Health And Fitness App: সেরা ১০টি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ যা আপনার ফোনে রাখা উচিত

Health And Fitness App: আপনার জীবনধারা তৈরি করতে শীর্ষ ১০টি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ এর নাম জানুন

হাইলাইটস:

  • জেনে নিন শীর্ষ ১০টি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ এর নাম
  • এখানে আমরা আপনার জন্য নিয়ে এসেছি সেরা ১০টি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ।

Health And Fitness App: স্মার্টফোনের জগতে, স্মার্টফোন ছাড়া খুব কম জিনিসই করা যায়। স্মার্টফোনগুলি দিনে দিনে আরও স্মার্ট এবং দ্রুততর হচ্ছে, আমরা মানুষ দিন দিন আরও মোটা এবং অলস হয়ে উঠছি। যাইহোক, আপনার স্মার্টফোন আপনাকে কিছুটা ওজন কমাতে এবং ফিট থাকতে সাহায্য করতে পারে। অনেক স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ রয়েছে যা বিনামূল্যে পাওয়া যায় যা ফোনে ডাউনলোড করা যায়। আপনি ব্যায়াম করতে পারেন, একটি ডায়েট প্ল্যান অনুসরণ করতে পারেন এবং কোনও অতিরিক্ত টাকা খরচ না করেই প্রতিটি স্বাস্থ্য এবং ফিটনেস-সম্পর্কিত কার্যকলাপের উপর একটি ট্যাপ রাখতে পারেন। আপনার কাজকে সহজ করতে, এখানে আমরা আপনার জন্য নিয়ে এসেছি সেরা ১০টি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ।

১. নাইকি রান ক্লাব

নাইকি রান ক্লাব বিশ্বের সবচেয়ে জনপ্রিয় স্বাস্থ্য অ্যাপগুলির মধ্যে একটি হল একটি সহজ ইন্টারফেস এবং আপনাকে রুট, গতি এবং অন্যান্য বিবরণ সম্পর্কে অবহিত করে৷ এটির একটি বৈশিষ্ট্য রয়েছে যেখানে আপনি লিডারবোর্ডে অন্যান্য ব্যবহারকারীদের সাথে প্রতিযোগিতা করতে পারেন। একটি প্রশিক্ষক বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে ম্যারাথনের জন্য প্রশিক্ষণ নিতে দেয়। অ্যাপ্লিকেশনটিতে একটি ইন-রান অডিও প্রতিক্রিয়াও রয়েছে যা আপনাকে আপনার ফিটনেস লক্ষ্য অর্জনের জন্য আপনার মূলে অনুপ্রাণিত করবে। আপনি প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

২. HealthifyMe

এটি একটি সর্বজনীন স্বাস্থ্য এবং ফিটনেস ট্র্যাকার অ্যাপ যা আপনাকে আপনার স্বাস্থ্য লক্ষ্যগুলি স্ব-পরিচালনা করতে দেয়। অ্যাপটি গুগল প্লে-তে তিন বছরের জন্য সেরা অ্যাপের পুরস্কার জিতেছে। মেদান্ত এবং মণিপাল হাসপাতাল তাদের স্বাস্থ্যসেবা এবং কর্পোরেট অংশীদার। ব্যক্তিগত ফিটনেস প্রশিক্ষক, যোগ প্রশিক্ষক, প্রত্যয়িত স্বাস্থ্য প্রশিক্ষক, পুষ্টিবিদরা আপনাকে সাহায্য করার জন্য অ্যাপটিতে উপলব্ধ। এটি এডিটরস চয়েস বিভাগের অধীনে বৈশিষ্ট্যযুক্ত এবং গুগল প্লেতে প্রায় ৬৩,০০০ রিভিউ সহ ৪.৬ স্টার রেটিং রয়েছে।

৩. ক্যালোরি কাউন্টার এবং ডায়েট ট্র্যাকার

ক্যালোরি কাউন্টার এবং ডায়েট ট্র্যাকার অ্যাপটি ব্যবহার করার জন্য একটি দ্রুত এবং সহজ। এটি ২ লক্ষেরও বেশি খাবারের সাথে সবচেয়ে বেশি ক্যালোরিযুক্ত খাবারের রেকর্ড রয়েছে। এই খাবারের রেকর্ডেও বেশ কিছু ফাস্ট-ফুড রয়েছে। এটি আপনাকে প্রতিটি ক্যালোরি গ্রহণ সম্পর্কে বলবে। আপনি যদি অতিরিক্ত পাউন্ড হারাতে চান তবে এর চেয়ে ভালো অ্যাপ আর হতে পারে না। অ্যাপটি সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং অ্যাপল ফোনের জন্য iOS ৪.৩ বা তার পরবর্তী সংস্করণ প্রয়োজন।

