants:সহজ কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় যা ‘অ্যাসপিরেন্টেস’ ধইরিয়া আমাদের শিখিয়েছে!

TVF তার সিরিজ অ্যাসপিরেন্টস 7 এপ্রিল, 2021-এ প্রকাশ করেছে। সিরিজটি ভক্তদের কাছ থেকে প্রচুর ভালোবাসা অর্জন করেছে। এটি পুরানো রাজিন্দর নগরে বসবাসকারী তিন বন্ধুর গল্প এবং UPSC-এর জন্য প্রস্তুতি নিচ্ছে। ওয়েব সিরিজটি দুটি ভিন্ন টাইমলাইনে শ্যুট করা হয়েছে – অতীত এবং বর্তমান। যেখানে অতীত UPSC প্রার্থী হওয়ার পিছনে নাটক এবং সংগ্রামকে ধারণ করে। সন্দীপ ভাইয়া হোক, এসকে, গুরি বা অভিলাষ, সব চরিত্রেরই অনেক কিছু ছিল। সব চরিত্রই অসাধারণ অভিনয় করেছেন অভিনেতারা। কিন্তু ধইরিয়া চরিত্রটি আমাদের মনে ছাপ রেখে গেছে।

এখানে 5টি সহজ কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যা আশাবাদীদের ধইরিয়া আমাদের শিখিয়েছে এবং আমাদের স্বীকার করতে হবে যে এটি নমিতা দুবের চেয়ে ভালো কেউ করতে পারত না। তিনি চরিত্রে জীবন এনেছেন এবং এটিকে এতটা সম্পর্কযুক্ত করেছেন।

১. এখানেই কেন মন জয় করছেন প্রার্থীদের ধইরিয়া:

সর্বদা উজ্জ্বল দিকের দিকে তাকান যেভাবে তিনি অভিলাশকে বলেছেন যে উজ্জ্বল দিকটি দেখা গুরুত্বপূর্ণ। ধইরিয়া জীবনের উজ্জ্বল দিকের দিকে তাকায় এবং খাটতে পছন্দ করে। ধৈর্য অভিলাষকেও এটি বলে যে একজনকে সমাধান খোঁজার দিকে মনোনিবেশ করা উচিত এবং সমস্যাগুলি নিয়ে নাড়াচাড়া করা উচিত নয়।

২. সৎ হোন কারণ এটি গুরুত্বপূর্ণ:

ধইরিয়া সৎ, তিনি অভিলাশকে ভালোবাসতেন কিন্তু তিনি সবসময় তাকে সৎ প্রতিক্রিয়া দিতেন। কখনও কখনও অন্যদের সাথে সৎ থাকা আসলে তাদের জীবনে আরও ভালো করতে সহায়তা করে। তারা একে অপরের প্রেমে ছিল বলে তিনি কখনই তাকে অতিরিক্ত নম্বর দেননি। ধইরিয়া অভিলাষকে তার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে সাহায্য করেছিল।

৩. তার লক্ষ্য এবং পথ ছিল পরিষ্কার:

ধইরিয়া শিশুদের মধ্যে মাদকাসক্তি নির্মূলে কাজ করতে চেয়েছিলেন। তিনি স্পষ্ট ছিলেন যে তিনি UPSC না করলেও এটি গ্রহণ করবেন। এটি ছিল তার প্ল্যান এ এবং প্ল্যান বি এবং তিনি শেষ পর্যন্ত কারণটির জন্য একটি এনজিও চালাচ্ছিলেন। জীবনে, সেগুলি অর্জন করার জন্য আমাদের স্পষ্ট লক্ষ্য নির্ধারণ করতে হবে। ঠিক আছে, সবাই তা করতে পারে না তবে আমরা অন্তত চেষ্টা করতে পারি। ধইরিয়ার চরিত্র থেকে প্রধান টেকঅ্যাওয়ে ছিল লক্ষ্যগুলি পরিষ্কার রাখা।

৪. কখনও কখনও আপনি অন্য কারও যাত্রার অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন:

ধইরিয়া অভিলাষের যাত্রার একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল। তিনি জীবনের প্রতি তার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছেন এবং কীভাবে ইতিবাচক উপায়ে জিনিসগুলি পরিচালনা করবেন। কিন্তু তারা একসঙ্গে নামেনি। গুরিকে বিয়ে করা তার ভাগ্যে ছিল। সহজভাবে বলতে গেলে, আপনি কারও যাত্রার অবিচ্ছেদ্য অংশ হতে পারেন তবে তাদের গন্তব্য নয় এবং এটি ভাল। এটি একটি প্রভাব তৈরি করা সম্পর্কে সব সময় এটি সবচেয়ে বড় শেয়ার পাওয়ার বিষয়ে নয়।

৫. আপনার যদি সম্ভাবনা থাকে তবে আপনি ক্ষুদ্রতম ভাগ দিয়েও একটি চিহ্ন রেখে যেতে পারেন:

ধইরিয়া ওরফে নমিতা দুবের সিরিজে খুব বেশি দৃশ্য ছিল না। তার ভূমিকা সংক্ষিপ্ত কিন্তু প্রভাবশালী ছিল,এবং এটি পুরো পয়েন্ট। আপনি চরিত্রে কতটা প্রাণ আনেন তা নিয়েই। ধইরিয়া সিরিজে আমাদের প্রিয় চরিত্র।

নমিতা দুবে সম্পর্কে কথা বলতে গেলে, তিনি একজন ভারতীয় টেলিভিশন অভিনেত্রী যিনি বাদে ভাইয়া কি দুলহানিয়াতে মীরা রাইজাদা এবং বেপান্নাহ-তে পূজা হুদা চরিত্রে অভিনয় করার জন্য সর্বাধিক পরিচিত। তিনি লিপস্টিক আন্ডার মাই বোরখা এবং আরও অনেকগুলি সফল শো এবং চলচ্চিত্রের অংশ ছিলেন।

22 নভেম্বর, 1990-এ জন্মগ্রহণ করেন, তিনি লখনউ থেকে এসেছেন। মজার বিষয় হল, তার বাবা একজন অবসরপ্রাপ্ত আইএএস অফিসার এবং তার দাদাও একজন অবসরপ্রাপ্ত আইএএস অফিসার ছিলেন। তার প্রথম চলচ্চিত্র ছিল ম্যায় তেরা হিরো যেটিতে অতিথি চরিত্রে অভিনয় করেছিলেন। অ্যাসপিরেন্টস-এ উপস্থিত হওয়ার পর তিনি সাফল্যের শীর্ষে রয়েছেন! আমরা তার ভবিষ্যতের জন্য তার লোড সৌভাগ্য কামনা করি।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.