Keratin Treatment for smooth and silky Hair: মসৃণ এবং সিল্কি চুলের জন্য সেরা অ্যাট-হোম কেরাটিন চিকিৎসা!

Keratin Treatment for smooth and silky Hair: মসৃণ এবং সিল্কি চুলের জন্য সেরা অ্যাট-হোম কেরাটিন চিকিৎসা!

হাইলাইটস:

  • চুলি মানুষের প্রকৃত সৌন্দর্য
  • চুলক আকর্ষণীয় সিল্কি এবং স্মুথ করে তোলা
  • বিস্তারিত আলোচনা

Keratin Treatment for smooth and silky Hair: মসৃণ এবং সিল্কি চুলের জন্য সেরা অ্যাট-হোম কেরাটিন চিকিৎসা!

এই বিশ্বের সেরা অনুভূতি হল একটি ভালো চুলের দিন, ঠিক দুর্ভাগ্যবশত, আমরা সবাই এমন অবস্থায় বাস করি যে প্রতিদিন একটি ভালো চুলের দিন থাকা বেশ কঠিন। চুল পড়া থেকে শুরু করে ক্ষতিগ্রস্থ চুল, আমরা সবাই চুলের সমস্যার সম্মুখীন হই। মানসিক চাপমুক্ত জীবন এবং ভালো ঘুমের পাশাপাশি আমাদের শরীরে কিছু পুষ্টির প্রয়োজন হয় এবং মাথার ত্বক সুস্থ থাকে। আমরা সবাই কেরাটিন সম্পর্কে শুনেছি। ঠিক আছে, কেরাটিন সেই প্রয়োজনীয় প্রোটিনগুলির মধ্যে একটি যা আপনার তালাগুলিকে স্বাস্থ্যকর এবং চকচকে করে তোলে। কেরাটিন চিকিৎসার ভারতে বেশ প্রবণতা। রিবন্ডিং এবং মসৃণ করার পরে, কেরাটিন সবচেয়ে জনপ্রিয় চুলের চিকিৎসা। আজ আমরা আপনাকে মসৃণ এবং সিল্কি চুলের জন্য সেরা অ্যাট-হোম কেরাটিন চিকিৎসা সম্পর্কে বলব যা আপনি এই সপ্তাহান্তে চেষ্টা করতে পারেন!

কেরাটিন কী: 

আমরা বাড়িতে কেরাটিন চিকিৎসা সম্পর্কে কথা বলার আগে, আসুন জেনে নেওয়া যাক কেরাটিন কী এটি এক ধরণের অদ্রবণীয় তন্তুযুক্ত প্রোটিন যা প্রাকৃতিকভাবে চুলের স্ট্র্যান্ড, নখে পাওয়া যায়। এটি ত্বক এবং চুলের বাইরের স্তর তৈরি করতে সাহায্য করে। প্রোটিন গঠন দেয় এবং চুল পরিচালনাযোগ্য করে তোলে। উল্লেখযোগ্যভাবে, কেরাটিন কোন খাদ্য আইটেমে পাওয়া যায় না। আমাদের শরীর আমরা যে প্রোটিন এবং ভিটামিন গ্রহণ করি তা ভেঙে কেরাটিনে পরিবর্তন করে। আপনি বায়োটিন-সমৃদ্ধ, প্রোটিন-সমৃদ্ধ, অ্যামিনো-অ্যাসিড-সমৃদ্ধ খাবার খেতে পারেন যাতে আপনার শরীর কেরাটিন তৈরি করতে পারে।

কেরাটিন ট্রিটমেন্টের উপকারিতা:

  1. এটি আপনার লকগুলি হারিয়ে যাওয়া প্রোটিন প্রতিস্থাপন করে ক্ষতিগ্রস্ত এবং শুষ্ক চুল মেরামত করতে সাহায্য করে।
  2. এটি ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিকে পুনর্নির্মাণ করে, চকচকে যোগ করে এবং কুঁচকে যাওয়া দূর করে।
  3. কেরাটিন ট্রিটমেন্ট স্ট্রেন্ডে আর্দ্রতা যোগ করে যা তাদের নরম, মসৃণ, চকচকে এবং ফ্রিজ-মুক্ত করতে সাহায্য করে।

কেরাটিন ট্রিটমেন্ট বাড়িতে বনাম সেলুনে:

