Deepika Padukone Birthday: দীপিকা পাডুকোনের জন্মদিন উপলক্ষ্যে ফিরে দেখা যাক তাঁর অন্যতম সেরা কিছু সিনেমা

Deepika Padukone Birthday: ওম শান্তি ওম থেকে পাঠান, প্রতিটি ছবিতেই তাঁর অভিনয় প্রশংসনীয়

 

হাইলাইটস:

  • আজ বলিউডের মাস্তানি দীপিকা পাডুকোনের জন্মদিন
  • অভিনয় থেকে হটনেস সবেতেই সেরা তিনি
  • জন্মদিন উপলক্ষ্যে ফিরে দেখা যাক তাঁর অন্যতম সেরা কিছু সিনেমা

Deepika Padukone Birthday: শুরুটা ব্যাডমিন্টন থেকে শুরু হলেও এখন তিনি সিনেপ্রেমীদের ‘মনের রানি’। বুঝতেই পারছেন কার কথা বলা হচ্ছে। হ্যাঁ ঠিকই ধরেছেন, বলিউডের মাস্তানি দীপিকা পাডুকোনের কথা বলছি। অভিনয় থেকে হটনেস সবেতেই তিনি সেরার সেরা। আজ তাঁর ৩৮ তম জন্মদিন। জন্মদিন উপলক্ষ্যে দেখে নেওয়া যাক তাঁর সেরা কিছু ছবি –

We’re now on WhatsApp – Click to join

ওম শান্তি ওম: ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন দীপিকা পাডুকোন। তাঁর বিপরীতে ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রথম ছবিতেই বিশেষ নজর কেড়েছিলেন দীপিকা। গোলাপী পোশাকে অভিনেত্রী শান্তিপ্রিয়ার হাত নাড়া এখনও সিনেপ্রেমীদের মনের মণিকোঠায় রয়ে গেছে।

লভ আজ কাল: ২০০৯ সালে ইমতিয়াজ আলির পরিচালনায় সইফ আলি খানের বিপরীতে এই রোম্যান্টিক ছবিতে অভিনয় করেন তিনি। তারপর ২০২০ সালে এই ছবির সিক্যুয়েল তৈরি করা হয়।

চেন্নাই এক্সপ্রেস: ২০১৩ সালে ফের একবার দর্শকদের পছন্দের শাহরুখ-দীপিকা জুটি পর্দায় তাঁদের কামাল দেখায়। এই ছবিতে দক্ষিণ ভারতীয় মেয়ে মীনার চরিত্রে অভিনয় করেন যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন তিনি। সে সময় একাধিক বক্সঅফিস রেকর্ড ভাঙে এই ছবিটি।

রামলীলা: ২০১৩ সালে সঞ্জয় লীলা বনশালীর পরিচালনায় ‘রামলীলা’ ছবিটি দীপিকার কেরিয়ারের অন্যতম সেরা ছবি। এটি একটি রোম্যান্টিক ঘরানার ছবি। এই ছবিতে প্রধান চরিত্রে ছিলেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ।

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি: ২০১৩ সালের একটি রোম্যান্টিক ছবি ছবি। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে নিজের প্রাক্তন রণবীর কপুরের বিপরীতে অভিনয় করেন তিনি। এই ছবিতেও তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসনীয় ছিল।

বাজিরাও মাস্তানি: ২০১৫ সালে আবারও সঞ্জয় লীলা বনশালীর পরিচালনায় অভিনয়ের সুযোগ পান তিনি। এই ঐতিহাসিক রোম্যান্টিক ছবিতে রণবীর সিংহ এবং প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে কাজ করেন দীপিকা। তিনি বাজিরাওয়ের দ্বিতীয় স্ত্রী ছিলেন।

পিকু: ২০১৫ সালে বিগ বি অমিতাভ বচ্চনের সঙ্গে প্রথমবার অভিনয়ের সুযোগ পান অভিনেত্রী দীপিকা পাডুকোন। সুজিত সরকারের এই কমেডি-ড্রামায় বিগ বি-দীপিকা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন ইরফান খানও। দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও নজর কাড়ে এই ছবিটি।

পাঠান: ২০২৩ সালে ফের আরও একবার বড়পর্দায় জুটি বাঁধেন শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন। ৪ বছর পর শাহরুখের কামব্যাক কোনওদিনও ভোলার নয়। ‘পাঠান’ হিন্দি ছবির বক্স অফিসে ধামাল মাচানো একটি ছবি।

ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার পক্ষ থেকে দীপিকা পাড়ুকোনকে জানানো হচ্ছে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.