Blockbuster Bollywood Biopics that you must watch:ব্লকবাস্টার বলিউড বায়োপিক যা আপনার অবশ্যই দেখা উচিত!

Blockbuster Bollywood Biopics that you must  watch:ব্লকবাস্টার বলিউড বায়োপিক যা আপনার অবশ্যই দেখা উচিত!

হাইলাইটস:

  • বিনোদন জগতের তথ্য
  • তারকাদের জীবনের নানা তথ্য সম্পর্কে ধারনা
  • বিস্তারিত আলোচনা

Blockbuster Bollywood Biopics that you must watch:ব্লকবাস্টার বলিউড বায়োপিক যা আপনার অবশ্যই দেখা উচিত!

সাইনা নেহওয়ালের বায়োপিকে পরিণীতি চোপড়া জ্বলজ্বল করছেন এবং সমালোচকদের প্রশংসা পাচ্ছেন। ফিল্মটি 26 মার্চ, 2021-এ মুক্তি পাওয়ার কথা রয়েছে৷ পরিণীতি অবশ্যই একটি রোলে রয়েছেন৷ দ্য গার্ল অন দ্য ট্রেনে মীরা কাপুরের চরিত্রে পাওয়ার-প্যাকড পারফরম্যান্স দেওয়ার পর, তিনি আবারও সাইনা নেহওয়ালের ভূমিকায় অনস্ক্রিনে ফিরে এসেছেন। সাইনা ফিল্মটি আবেগ এবং অনুপ্রেরণাদায়ক AF এবং আমাদের স্বীকার করতে হবে যে এটি পরিণীতি চোপড়ার অন্যতম সেরা অভিনয়। তবে এটিই প্রথম বায়োপিক নয় যে প্রচুর প্রশংসা পাচ্ছে। বলিউড অতীতে অনেক অনুপ্রেরণাদায়ক বায়োপিক প্রদান করেছে যা দেখার মতো। আমরা কিছু ব্লকবাস্টার বলিউড বায়োপিকগুলির একটি তালিকা সংকলন করেছি যা আপনাকে অবশ্যই দেখতে হবে। আর দেরি না করে, আমাদের তালিকাটি একবার দেখে নেওয়া যাক।

১. এম.এস.ধনী:

“এমএস ধোনি – দ্য আনটোল্ড স্টোরি”এটি বলিউডে নির্মিত সবচেয়ে প্রিয় এবং লালিত বায়োপিকগুলির মধ্যে একটি। সুশান্ত সিং রাজপুত অভিনীত, ছবিটি 2016 সালের সবচেয়ে বড় ব্লকবাস্টার হয়ে ওঠে। চলচ্চিত্রটি কিংবদন্তি খেলোয়াড় এমএস ধোনির জীবন কাহিনী প্রদর্শন করে।

২. সুপার ৩০:

বিকাশ বাহল পরিচালিত, চলচ্চিত্রটি গণিতবিদ শিক্ষক আনন্দ কুমার এবং একই নামের তাঁর শিক্ষা কার্যক্রমের উপর ভিত্তি করে নির্মিত। হৃতিক রোশন এবং মৃণাল ঠাকুর প্রধান ভূমিকায় অভিনয় করেছেন, ছবিটি দেখার মতো। এটিতে সঠিক আবেগ এবং একটি অনুপ্রেরণাদায়ক কাহিনী রয়েছে।

৩. ম্যারি কম:

আমাদের বলতেই হবে প্রিয়াঙ্কা চোপড়ার চেয়ে ভালো ম্যারি কমকে আর কেউ চিত্রিত করতে পারত না,সব মিলিয়ে চোপড়া মেয়েরা সেরা। ভায়াকম 18 মোশন পিকচারের সহযোগিতায় ছবিটি প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বনসালি। চলচ্চিত্রটি 2008 সালে একজন বক্সার হওয়ার এবং বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ জয়ের যাত্রাকে চিত্রিত করেছে। চলচ্চিত্রটিতে সুন্দরভাবে চিত্রিত করা হয়েছে যে কীভাবে একজন মহিলা তার স্বপ্ন এবং পরিবারের মধ্যে ধাক্কাধাক্কি করেন।