এই পছন্দ সম্পূর্ণ বিষয়ভিত্তিক। কেরাটিন ট্রিটমেন্টের মূল্য আপনার ট্রেসের দৈর্ঘ্যের উপর নির্ভর করে। কিন্তু এর জন্য আপনার খরচ হবে প্রায় 2500 (প্রাথমিক মূল্য)। Reddit-এ অনেক লোক শেয়ার করেছেন যে আপনি যে কোনও কেরাটিন চিকিৎসা বেছে নেওয়ার আগে মুখোশের গুণমান পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। অনেক সময় কেরাটিনের প্রভাব কয়েকবার ধোয়ার মধ্যে চলে যায় এবং আপনার চুল আরও ক্ষতিগ্রস্ত হয়। সেক্ষেত্রে আমরা আপনাদের জন্য নিয়ে এলাম ঘরে বসে কেরাটিন ট্রিটমেন্ট যা আপনার চুলকে করবে ঝলমলে। আপনি এই সপ্তাহান্তে এটি চেষ্টা করতে পারেন এবং এটি সুপারিশ করার জন্য পরে আমাদের ধন্যবাদ জানাতে পারেন।

কীভাবে বাড়িতে কেরাটিন মাস্ক তৈরি করবেন:

আমরা মাস্ক তৈরির কিছু উপাদান শেয়ার করার আগে, দয়া করে মনে রাখবেন যে হোম কেরাটিন ধৈর্য এবং সময় প্রয়োজন, অনেক সিটিং লাগবে। আপনার 2 মাসের জন্য প্রতি সপ্তাহে একবার তাদের প্রয়োজন হতে পারে।

অ্যাভোকাডো এবং নারকেল দুধের হেয়ার প্যাক: 

অ্যাভোকাডো ক্ষতিগ্রস্থ এবং শুষ্ক চুলের চিকিৎসার জন্য একটি চমৎকার উপাদান। অ্যামিনো অ্যাসিড, ভিটামিন A, B6, D এবং E সমৃদ্ধ, অ্যাভোকাডো এবং নারকেলের দুধ আপনার মাথার ত্বককে স্বাস্থ্যকর করে তুলতে পারে এবং চুল পুনরায় গজাতে সাহায্য করবে। এটি চুল এবং মাথার ত্বককে হাইড্রেটেড রাখে এবং তাদের সিল্কি এবং মসৃণ করে তোলে। দুই মাস সপ্তাহে একবার এটি পুনরাবৃত্তি করলে আপনি দুর্দান্ত ফলাফল পাবেন।

  1. 1 পাকা মাঝারি আকারের অ্যাভোকাডো
  2. 2 টেবিল চামচ নারকেল দুধ (প্রাকৃতিকভাবে নিষ্কাশিত)
  3. শাওয়ার ক্যাপ

এটি প্রতিটি ধরণের মাথার ত্বকের জন্য উপযুক্ত এবং অন্যান্য সমস্ত উপাদানের মধ্যে সেরা। এখন আপনি যখন বাড়িতে কেরাটিন চিকিৎসার জন্য মন তৈরি করেছেন: 

এখানে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি মনে রাখতে হবে,প্রথম পদক্ষেপটি একটি মাস্ক প্রস্তুত করা। আপনি এটি প্রস্তুত করতে বাড়িতে উপলব্ধ বিভিন্ন উপাদান ব্যবহার করতে পারেন এবং তারপর আপনার চুলে প্রয়োগ করতে পারেন।

ধাপ:

১. আপনার চুল শ্যাম্পু করুন এবং আপনার মাথার ত্বক থেকে সমস্ত ময়লা এবং তেল মুছে ফেলুন। ভালো ফলাফলের জন্য কন্ডিশনার ব্যবহার করবেন না।

২. ধোয়ার পর তোয়ালে দিয়ে চুল শুকিয়ে নিন। চুলে কিছু আর্দ্রতা রেখে দিন যাতে ট্রিটমেন্ট শোষণ করতে সাহায্য করে। তারপর ধীরে ধীরে চুলের জট খুলে ফেলুন।

৩. আপনার মাথার ত্বকে মাস্ক লাগান। আপনার চুল দুটি ভাগে ভাগ করুন এবং মাস্কটি উপর থেকে নিচ পর্যন্ত লাগান। এটি 30-40 মিনিটের জন্য রাখুন।

৪. 3-4 মিনিটের জন্য আপনার চুল আলতোভাবে ম্যাসাজ করুন। ম্যাসেজ খুবই গুরুত্বপূর্ণ, এই ধাপটি মিস করবেন না।

৫. আপনার চুল ধুয়ে নিন, নিশ্চিত করুন যে সমস্ত পণ্য সঠিকভাবে লাগানো হয়েছে – তারপর একটি হালকা শ্যাম্পু ব্যবহার করুন।

আপনার চুল ব্লোড্রাই করুন:

এটি একটি ঐচ্ছিক পদক্ষেপ তবে আপনি যদি সেলুনের মতো দেখতে চান তবে আপনি এই পদক্ষেপটিও চেষ্টা করতে পারেন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.