Make Juices To Increase Hemoglobin: এই ৫টি স্বাস্থ্যকর এবং সহজে তৈরি করা জুস দিয়ে প্রাকৃতিকভাবে আপনার হিমোগ্লোবিন বাড়ান

Make Juices To Increase Hemoglobin: এই ৫টি সুস্বাদু স্বাস্থ্যকর জুস দিয়ে আপনার স্বাস্থ্যকে পুনরুজ্জীবিত করুন এবং প্রাকৃতিকভাবে হিমোগ্লোবিনের মাত্রা বাড়ান

হাইলাইটস:

  • বীট অ্যান্ড ক্যারট ডিলাইট
  • স্পিনাচ অ্যান্ড সাইট্রাস ফিউশন
  • বিটরুট অ্যান্ড আপেল এলিক্সির

Make Juices To Increase Hemoglobin: হিমোগ্লোবিনের গুরুত্ব: এটি একটি গুরুত্বপূর্ণ অণু যা ফুসফুস থেকে পুরো শরীরে অক্সিজেন স্থানান্তর করে ভালো স্বাস্থ্য বজায় রাখার প্রধান উপাদান হিসাবে কাজ করে। কম হিমোগ্লোবিনের ফলে ক্লান্তি, দুর্বলতা এবং রক্তশূন্যতা দেখা দেয়। অনেক সম্পূরকও গ্রহণ করা যেতে পারে তবে রক্তের হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে একজনের খাদ্যতালিকায় প্রাকৃতিক উপাদান ব্যবহার করা সুস্বাদু এবং স্বাস্থ্যকর। নিম্নলিখিত পাঁচটি মুখরোচক জুস যা আপনার প্রাকৃতিক হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে সাহায্য করে।

১. বিটরুট অ্যান্ড আপেল এলিক্সির

আয়রন, ফোলেট এবং ভিটামিন সি, যা হিমোগ্লোবিনের মাত্রা বাড়ানোর জন্য প্রয়োজনীয়, বিটরুটে প্রচুর পরিমাণে রয়েছে। একটি তাজা পানীয়ের জন্য পার্থিব স্বাদের বিটরুট এবং মিষ্টি আপেলের আধান তৈরি করুন। দুটি আপেলের সাথে একটি মাঝারি আকারের বিটরুট, এক ড্যাশ লেবুর রস এবং এক টুকরো আদা মিশিয়ে নিন। এই জাতীয় রসালো ফলাফল একটি রঙিন এবং সেইসাথে পুষ্টিকর পানীয় দেয় যা একজনের হিমোগ্লোবিনের মাত্রাও বাড়ায়।

২. স্পিনাচ অ্যান্ড সাইট্রাস ফিউশন

আয়রন এবং ভিটামিন সি, যা ডায়নামিক ডুও নামে পরিচিত, আয়রন শোষণ বাড়ায় এবং এই পালং শাক এতে পূর্ণ। কমলা বা আঙ্গুরের মতো আপনার সাইট্রাস ফলের সাথে কিছু তাজা পালং শাক যোগ করুন। সাইট্রাস ফলের ভিটামিন সি পালং শাক থেকে আয়রন শোষণকে সহজ করে। সবুজ এবং সাইট্রাস স্বাদের সংমিশ্রণ হিমোগ্লোবিনের মাত্রা বাড়ায়, আপনাকে অতিরিক্ত শক্তি দেয় এবং আপনার মুখে ভালো বোধ করে।

৩. Pomegranate Paradise

ডালিম তাদের আয়রন সামগ্রী এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যের জন্য বিখ্যাত। আশ্চর্যজনকভাবে, এক গ্লাস তাজা ডালিমের রস আপনার হিমোগ্লোবিনের মাত্রাকে ব্যাপকভাবে উন্নত করতে পারে। শুধু একটি ডালিমের বীজ সরিয়ে তাতে মেশান, একটি সুন্দর রস। এটি মশলা বাড়ানোর জন্য, আপনি কিছু পরিমাণ লেবুর রস অন্তর্ভুক্ত করতে পারেন। নিয়মিত ডালিমের রস খাওয়া শরীরে আয়রনের স্বাভাবিক মাত্রা ফিরিয়ে আনতে এবং সাধারণ স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করবে।

We’re now on WhatsApp- Click to join

৪. বীট অ্যান্ড ক্যারট ডিলাইট

গাজরে প্রচুর ভিটামিন ‘এ’ রয়েছে, যা শরীরকে আরও কার্যকরভাবে আয়রন ব্যবহার করতে সহায়তা করে। একটি সুস্বাদু এবং পুষ্টিকর রস তৈরি করতে গাজর এবং আয়রন-সমৃদ্ধ বিট মিশ্রিত করুন। একটি ব্লেন্ডারে একটি মাঝারি বিটরুট এবং দুটি গাজর একত্রিত করুন; স্বাদের জন্য একটু লেবুর রস যোগ করুন। এই রঙিন পানীয়টি হিমোগ্লোবিন তৈরিতে সাহায্য করার পাশাপাশি স্বাস্থ্যকর ত্বক এবং দৃষ্টিশক্তিকে সমর্থন করে।

৫. আনারস অ্যান্ড কেল

আয়রন, ভিটামিন সি এবং অন্যান্য অত্যাবশ্যক ভিটামিন সমৃদ্ধ, কেল হল একটি পুষ্টিকর-ঘন সবুজ শাক। আনারসের গ্রীষ্মমন্ডলীয় গন্ধের সাথে কেল মিশ্রিত করুন একটি পুষ্টি-ঘন, সুপারচার্জড জুস তৈরি করতে। একটি ব্লেন্ডারে নারকেল জলের একটি স্প্ল্যাশ, এক কাপ তাজা আনারস খণ্ড এবং এক মুঠো কেল পাতা যোগ করুন। এই সবুজ অমৃত শুধুমাত্র হিমোগ্লোবিন বাড়ায় না বরং আপনার প্রতিদিনের পুষ্টিতে একটি সতেজ ও গ্রীষ্মমন্ডলীয় মোচড় দেয়।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.