৪. JEFIT

প্রশিক্ষণ উৎসাহীদের জন্য JEFIT একটি দুর্দান্ত পছন্দ। অ্যাপটি শক্তি এবং কার্ডিও ব্যায়াম উন্নত করতে সাহায্য করে। অ্যাপ্লিকেশনটি সহজেই শরীরের তথ্য ট্র্যাক করে এবং আপনার শরীরের জন্য রুটিন তৈরি করে যা আপনাকে ব্যায়ামের একটি বিস্তারিত ডাটাবেস দেয়। অ্যাপটি সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং অ্যাপল ফোনের জন্য iOS ৪.০ বা তার পরবর্তী সংস্করণ প্রয়োজন।

৫. হোম ওয়ার্কআউট, নো ইকুইপমেন্ট

লিপ ফিটনেস গ্রুপের ‘হোম ওয়ার্কআউট, নো ইকুইপমেন্ট’ অ্যাপটিতে বিভিন্ন স্তরের শক্তি প্রশিক্ষণ এবং বডি বিল্ডিং প্রোগ্রাম রয়েছে। আপনাকে জিমে যেতে হবে না বা কোনো সরঞ্জাম ব্যবহার করতে হবে না। আপনাকে কেবল অনুশীলনগুলি অনুসরণ করতে হবে এবং সেগুলি বাড়িতে করতে হবে। এতে এমন প্রোগ্রাম রয়েছে যা বৈজ্ঞানিকভাবে বিশেষজ্ঞদের দ্বারা ডিজাইন করা হয়েছে যা আপনার অগ্রগতির রেকর্ড রাখে এবং আপনার পাউন্ড ট্র্যাক করে।

৬. Fooducate

এই অ্যাপটি আবার খাদ্য গ্রহণের সাথে সম্পর্কিত। Fooducate আপনি কি খাচ্ছেন তার একটি ট্র্যাক রাখতে পারে বা আপনার জন্য পুরোপুরি উপযোগী খাবার খুঁজে পেতে সাহায্য করতে পারে। অ্যাপটি শুধুমাত্র ক্যালোরি গণনা করে না বরং প্যাকেজ করা খাবারে উপস্থিত পুষ্টির বিষয়ে বিস্তারিত তথ্যও প্রদান করে। যে খাবারের পুষ্টিগুণ বেশি নয় তার জন্য আপনি স্বাস্থ্যকর বিকল্পও পেতে পারেন।

৭. Healthyfime

এই অ্যাপটি বিশেষভাবে ভারতীয়দের জন্য ডিজাইন করা হয়েছে। Healthyfime-এর ব্যাপক ডাটাবেসে ২০,০০০ টিরও বেশি ভারতীয় খাবারের একটি তালিকা রয়েছে। আপনি চাহিদা অনুযায়ী ডায়েটিশিয়ান, ফিটনেস প্রশিক্ষক বা যোগব্যায়াম প্রশিক্ষক পেতে পারেন। অ্যাপটি আপনাকে লক্ষ্য ওজন সেট করতে এবং আপনার কার্যকলাপ এবং খাবার ট্র্যাক করতে সক্ষম করে।

৮. Zombies Run

আপনার যদি ‘দ্য ওয়াকিং ডেড’ বা ‘গো গোয়া গন’- এর প্রতি বিশেষ ভালো লাগা থাকে , তাহলে এটি আপনার জিনিস। অ্যাপটি দৌড়ানোকে মজাদার করে এবং আপনাকে জম্বি থেকে দৌড়াতে বাধ্য করবে। অ্যাপে ভয়েস-ওভার আপনাকে আশেপাশে লুকিয়ে থাকা জম্বিদের সম্পর্কে বলবে। এটি আপনাকে আপনার রান সম্পর্কে বিস্তারিত তথ্যও দেবে।

৯. ফিটবিট

এই অ্যাপ ব্যায়াম সেশনের সময় আপনার প্রতিটি পদক্ষেপ পরীক্ষা করে। এটি আপনার খাদ্যের উপরও নজর রাখে। অ্যাপটি স্বাধীনভাবে বা রিস্টব্যান্ড দিয়ে ব্যবহার করা যেতে পারে। স্মার্ট রিস্টব্যান্ডটি মোট কত ক্যালোরি পোড়ানো হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করবে।

১০. Lifesum

Lifesum প্রায় একটি ব্যক্তিগত স্বাস্থ্য কোচের মতো যা ক্যালোরি গণনা, খাদ্য বিশ্লেষণ এবং অনুস্মারকের মতো বিভিন্ন বৈশিষ্ট্য সরবরাহ করে। স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য এটি একটি নিখুঁত অ্যাপ। অ্যাপটি আপনাকে ওয়ার্কআউট সেশনের উন্নতিতে সহায়তা করবে এবং কিছু ভালো খাবারের বিকল্পেরও পরামর্শ দেবে। অনুস্মারক বৈশিষ্ট্যগুলি আপনাকে জল পান করার কথা মনে করিয়ে দেয়, সেই কঠিন দিনগুলির জন্য টিপস, আরও ভালো ব্যায়াম সম্পর্কে তথ্য এবং আপনার অগ্রগতির সারাংশ।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.