Alcohol Bad Combination: অ্যালকোহলের সাথে এই খাবারগুলি খেলে আপনার মৃত্যু পর্যন্ত হতে পারে! অবিলম্বে সাবধান হন!

Alcohol Bad Combination
Alcohol Bad Combination

Alcohol Bad Combination: এই খাবারগুলি অ্যালকোহলের সাথে খেলে ডিহাইড্রেশন এবং লিভারের মারাত্মক ক্ষতিও হতে পারে

হাইলাইটস:

  • অ্যালকোহল পান করা ক্ষতিকর
  • অনেকেই আবার অ্যালকোহলের সাথে কিছু স্ন্যাকস খেতে পছন্দ করেন
  • তবে এমন কিছু খাবার রয়েছে যা অ্যালকোহলের সাথে খেলে প্রাণহানিও হতে পারে

Alcohol Bad Combination: অ্যালকোহল পান করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। এটা আমরা সকলেই জানি, কিন্তু তা সত্ত্বেও অনেকেই মদ্যপান করেন। বেশিরভাগ লোকই স্বাদ নিতে অ্যালকোহলের সাথে কিছু স্ন্যাকস খেতে পছন্দ করেন। এর মধ্যে বেশ কিছু মশলাদার খাবারও রয়েছে। আপনারও যদি এমন অভ্যাস থাকে তবে সাবধান হন, কারণ এমন কিছু খাবার রয়েছে যা খেলে পুষ্টি শোষণ হয় না।

We’re now on WhatsApp – Click to join

এতে অ্যাসিড রিফ্লাক্স, ব্লোটিং এর মতো সমস্যা হতে পারে। অ্যালকোহলের সাথে এই জিনিসগুলি খাওয়ার ফলে ডিহাইড্রেশন এবং এমনকি লিভারের মারাত্মক ক্ষতি হতে পারে। তাই এই পরিস্থিতিতে জেনে নিন এমনই কিছু খাবারের কথা যা ভুল করেও অ্যালকোহলের সঙ্গে খাওয়া উচিত নয়…

১. মটরশুটি

এমন কিছু মানুষ আছেন যাঁরা অ্যালকোহলের সাথে ছোলা বা কিডনি বিন খেতে পছন্দ করেন। তবে এইগুলি হজমের ক্ষতি করতে পারে। রেড ওয়াইনের সাথে মটরশুটি বা মসুর ডাল খাওয়া হজমশক্তির ক্ষতি করতে পারে। রেড ওয়াইনে ট্যানিন থাকে এবং মসুর ডাল বা ছোলায় আয়রন থাকে, যা শরীর শোষণ করতে পারে না।

২. রুটি

বিয়ার পান করার সময় রুটি খাওয়া উচিত নয়। এতে গ্যাস ও বদহজমের সমস্যা হতে পারে। বিয়ার এবং পাউরুটি উভয়েই প্রচুর পরিমাণে ইস্ট মজুত থাকে, যা সহজে হজম হয় না। এটি গ্যান্ডিডা ব্যাকটেরিয়ার বৃদ্ধি বাড়াতে পারে, যা সমস্যা সৃষ্টি করতে পারে।

We’re now on Telegram – Click to join

৩. নোনতা খাবার

অ্যালকোহলের সাথে খুব বেশি নোনতা খাবার খাওয়া উচিত নয়। বেশির ভাগ মানুষই মদের সাথে মশলাদার মিশ্রণ, ভুজিয়া জাতীয় জিনিস খান। এতে প্রচুর পরিমাণে সোডিয়াম থাকে, যা পরিপাকতন্ত্রের জন্য ভালো নয়। অতিরিক্ত নোনতা খাবার অতিরিক্ত পিপাসা সৃষ্টি করে, যা দেহে জলশূন্যতার সমস্যা বাড়িয়ে দিতে পারে।

৪. চকলেট

ভুল করেও অ্যালকোহল এবং চকলেট একসঙ্গে খাওয়া উচিত নয়। চকলেটে ক্যাফেইন পাওয়া যায়, যা গ্যাসের সমস্যা বাড়াতে পারে।

Read more:- ভারতীয় গ্রীষ্মের জন্য সেরা মদ্যপ পানীয়গুলি কি জানেন? উত্তর না হলে প্রতিবেদনটি পড়ুন

৫. পিজ্জা

অ্যালকোহল পান করার পর অনেকক্ষণ পেট ভরা থাকে। যার কারণে পেটে অ্যাসিড রিফ্লাক্স হতে পারে। এমন পরিস্থিতিতে অ্যালকোহল সহ পিজ্জা খাওয়া বিপজ্জনক হতে পারে। এর সাথে টমেটো চাটনিও খাওয়া উচিত নয়। এতে গ্যাসের সমস্যা ও বুকজ্বালা হতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.