B-Town Moms: বি-টাউনের মায়েরা আমাদের অনেক কিছু শিখিয়েছে, তা দেখে নিন!

B-Town Moms: শেষ পর্যন্ত মা তো মা হয়, আমরা সবাই একমত, তাই না?

হাইলাইটস:

  • একটি মা মেয়ের সম্পর্ক শক্তিশালী এবং খুব বিশেষ, যা অন্য সম্পর্ক থেকে সম্পূর্ণ আলাদা
  • তার সাথে আপনার যত ঝগড়াই হোক না কেন, তবে দিনের শেষে আপনি কেবল সেই আত্মাকে ঘিরে থাকতে চান।
  • কর্মজীবনের পছন্দ এবং পুরুষদের রুচি নিয়ে লড়াই করা থেকে শুরু করে কাঁধে কাঁধ মিলিয়ে তার সান্ত্বনাদায়ক ডাল-চালের প্রতিটি সমস্যার সমাধান রয়েছে তার কাছে রয়েছে।

B-Town Moms: একটি মা মেয়ের সম্পর্ক শক্তিশালী এবং খুব বিশেষ। এটা শব্দ কখনো ব্যাখ্যা করতে পারে তার চেয়ে বেশি। আপনার মা হলেন বিশ্বের সবচেয়ে প্রিয় মহিলা এবং আপনি দুজনেই অন্যের মতো একটি বন্ধন ভাগ করেন না। তার সাথে আপনার যত ঝগড়াই হোক না কেন, তবে দিনের শেষে আপনি কেবল সেই আত্মাকে ঘিরে থাকতে চান।

সমস্ত লড়াই, ভালোবাসা, যত্ন এবং উদ্বেগের মধ্যে আমরা এই সত্যটি স্বীকার না করে যেতে পারি না যে, আজ আমরা যা আছি তার কারণেই। কর্মজীবনের পছন্দ এবং পুরুষদের রুচি নিয়ে লড়াই করা থেকে শুরু করে কাঁধে কাঁধ মিলিয়ে তার সান্ত্বনাদায়ক ডাল-চালের প্রতিটি সমস্যার সমাধান রয়েছে।

এই অন-স্ক্রিন মা-মেয়ের সম্পর্ক থেকে আমরা কী শিক্ষা পেয়েছি তা দেখা যাক।

১. ইংলিশ ভিংলিশ:

ইংলিশ ভিংলিশ সবচেয়ে প্রিয় সিনেমার মধ্যে ছিল। শ্রীদেবী অভিনয় করেছেন একজন দারুন মায়ের ভূমিকায়। তিনি গোপনে তার স্বামী এবং কন্যার চোখে সম্মান পাওয়ার জন্য আমেরিকাতে একটি ইংরেজি ভাষী কোর্সে ভর্তি হন, যারা সবসময় তার ইংরেজির জন্য তাকে উপহাস করে। তার মেয়ে, স্বপ্না সবসময় তাকে ছোট ছোট জিনিসের জন্য টেনে আনে। যদিও শশী তার অকৃতজ্ঞ গৃহস্থালির দায়িত্ব পালন না করে, যাই হোক না কেন তার মেয়েকে ভালোবাসতে থাকে।

২. সিক্রেট সুপারস্টার:

মা নাজমার চরিত্রে অভিনয় করেছেন মেহের ভিজে। যে তার স্বামীর ইচ্ছার বিরুদ্ধে তার মেয়ের স্বপ্নকে সমর্থন করে, তার সম্পদ বিক্রি করে টাকা জোগাড় করে। অন্যদিকে, ইনশিয়া, তার মেয়ে তার মায়ের জীবনকে আরও ভালো করার জন্য পরিবর্তন করতে চায়।

৩. খুবসুরাত:

সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা মা-বেটি জুটি। এই সিনেমাটি অবশ্যই উন্মাদনার উদার দিক সহ অভিভাবকত্বের একটি পাঠ। মিলি, একটি পাঞ্জাবি অদ্ভুত মেয়ে তার মা মঞ্জুর সাথে এমন একটি খোলামেলা সম্পর্ক ভাগ করে নেয় যে সে তাকে তার নামে ডাকে। চাকরির সমস্যা থেকে শুরু করে প্রেম সংক্রান্ত সমস্যা, এই জুটি বন্ধু হিসেবে জীবনের প্রতিটি বিষয়ে আলোচনা করেছেন।

৪. নিল বাত্তে সন্নাটা:

নীল বাত্তে সন্নাটা হল মা-মেয়ের সম্পর্কের অন্যতম মধুর সিনেমা, যা ব্যক্তির স্বপ্ন দেখার এবং তাদের জীবন পরিবর্তন করার অধিকারের উপর ভিত্তি করে। এই জুটি প্রেম-ঘৃণার সম্পর্কের মধ্য দিয়ে যায়, যখন ছন্দা, মা নিজেকে তার মেয়ের মতো একই স্কুল এবং ক্লাসে ভর্তি করে।

৫. নীরজা:

রমা ভানোটের (শাবানা আজমি) জন্য, তার ২২ বছর বয়সী মেয়ে নীরজা, ফ্লাইট অ্যাটেনডেন্ট ছিল তার লাডলি বেটি। নীরজার চাকরির জন্য রমার উদ্বেগ যা তাকে সর্বদা তার পায়ের আঙুলের উপর থাকার দাবি করে এমন কিছু যা আমরা সকলেই সম্পর্কিত করতে পারি। এই সিনেমাটি তার মেয়ের জন্য একজন মায়ের পরম ভালোবাসা দেখিয়েছে। কারণ খুব সাধারণ মায়ের মতো, রমা নিশ্চিত করবে যে তার মেয়ে কাজের জন্য যাওয়ার আগে তার সবকিছু ঠিক আছে কিনা।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.