Amitabh Bachchan Birthday: অমিতাভ বচ্চনের জন্মদিন এবং তাঁর সংলাপ সম্পর্কে আলোচনা!

Amitabh Bachchan Birthday: তাঁর অবিস্মরণীয় সংলাপের তালিকা!

হাইলাইটস:

  • বলিউডের সর্বোচ্চ উচ্চপদস্থ অভিনেতা
  • তাঁর জীবনের ৮০ বছর স্বর্ণাক্ষরে লেখা থাকবে
  • সহস্র ব্লকবাস্টার চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি দর্শককে

Amitabh Bachchan Birthday:

যখন কেউ কিংবদন্তি বলে, তখন একমাত্র ব্যক্তি যিনি আমাদের মনে আসেন তিনি হলেন অমিতাভ বচ্চন। প্রবীণ অভিনেতা বহু প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন, এবং যখনই তিনি রূপালী পর্দায় আসেন তখনই তিনি উজ্জ্বল হন। ডন, দিওয়ার, এবং শোলে-এর মতো সুপারহিটগুলি প্রদান করা থেকে শুরু করে বিগত 20 বছর ধরে KBC হোস্ট করা পর্যন্ত, তিনি প্রমাণ করেছেন যে বয়স কেবল একটি সংখ্যা। তিনি প্রমাণ করেছেন, যখন কাজ করতে হয় তখন এর কোনো বয়স নেই।

আসুন তাঁর অসাধারণ ক্যারিয়ারের দিকে নজর দেওয়া যাক: 

তাঁর প্রথম ছবি সাত হিন্দুস্তানি 7 নভেম্বর, 1969 এ মুক্তি পায়। 50 বছরেরও বেশি সময় পরে শিল্পে প্রাসঙ্গিক থাকা সহজ কাজ নয়। এটা অনেক কঠোর পরিশ্রম এবং উৎসর্গ লাগে,তিনি একজন জীবন্ত কিংবদন্তি এবং আমরা সবাই তাঁর মহত্ত্বের সাক্ষী হয়ে ধন্য। তিনি তাঁর যুগে ‘অ্যাংরি ইয়াং ম্যান’ নামে পরিচিত ছিলেন। তিনি কিছু অবিশ্বাস্য কাজ করেছেন যার মধ্যে রয়েছে শোলে, দিওয়ার, অগ্নিপথ, নটওয়ারলাল এবং আরও অনেক কিছু। 80-বছর-বয়সী অটল তাঁর ভক্তদের মোহিত করে চলেছেন এবং তার কিটিতে প্রচুর চলচ্চিত্র রয়েছে। সম্প্রতি, আমরা ব্রহ্মাস্ত্র ছবিতে তাঁর শক্তি-প্যাকড অভিনয় প্রত্যক্ষ করেছি। আগামী বছরের জন্য তাঁর আরো অনেক চলচ্চিত্র রয়েছে। তাঁর পাওয়ার-প্যাকড পারফরম্যান্স এবং ব্যারিটোন ভয়েস থেকে, তিনি তার প্রভাবশালী সংলাপের জন্যও পছন্দ করেন। তার 80 তম জন্মদিনে, আসুন তার জনপ্রিয় সংলাপগুলি দেখে নেওয়া যাক।

1. ‘হাম জাহান খাদে জো জাতে হ্যায় লাইন ওয়াহি সে শুরু হোতি হ্যায়’ তাঁর আভা এবং ক্যারিশমি অতুলনীয়

2. জব তক বৈঠনে কো না কাহা যায়ে, শরাফত সে খাদে রাহো। ইয়ে পুলিশ স্টেশন হ্যায়, তুমহারে বাপ কা ঘর নি(জাঞ্জির) – এই সংলাপটি তাকে একটি নতুন নাম দিয়েছে – অ্যাংরি ইয়াং ম্যান

3. “ম্যায় আজ ভি ফেকে হুয়ে পায়ে নি উথাতা।” – লাইনগুলো মর্যাদার সাথে লোড করা হয়েছে এবং বিগ বি এটিকে পেরেক দিয়েছিলেন।

4. “রিশতে মে তো হাম তুমহারে বাপ লাগতে হ্যায়, নাম হ্যায় শাহেন শাহ – এবং আমরা জানি তাঁর মতো কেউ নেই।

5. পুরা নাম বিজয় দীনানাথ চৌহান, বাপ কা নাম দিনানাথ চৌহান, মা কা নাম সুহাসিনী চৌহান, গাঁও মান্ডওয়া, উমর ছাত্তিস সাল।

6. ডন কা ইন্তেজার তো গ্যারাহ মুলকন কি পুলিশ কার রাহি হ্যায়। লেকিন ডন কো পাকদনা মুশকিল হ্যায় না, নামুমকিন হ্যায়, “-তার মতো ডন আর কেউ হতে পারে না।

7. রিশতে মে তো হাম তুমহারে বাপ হোতে হ্যায়, নাম হ্যায় শাহেন শাহ, “- ‘শাহেন শাহ’, এই সংলাপের উপর প্রচুর মেম তৈরি করা হয়েছে।

8. “কে দিয়া না, বাস কেহ দিয়া,” – ‘কভি খুশি কাভি গম’ (2010), একজন অবিচল বাবা যিনি তাঁর কথায় কথা বলেননি আমরা তাকে আগামী বছরগুলিতে 1000 বছরের সাফল্য কামনা করি।

আমরা তাকে ধন্যবাদ জানাতে চাই শুধুমাত্র আমাদের বিনোদন দেওয়ার জন্যই নয়, তাঁর অবিনশ্বর আত্মা দিয়ে আমাদের অনুপ্রাণিত করার জন্যও। আমাদের দেশে তাঁর মতো একজনকে পেয়ে আমরা ধন্য।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.