Saffron for Health: জাফরান উদ্বেগ এবং হতাশা থেকে মুক্তি দেয়, জেনে নিন কোথায় জন্মায়

Saffron for Health: জাফরান পুরুষদের জন্য কতটা উপকারী জানেন?

হাইলাইটস:

  • জাফরান সম্পর্কে সবাই জানেন। কিন্তু জানেন কি জাফরান ত্বকের সৌন্দর্য বাড়াতে এবং শরীরের নানা ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে।
  • জাফরানে অনেক ধরনের পুষ্টি পাওয়া যায় যার মধ্যে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ফসফরাস ইত্যাদি।
  • যার কারণে এটি শিশু থেকে বৃদ্ধ সবার জন্যই উপকারী। জাফরান খেয়েও নিজেকে ফিট রাখতে পারেন।

Saffron for Health: জাফরান সম্পর্কে সবাই জানেন। কিন্তু জানেন কি জাফরান ত্বকের সৌন্দর্য বাড়াতে এবং শরীরের নানা ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে। জাফরানে অনেক ধরনের পুষ্টি পাওয়া যায় যার মধ্যে রয়েছে আয়রন, ক্যালসিয়াম, ফসফরাস ইত্যাদি। যার কারণে এটি শিশু থেকে বৃদ্ধ সবার জন্যই উপকারী। জাফরান খেয়েও নিজেকে ফিট রাখতে পারেন। কিন্তু আপনি কী জানেন জাফরান পুরুষদের অনেক ধরনের সমস্যা দূর করতে সহায়ক। এমতাবস্থায়, এখানে আমরা আপনাকে বলব যে জাফরান কীভাবে পুরুষদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়।

We’re now on Whatsapp – Click to join

হৃদরোগ প্রতিরোধ করে:

বিভিন্ন কারণে হার্ট অ্যাটাকের ঝুঁকি নারীদের তুলনায় পুরুষদের দ্বিগুণ বেড়ে যায়। জাফরানে উপস্থিত থায়ামিন এবং রাইবোফ্লাভিনের মতো খনিজ পদার্থ হার্টের স্বাস্থ্যের উন্নতি করে এবং পুরুষ ও মহিলাদের হার্ট অ্যাটাক থেকেও রক্ষা করে।

উদ্বেগ এবং হতাশা থেকে মুক্তি দেয়:

প্রতি বছর বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষ বিষণ্ণতায় ভোগেন, যার মধ্যে পুরুষদের পাশাপাশি নারীও রয়েছে। তবুও বিষণ্নতা একটি মহিলাদের সমস্যা হিসাবে বিবেচিত হয় এবং পুরুষদের চিকিৎসা চাইতে নিরুৎসাহিত করা হয়। এমন পরিস্থিতিতে জাফরান সহায়ক হতে পারে। এই ধরনের যৌগগুলি জাফরানে উপস্থিত থাকে, যা স্নায়ুতন্ত্রের উপর ইতিবাচক প্রভাব ফেলে। যা বিষণ্ণতার পাশাপাশি উদ্বেগের উপসর্গ কমাতে সাহায্য করে। অনেক গবেষণায় আরও জানা গেছে যে জাফরানের ব্যবহার শুধু মেজাজই বাড়ায় না, এটি একটি অ্যান্টিডিপ্রেসেন্ট হিসেবেও কাজ করে।

জাফরান বন্ধ্যাত্ব নিরাময়:

পুরুষ বন্ধ্যাত্বের চিকিৎসার জন্য শত শত বছর ধরে জাফরান ঐতিহ্যগতভাবে ব্যবহৃত হয়ে আসছে। এ নিয়ে পরিচালিত অনেক গবেষণায় ভালো ফলও দেখা গেছে। জাফরান শুক্রাণুর গতিশীলতা এবং আকার বাড়াতে কাজ করে, তবে এটি শুক্রাণুর সংখ্যা বাড়ায় না।

পেশী ব্যথা উপশম করে:

জাফরানের নির্যাস এবং পরিপূরকগুলি পেশীতে রক্ত ​​​​প্রবাহ এবং অক্সিজেন বাড়াতে সাহায্য করে। ২০১৫ সালে পরিচালিত একটি সমীক্ষায় পরামর্শ দেওয়া হয়েছে যে যদি প্রতিদিন ৩০০ মিলিগ্রাম জাফরান খাওয়া হয় তবে এটি তীব্র ওয়ার্কআউটের পরে ব্যথার মাত্রা কমাতে পারে। অতএব, জাফরান সেই সমস্ত পুরুষদের জন্য খুব উপকারী হতে পারে যারা তীব্র প্রশিক্ষণ করছেন বা ক্রীড়াবিদ।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.