Deep Fake Video Controversy: রশ্মিকা, ক্যাটরিনার এবার ডিপফেকের শিকার আলিয়া, সরব হলেন রশ্মিকা

Deep Fake Video Controversy: ডিপফেকের শিকার বলিউডের একের পর এক অভিনেত্রী

 

হাইলাইটস:

  • এবার ডিপফেকের শিকার আলিয়া
  • সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে আলিয়ার ডিপফেক ভিডিও
  • এ নিয়ে সরব হয়েছেন দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মন্দানা

Deep Fake Video Controversy: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মন্দানার ডিপফেক ভিডিও। তার ঠিক কয়েক দিনের মধ্যে ডিপফেকের শিকার হন ক্যাটরিনা কাইফ এবং কাজলও। এবার ডিপফেকের শিকার হলেন আলিয়া ভাট।

We’re now on WhatsApp – Click to join

অন্য এক মহিলার ভিডিওতে নিখুঁত ভাবে বসানো হয়েছিল রশ্মিকার মুখ। তেমনই ‘টাইগার ৩’ ছবিতে স্নানপোশাকে ক্যাটরিনার ছবিকে বিকৃত করে ভাইরাল করা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। আবার কাজলের ডিপফেক ভিডিওতে দেখা যায় তিনি ক্যামেরার সামনে পোশাক খুলছেন। গত সোমবারই ডিপফেকের শিকার হন বলিউডের প্রথমসারির অভিনেত্রী আলিয়া ভাট।

নিজের আপত্তিকর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে এখনও পর্যন্ত কোনওরকম মুখ খোলেননি আলিয়া। তবে অভিনেত্রীর স্বামী রণবীর কপুরকে পাশে নিয়ে এ প্রসঙ্গে ফের সরব হলেন রশ্মিকা মন্দানা। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, এই বিষয়টা মোটেও সামান্য বিষয় নয়। তাই মেয়েদেরও এই বিষয়ে মোটেও চুপ করে থাকা উচিত নয়। প্রতিটি মেয়ে যেন এই বিষয়টা নিয়ে মুখ খোলেন, এই আবেদনই জানান তিনি।

আগামী ১লা ডিসেম্বর মুক্তি পেতে চলেছে রণবীর কাপুর এবং রশ্মিকা মন্দানার ছবি ‘অ্যানিম্যাল’। সেই ছবিরই একটি প্রচারমূলক অনুষ্ঠানে অভিনেত্রীকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি যখন প্রথম ওই ভিডিওটা দেখি, প্রথমে আমি রীতিমতো ভয় পেয়ে গিয়েছিলাম। আমি ভাবিওনি যে, আমি কারও থেকে কোনও রকম সাহায্য পাবো বলে। তার পরে আমার পাশে এসে দাঁড়ান স্বয়ং অমিতাভ বচ্চন। আমি তাঁর কাছে অত্যন্ত কৃতজ্ঞ। তবে তার পরেও একের পর এক যা যা ঘটনা ঘটে যাচ্ছে, আমি এটুকুই বলতে পারি যে, এই বিষয়টা একদমই স্বাভাবিক নয়।’’ রশ্মিকা আরও বলেন, ‘‘এমন পরিস্থিতির সম্মুখীন হলে ভয় পেয়ে পিছিয়ে গেলে কিন্তু চলবে না। নিজে এগিয়ে এসে আওয়াজ তুললে এমন অনেকেই আছেন, যাঁরা সে সময় আপনার পাশে দাঁড়াবেন।’’

সম্প্রতি ভাইরাল হওয়া আলিয়ার ডিপফেক ভিডিওতে দেখা গেছে একটি খোলামেলা পোশাকে দেখা গিয়েছে অভিনেত্রী। সেই অদ্ভুত পোশাক পরে আপত্তিকর অঙ্গভঙ্গিও করতে দেখা যায় তাঁকে। ভিডিও থেকেই এটি স্পষ্ট যে, ওই মহিলা আলিয়া নন। তবে আধুনিক প্রযুক্তির কারসাজির সাহায্যে আলিয়ার মুখ বসানো হয়েছে ওই ভিডিয়োতে। এই বিষয়ে রশ্মিকা কথা বললেও সেই অনুষ্ঠানে উপস্থিত থাকা আলিয়ার স্বামী রণবীর এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.