Black Water: তারকাদের কালো জল বহন করতে প্রায়ই দেখেছেন। এটি কি প্রচারের মূল্য?

Black Water: এই কালো জল কি আপনার প্রিয় তারকা ফিটনেসের রহস্য? আসুন জেনে নেওয়া যাক

হাইলাইটস:

  • কালো জল কি?
  • ক্ষারীয় জলের উপকারিতা
  • আমার কি প্রতিদিন ক্ষারীয় জল পান করতে পারি

Black Water: স্বাস্থ্যই সম্পদ, এই সত্যটি আমরা সবাই অবগত। মহামারী চলাকালীন আমরা আমাদের স্বাস্থ্যকে আরও বেশি মূল্য দিতে শুরু করেছি। মহামারী চলাকালীন, আমরা সকলেই ইন্টারনেটে বিভিন্ন ভিডিও পরামর্শ এবং প্রবণতা দেখেছি, সুস্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে আমাদের ব্রিফ করছি। এর মধ্যে কিছু প্রবণতা পাপারাজ্জিদের দ্বারা বন্দী। আপনি আপনার প্রিয় তারকাদের এই কালো জল বহন করতে প্রায়ই দেখেছেন।

এই জলই কি মালাইকা অরোরা, উর্বশী রাউতেলা, বিরাট কোহলি এবং শ্রুতি হাসানের ফিটনেসের রহস্য?

আসুন এই কালো জল ওরফে ব্ল্যাক ওয়াটারের পিছনের রহস্যটি জেনে নিন। 

কালো জল কি?

কালো জল ক্ষারীয় জল নামেও পরিচিত। এটি নিয়মিত পানীয় জল থেকে আলাদা কারণ এতে উচ্চ পিএইচ স্তর রয়েছে যা শরীরে অ্যাসিডের স্তরকে নিরপেক্ষ করতে সহায়তা করে। পিএইচ মান সংখ্যা আমাদের বলে যে কিভাবে অম্লীয় বা ক্ষারীয় পদার্থ ০-১৪ স্কেলে আছে। সংখ্যা বেশি, ক্ষারীয় পদার্থ তত বেশি। সাধারণ পানীয় জলের সাধারণত পিএইচ এর মান ৬.৫ বা ৭ থাকে। যেখানে, ক্ষারীয় জল ৮-৯ এর মধ্যে থাকে।

ক্ষারীয় জলেও রয়েছে:

  • খনিজ পদার্থ
  • নেতিবাচক অক্সিডেশন-রিডাকশন পটেনশিয়াল
  • এন্টি অক্সিডাইজিং এজেন্ট

সুতরাং, অনেকের দাবি করেছে স্বাস্থ্য সুবিধা কি?

ক্ষারীয় জলের উপকারিতা:

১. ধীরে ধীরে হাড়ের ক্ষয়:

কিছু গবেষণায় পরামর্শ দেওয়া হয়েছে যে এটি হাড়ের ক্ষয় কমাতে সাহায্য করে তবে এটি এখনও নির্ধারণ করা হয়নি যে উপকারগুলি দীর্ঘ সময়ের জন্য বজায় রাখা হয় কিনা।

২. রোগ প্রতিরোধ করুন:

ক্ষারীয় জলের কিছু উকিলও দাবি করেন যে এটি ক্যান্সার, হৃদরোগের মতো রোগ প্রতিরোধ করে। যাইহোক, এই ধরনের দাবি সাহায্য করার জন্য খুব কম প্রমাণ আছে।

৩. ত্বকের জন্য উপকারী: 

কারো কারো মতে ক্ষারযুক্ত জল ত্বকের জন্য উপকারী। এতে রয়েছে অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য, ডিটক্সিফাইং প্রভাব এবং ত্বকের হাইড্রেশনের দিকে পরিচালিত করে কারণ এতে ওআরপি রয়েছে।

৪. অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে: 

যেহেতু এটিতে আমাদের ফল এবং সবজির মতো অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, তাই এই অ্যান্টিঅক্সিডেন্টগুলি আমাদের ত্বক মেরামত এবং পুনরুৎপাদনে সহায়তা করে।

ক্ষারীয় জল হজম দাবি কি?

ক্ষারীয় জলে ম্যাগনেসিয়াম এবং অন্যান্য খনিজ পদার্থ রয়েছে যা হজমে সাহায্য করার জন্য মাইট ল্যাক্সেটিভ হিসাবে কাজ করে। যাইহোক, কেউ কেউ পরামর্শ দেন যে সাধারণত ক্ষারযুক্ত জল পান করা নিরাপদ।

ক্ষারীয় জলের সাথে যুক্ত কনস:

এটি পাকস্থলীর অম্লতাও কমায় যার ফলে ক্ষতিকারক ব্যাকটেরিয়া মারার ক্ষমতা কমে যায়। অতিরিক্ত গ্রহণ করলে এটি বমি বমি ভাব এবং বমির মতো উপসর্গ হতে পারে।

আমরা কি প্রতিদিন ক্ষারীয় জল খেতে পারি?

নিয়মিত জল থেকে ক্ষারীয় রূপান্তর খুব দ্রুত হওয়া উচিত নয় কারণ শরীরকে পিএইচ স্তরের সাথে সামঞ্জস্য করতে হয়। অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ নিশ্চিত করেছেন যে এর স্বাস্থ্যের দাবি প্রমাণ করার জন্য যথেষ্ট গবেষণা বা বৈজ্ঞানিক প্রমাণ নেই।

যাইহোক, অনেকে আরও বলেন, বলিউড এবং হলিউডের কিছু তারকারা যেমন বেয়ন্স এবং মিরান্ডা কে সহ এটি সাহায্য করে। তবে আপনি একটি পরিবর্তন করার আগে সর্বদা প্রথমে একজন ডাক্তার বা স্বাস্থ্য বিশেষজ্ঞের সাথে পরামর্শ করার পরামর্শ দেওয়া হয়।

তারকা পুষ্টিবিদ পূজা মাখিজা বলেছেন, “সুস্থ থাকা এবং হাইড্রেটেড থাকা সময়ের প্রয়োজন। ক্ষারীয় জলে ৭০টি প্রয়োজনীয় খনিজ রয়েছে যা পৃথিবীর মূল থেকে প্রাপ্ত হয়। এই সমস্ত খনিজগুলির উচ্চ ক্ষমতা রয়েছে কারণ এগুলি সহজেই আপনার মিউকাস মেমব্রেনে শোষিত হয় । অতএব, এটি শোষণের পাশাপাশি অন্যান্য পুষ্টির আত্তীকরণ বাড়ায় যা সম্পূরক আকারে নেওয়া যায় না।”

তবে আপনি একটি পরিবর্তন করার আগে সর্বদা প্রথমে একজন ডাক্তার বা স্বাস্থ্য বিশেষজ্ঞের সাথে পরামর্শ করার পরামর্শ দেওয়া হয়। সুতরাং, যদি আপনি একটি সুস্থ শাসনের জন্য পরিকল্পনা করছেন। নিজেকে কালো জলে ভরা একটি বোতল পান এবং ফিটনেসের দিকে গতি বাড়ান।

এটা কত দামী?

কালো জল বেশ দামী। ৫০০ মিলি এর জন্য আপনার ১০০ টাকা খরচ হবে। তাই এটা প্রচার মূল্য? ঠিক আছে, এটি খাওয়ার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.