Bollywood Movies with a Social Message: একটি সামাজিক বার্তা সহ শীর্ষ পাঁচটি জনপ্রিয় বলিউড সিনেমা বিস্তারিত জেনে নিন

Bollywood Movies with a Social Message: তালিকায় ভারতের দুই সুপার তারকা খানের প্রাধান্য রয়েছে

হাইলাইটস:

  • মানুষ এখন ভালো কন্টেন্ট দেখতে চায়।
  • তারা আর শুধু সুপার তারকা দেখার জন্য তাদের টাকা খরচ করতে চায় না; তারা মূল্যবান কিছুতে তাদের সময় ব্যয় করতে চায়।
  • আমরা দেখব সেরা ৫ টি সিনেমা যা সচেতনতার পাশাপাশি সামাজিক বার্তা প্রদান করে।

Bollywood Movies with a Social Message: সাম্প্রতিক সময়ে ভারতীয় সিনেমা অনেক বদলেছে। মানুষ এখন ভালো কন্টেন্ট দেখতে চায়। তারা আর শুধু সুপার তারকা দেখার জন্য তাদের টাকা খরচ করতে চায় না; তারা মূল্যবান কিছুতে তাদের সময় ব্যয় করতে চায়। আজ, আমরা দেখব সেরা ৫ টি সিনেমা যা সচেতনতার পাশাপাশি মানুষকে বিনোদন দিয়েছে। তালিকাটি খুব কম লোককে অবাক করতে পারে তবে এটিই সেরা যা আমরা ভাবতে পারি…

১. স্বদেশ:

স্বদেশ কিছু জাতীয়তাবাদীদের জন্য সর্বকালের প্রিয় চলচ্চিত্র। সিনেমাটি ভারতের অন্ধকার দিককে তুলে ধরে যা দারিদ্র্য, বর্ণপ্রথা, সাংস্কৃতিক দ্বিধা এবং আরও অনেক কিছুর মধ্য দিয়ে সংগ্রাম করছে। ছবিটিতে শাহরুখ খানের একটি দুর্দান্ত অভিনয় দেখা যায় যিনি সিনেমাতে একজন নাসার বিজ্ঞানীর ভূমিকায় অভিনয় করেছেন। স্বদেশকে তার সময়ের আগে বিবেচনা করা হয় এবং এটি ভারতীয় সিনেমার ইতিহাসে একটি কাল্ট ক্লাসিক।

২. ৩ ইডিয়টস:

৩ ইডিয়টস কয়েক দশকের মধ্যে আসা সেরা সিনেমাগুলির মধ্যে একটি। সিনেমাটি অফ-ট্র্যাক ভারতীয় শিক্ষা মাধ্যমের উপর ভিত্তি করে তৈরি। আমির খান, আর মাধওয়ান এবং শারমন জোশীর অভিনয় সত্যিই শিক্ষার প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে। রাজকুমার হিরানি পরিচালিত, এই সিনেমাটি তার সময়ে সর্বোচ্চ আয় করা সিনেমা ছিল।

৩. চাক দে ইন্ডিয়া:

চক দে ইন্ডিয়া, খেলাধুলা ভিত্তিক চলচ্চিত্রটি একটি ক্রীড়া চলচ্চিত্রের চেয়ে নারীবাদী চলচ্চিত্র। সিনেমাটি একটি খেলাধুলার মাধ্যমে নারীর ক্ষমতায়ন এবং লিঙ্গ সমতার সবচেয়ে বিতর্কিত বিষয়গুলির একটিকে কেন্দ্র করে। শাহরুখ খান সিনেমাতে একজন হকি কোচের ভূমিকায় অভিনয় করেছেন যেখানে তিনি ভারতীয় মহিলা হকি দলকে বিশ্বকাপের গৌরব নিয়ে যান।

৪. প্যাডম্যান:

প্যাডম্যান এমন একটি চলচ্চিত্র যা প্রতিটি পরিবারের একসাথে দেখা উচিত যাতে সেই সময়কালের একটি নিষিদ্ধ হওয়ার কলঙ্ক মুছে যায়। অক্ষয় কুমার একজন অনুপ্রেরণামূলক অরুণাচলম মুরুগানান্থমের ভূমিকায় অভিনয় করেছেন, যিনি স্বল্প মূল্যের স্যানিটারি প্যাড তৈরির মেশিন আবিষ্কার করেছিলেন যাতে সুবিধাবঞ্চিত মহিলাদের কম খরচে স্যানিটারি প্যাড সরবরাহ করা যায়।

৫. তারে জমিন পার:

পারফেকশনিস্ট আমির খান পরিচালিত একমাত্র সিনেমা এই তালিকাটি মিস করতে পারেনি। সিনেমাটি জীবন এবং কল্পনা এবং একটি ডিসলেক্সিক শিশুর অন্বেষণ। তারে জমিন পার একটি শিশুর পড়ার ব্যাধি এবং একটি সাধারণ ভারতীয় মধ্যবিত্ত পরিবারের সাথে তার লড়াইয়ের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেছে।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.