Akshay Kumar-Mission Raniganj: রানীগঞ্জের খনিতে আটকে পড়া শ্রমিকদের প্রাণ বাঁচান যে দেবদূত এবার তাঁর চরিত্রে বড়পর্দায় আসছেন অক্ষয় কুমার! জন্মদিনে অনুরাগীদের দেওয়া অগ্রিম উপহার

Akshay Kumar-Mission Raniganj: ইতিমধ্যে ছবিটির টিজার মুক্তি পেয়েছে

 

হাইলাইটস:

  • ফের চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমারকে
  • ‘ক্যাপসুল গিল’-এর চরিত্রে এবার অক্ষয়
  • মুক্তি পেয়েছে ছবির টিজারও

Akshay Kumar-Mission Raniganj: আবারও এক চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে। ‘মিশন রানীগঞ্জ’ নামে এই ছবির টিজার মুক্তি পেয়েছে গত বৃহস্পতিবার। ছবিতে যশবন্ত সিং গিল নামক এক পঞ্জাবীর ভূমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে। আজ তাঁর ৫৬তম জন্মদিন। সুতরাং জন্মদিনের অগ্রিম উপহার হিসাবে তিনি তাঁর অনুরাগীদের দিলেন এই সুখবরটি।

মূলত বাংলার রাণীগঞ্জের কয়লা খনিতে আচমকাই জল ভরে যাওয়ায় যশবন্ত সিং গিল নামক ব্যক্তিটি হিসাবে খনিতে আটকে থাকা শ্রমিকদের প্রাণ বাঁচান, সেই গল্পকে পাথেয় করে তৈরী হয়েছে অক্ষয় কুমারের ‘মিশন রানীগঞ্জ’। গল্পটি হল – ১৯৮৯ সালের ১৩ই নভেম্বর রোজদিনকার মতো রাণীগঞ্জের কয়লা খনিতে শ্রমিকরা খননকার্যে গিয়েছিলেন। তবে আচমকাই সেই খনিটি জলে ভরে গিয়েছিল। যার ফলে ওই খনির মধ্যেই আটকে পড়ে প্রায় ৬৫ জন শ্রমিক। এইদিকে রাণীগঞ্জের কয়লা খনিতে নামার জন্য প্রায় ৩৫০ ফুটের গভীর সুরঙ্গটিও ছিল। যার ফলস্বরূপ ৬৫ জন শ্রমিকের প্রাণ সংশয় ঘটতে পারতো। তবে সেদিন দেবদূতের মতো এসে নিজের জীবনের ঝুঁকি নিয়ে তাঁদের সকলকে খনি থেকে উদ্ধার করেন এই যশবন্ত সিং গিল। প্রায় ৬ ঘন্টার ধরে তিনি উদ্ধারকার্য চালান। স্টিলের ক্যাপসুলে এক এক করে শ্রমিকদের খনি থেকে সুস্থ অবস্থায় বের করে আনেন তিনি। আর ঠিক সেকারণেই যশবন্ত সিং গিল ‘ক্যাপসুল গিল’ নামেও পরিচিত। এই কাজের জন্য তিনি তৎকালীন রাষ্ট্রপতির হাত থেকে সেরা জীবন রক্ষাকারীর পদকও পেয়েছিলেন। এছাড়া তাঁর ঝুলিতে ছিল স্বামী বিবেকানন্দ অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স, প্রাইড অফ দ্য নেশন পুরস্কারটিও। চার বছর আগে ২০১৯ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

এবার এই গল্পকে ফুটিয়ে তোলা হবে পর্দায়। অক্ষয় কুমারের এই ছবিটির প্রথমে নাম রাখা হয়েছিল “ক্যাপসুল গিল”। তবে পরবর্তীতে নাম বদলে রাখা হয়, ‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ইন্ডিয়ান রেসকিউ’। কিন্তু বর্তমানে ‘ইন্ডিয়া’-‘ভারত’ নাম বিতর্কের জেরে ছবিটির নাম থেকে ‘ইন্ডিয়া’ শব্দটি বদলে ‘ভারত’ করেছেন ছবির নির্মাতারা এবং অক্ষয় নিজেও। গত ৬ই সেপ্টেম্বর এইনাম বদলের কথা প্রকাশ্যে আনার পর ৭ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার মুক্তি পেয়েছে ছবিটির টিজার।

এই ছবিতে অক্ষয়ের বিপরীতে দেখা যাবে বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়াকে। ছবিটির পরিচালনা করেছেন রুস্তম খ্যত টিনু সুরেশ দেশাই। এবং ছবিটির প্রযোজনার দায়িত্বে আছেন বাশু ভাগনানি, জ্যাকি ভাগনানি, দীপশিখা দেশমুখ। ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ৬ই অক্টোবর।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.