৪. সরবজিৎ: 

সরবজিৎ সিং-এর সত্য কাহিনীর উপর ভিত্তি করে, একজন ভারতীয় ব্যক্তি যাকে পাকিস্তানের সুপ্রিম কোর্ট মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছিল, যিনি গুপ্তচরবৃত্তি এবং সন্ত্রাসবাদের অভিযোগে 22 বছর জেলে ছিলেন। ছবিটি 69তম কান উৎসবে প্রিমিয়ার হয়েছিল। সর্বজিতের একটি দুর্দান্ত কাস্টের সমাহার ছিল – ঐশ্বরিয়া রাই বচ্চন, রণদীপ হুডা থেকে রিচা চাড্ডা পর্যন্ত ছবিটি আমাদের একটি আবেগপূর্ণ যাত্রায় নিয়ে যায় যেখানে একজন বোন তার ভাইয়ের জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করে।

৫. সঞ্জু: 

এই তালিকায় এই ছবিটির উল্লেখ না করা কঠিন ছিল। রণবীর কাপুর, সোনম কাপুর, এবং ভিকি কৌশল প্রধান ভূমিকায় অভিনয় করেছেন, ছবিটি আমাদের সঞ্জয় দত্তের বিতর্কিত জীবনের এক ঝলক দেখিয়েছে। সঞ্জয়ের উচ্চ-নিচু এবং তার বাবার সাথে তার বন্ধন, চলচ্চিত্রটি সকলকে পরিবেশন করেছে এবং 2018 সালের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রে পরিণত হয়েছে। রণবীর কাপুর চলচ্চিত্রে তাঁর সেরা ছিলেন। চেহারা, অভিনয় বা এমনকি সংলাপ, তিনি তাঁর সেরা প্রদান করেছেন।

৬. নীরজা: 

সোনম কাপুর নীরজা ছবিতে একজন দুর্দান্ত অভিনেতা হিসাবে তার দক্ষতা প্রমাণ করেছিলেন। ফিল্মটি নীরজা ভানোটের বাস্তব জীবনের গল্পের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল, যিনি পাকিস্তানের করাচিতে প্যান অ্যাম ফ্লাইট 73-এ 359 জন যাত্রীর জীবন বাঁচাতে গিয়ে মারা গিয়েছিলেন (যা হাইজ্যাক হয়েছিল)। 2016 সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি এবং সোনম দর্শক এবং সমালোচকদের দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল।

৭. দঙ্গল: 

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট ছাড়া আমাদের তালিকা সম্পূর্ণ হতে পারে না। একজন নিবেদিতপ্রাণ পিতা মহাবীর ফোগাটের অনুপ্রেরণামূলক যাত্রার উপর ভিত্তি করে, যিনি তার মেয়েকে কুস্তিগীর বানানোর ক্ষেত্রে কোন কসরত রাখেননি, দঙ্গল আমাদের কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করেছে। আমির খান এবং সাক্ষী তানওয়ার প্রধান চরিত্রে অভিনয় করে, ছবিটি বক্স অফিসে সমস্ত রেকর্ড ভেঙে দেয়। ছবিটি সারা বিশ্ব থেকে প্রচুর ভালবাসা অর্জন করেছে।

৮. শকুন্তলা দেবী: 

চলচ্চিত্রটি মহামারীর সময় ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল এবং দীর্ঘদিন পর বিদ্যা বালানকে পর্দায় দেখা বেশ সতেজ লাগছিল। এটি একজন গণিতবিদ শকুন্তলা দেবীর জীবনকে চিহ্নিত করেছে যিনি হিউম্যান-কম্পিউটার নামেও পরিচিত ছিলেন। বিদ্যা বালান বসের মতো ভূমিকা টেনে নিয়ে সমালোচকদের মুগ্ধ করে রেখেছিলেন।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.