Bullet Temple: রাজস্থানের যে মন্দিরে বুলেটের পূজা হয়, দূরদূরান্ত থেকে মানুষ দর্শনের জন্য আসেন

Bullet Temple: এই মন্দিরের সম্পূর্ণ কাহিনী এবং এর নাম জানেন?

হাইলাইটস:

  • বুলেট মন্দির ভারত এমন একটি দেশ যেখানে আপনি কয়েক কিলোমিটার দূরত্বে কিছু প্রাচীন মন্দির পাবেন।
  • এই মন্দিরগুলির নিজস্ব স্বতন্ত্র পরিচয় এবং বিশ্বাস রয়েছে, যেখানে মানুষ প্রার্থনা করতে আসে দূর-দূরান্ত থেকে।
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর নামেও দেশে মন্দির তৈরি করা হয়েছে।

Bullet Temple: বুলেট মন্দির ভারত এমন একটি দেশ যেখানে আপনি কয়েক কিলোমিটার দূরত্বে কিছু প্রাচীন মন্দির পাবেন। এই মন্দিরগুলির নিজস্ব স্বতন্ত্র পরিচয় এবং বিশ্বাস রয়েছে, যেখানে মানুষ প্রার্থনা করতে আসে দূর-দূরান্ত থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর নামেও দেশে মন্দির তৈরি করা হয়েছে। কিন্তু আপনি কি কখনও মোটরসাইকেল মন্দিরের কথা শুনেছেন? অবাক হবেন না, কারণ এটি কল্পনা নয়, সত্য। রাজস্থানে একটি গ্রাম রয়েছে, যেখানে মন্দিরের ভিতরে রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ রাখা হয় না, ঈশ্বরের মূর্তি রাখা হয়। এখানকার বিশেষ বিষয় হল এই বাইকটির পূজা করতে দূর-দূরান্ত থেকে মানুষ আসেন।

We’re now on Whatsapp – Click to join

এখানে বুলেট মোটরসাইকেলের পুজো হয়:

ভারতে, যানবাহন সম্পর্কে মানুষের বিভিন্ন বিশ্বাস রয়েছে। কেউ কেউ নতুন গাড়ি বা মোটরসাইকেল কেনার সময় প্রথমে মন্দিরে যান। অনেক লোক আছে যাদের গাড়ির ড্যাশবোর্ডে দেবতার ছবি থাকে আবার কেউ কেউ বাইকে চুন্নি পরে থাকে। কারণ গাড়ি চালানো একটি ঝুঁকিপূর্ণ কাজ। আপনি আপনার দৈনন্দিন জীবনে এমন অনেক কিছু দেখেছেন। কিন্তু বুলেট মোটরসাইকেল মন্দিরের কথা কি কখনও শুনেছেন? এটি পড়ে আপনিও অবাক হতে পারেন, তবে রাজস্থানে এমন একটি মন্দির রয়েছে। পালি-যোধপুর মহাসড়কের চোটিলা গ্রামে রাস্তার পাশে একটি গাছের কাছে পাথরের মাচা তৈরি করা হয়েছে। বুলেট মোটরসাইকেল এখানে পার্ক করা আছে। যোধপুর থেকে এই মন্দিরের দূরত্ব ৫৩ কিলোমিটার।

জেনে নিন কী গল্প:

আসলে, রাজস্থানের এই বুলেট মন্দিরের গল্পটি খুব আকর্ষণীয় পাশাপাশি দুঃখজনকও। আসলে, রাজস্থানের পালি জেলার ওম সিং রাঠোড় ১৯৯১ সালে একটি মারাত্মক দুর্ঘটনায় মারা যান। ওমের একটি ছোট মন্দির আছে যেখানে তার দুর্ঘটনা ঘটেছিল। তার ছবিসহ এখানে একটি বুলেটও রাখা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে আজও তার আত্মা মহাসড়কে দুর্ঘটনা থেকে মানুষকে রক্ষা করে।

মন্দিরের নাম কী?

এই মন্দিরের নাম ‘ওম বান্না ধাম’। লোকে একে ‘বুলেট বাবা মন্দির’ নামেও চেনে। প্রকৃতপক্ষে, প্রায় ৩০ বছর আগে, ঠাকুর জোগ সিং রাঠোড়ের ছেলে ওম সিং রাঠোড় এই গ্রামে একটি সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছিলেন। সেই ওম সিং-এর নামেই তৈরি করা হয়েছে এই মন্দির।

মন্দির কোথায়?

ওম বান্না ধাম বা বুলেট বাবা মন্দির রাজস্থানের যোধপুর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে পালি শহরের কাছে চোটিলা গ্রামে অবস্থিত।

মোটরসাইকেলটি নিখোঁজ হয়েছে:

দুর্ঘটনার পরে, পুলিশ মোটরসাইকেলটি থানায় নিয়ে আসে কিন্তু রাতে মোটরসাইকেলটি সেখানেই ফিরে আসে যেখানে ওম সিং রাঠোরের দুর্ঘটনা ঘটেছিল। এতে পুলিশও বেশ অবাক হয়। এরপর মোটরসাইকেলটি আবার থানায় নিয়ে এসে শিকল দিয়ে বেঁধে দেওয়া হয়। বলা হয়, শিকল বাঁধা মোটরসাইকেলটি কোথাও যেতে না পারলেও রাতে নিজেই স্টার্ট দেয়।

মন্দিরের স্বীকৃতি:

মন্দিরের আশেপাশের গ্রামবাসীরা ওম সিং রাঠোরকে তাদের দেবতা মনে করে। তবে শুধু এখানকার মানুষই নয় রাজস্থানের দূর-দূরান্তের মানুষও এখানে এসে বুলেটের পূজা করে। এর পাশাপাশি মানুষ বাইকে ব্রতের লাল সুতো বেঁধে দেয়। মানুষ বলে, এখানে তাদের ইচ্ছা পূরণ হয়।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.