Bathroom Cleaning Tips: আপনার বাথরুমে কি দুর্গন্ধ ছাড়ে? কাজে লাগান কিছু ঘরোয়া টোটকা

Bathroom Cleaning Tips
Bathroom Cleaning Tips

Bathroom Cleaning Tips: বাথরুম থেকে দুর্গন্ধ ছাড়লেই দুশ্চিন্তায় পড়ে যান বাড়ির গৃহিণীরা

 

হাইলাইটস:

  • সুন্দর করে বাথরুম সাজানোর পরেও কি দুর্গন্ধ ছাড়ে?
  • নিয়মিত পরিষ্কার করার পরেও কি বাথরুমে দুর্গন্ধ পিছু ছাড়ে না?
  • বাথরুম কে দুর্গন্ধ-মুক্ত করার জন্য দেওয়া হল কিছু ঘরোয়া টোটকা

Bathroom Cleaning Tips: গোটা বাড়ি তো অনেকেই সুন্দর করে সাজান, তবে বাথরুম সাজানোর দিকে তাদের খেয়ালই যায় না। তবে তা সবার ক্ষেত্রে না। অনেকেই আছেন, যারা বাড়ির পাশাপাশি বাথরুমেও বসিয়েছেন দামী কল। কিন্তু তারপরেও সমস্যা একটাই, বাথরুম থেকে দুর্গন্ধ বের হয়। ভালো করে পরিষ্কার করার পরেও যদি দুর্গন্ধ যেতে চায় না তবে কী করবেন?

We’re now on WhatsApp – Click to join

Bathroom Cleaning Tips

দুর্গন্ধের কারণ কি?

আসলে শৌচাগার ব্যবহারের পর ঠিক মতো যদি পরিষ্কার না করেন তবে দুর্গন্ধ তো বের হবেই। অপরদিকে প্রতিদিন স্নানের পর বাথরুমে ভালো করে জল না দিলেও দুর্গন্ধ বের হতে থাকে।

আপনার সুন্দর বাথরুমে যদি হাওয়া চলাচল করার মতো জায়গা না থাকে, তখনই দুর্গন্ধ তৈরি হয়। তাই সবসময় চেষ্টা করুন, বাথরুমে এক্সজশ ফ্যান অথবা পাখা বসানোর।

Bathroom Cleaning Tips

আপনি যদি নিয়মিত বাথরুম পরিষ্কার না রাখেন তবে দুর্গন্ধ বের হবে। তাই বাথরুম ব্যবহারের পর অবশ্যই জল দিয়ে ভালো করে পরিষ্কার করুন এবং যখনই মনে হবে বাথরুমের জানলা-দরজা খুলে দিন। এতে বাইরের আলো-হাওয়া ঢুকবে এবং ওই ভ্যাপসা গন্ধ তৎক্ষণাৎ কেটে যাবে।

বাথরুমের ভিতর যদি বেসিন থাকে, নিয়মিত সেটাকেও পরিষ্কার রাখতে হবে। আসলে অনেক সময় দেখা যায়, বেসিন ও নালার মুখে মুঠোখানেক চুল ও ময়লা জমে দুর্গন্ধ সৃষ্টি করে। তাই সে দিকটাও খেয়াল রাখুন।

We’re now on Telegram – Click to join 

ঘরোয়া টোটকা 

অনেকেই আছেন যারা বাথরুমে বাজারচলতি সুগন্ধি টাঙিয়ে রাখতে ভালোবাসেন। তবে আপনি যদি কম খরচে সমাধান খুঁজতে চান তবে একটি বাটিতে কিছুটা বেকিং সোডা রেখে দিন বাথরুমের এক কোণে। এতেই ভ্যাপসা গন্ধ কেটে যাবে। কিংবা অপর একটি টোটকা হল, সামান্য পাতিলেবুর রসের সঙ্গে অল্প ভিনিগার মেশানোর পর তাতে কিছুটা জল ভরে একটি স্প্রে বোতলে ঢেলে প্রতিদিন একবার করে বাথরুমে এই মিশ্রণটি স্প্রে করতে পারেন। এই ঘরোয়া টোটকাও বাথরুমের দুর্গন্ধ দূর করে দেবে।

Bathroom Cleaning Tips

Read more:- লাগাতার বৃষ্টিতে আপনার বাড়ির ট্যাঙ্কের জল থেকে কী দুর্গন্ধ ছাড়ছে? বার বার পরিষ্কার না করে কাজে লাগান এই ৩টি টিপস

আরও একটি উপায় হল, একটি পাত্রে কিছুটা এসেনশিয়াল অয়েল রেখে নিয়ে বাথরুমের এক কোণে দেখে দিন। এই অয়েলের সুগন্ধ আপনার আপনার বাথরুমের ভ্যাপসা ও বোঁটকা গন্ধ দূর করতে সাহায্য করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.