Treat Migraines Naturally: প্রাকৃতিকভাবে মাইগ্রেনের চিকিৎসার ৫টি উপায় জানুন

Treat Migraines Naturally: জেনে নিন প্রাকৃতিকভাবে মাইগ্রেনের চিকিৎসার ৫টি সবচেয়ে কার্যকরী উপায়

হাইলাইটস:

  • যোগব্যায়াম গুরুত্বপূর্ণ
  • ল্যাভেন্ডার তেল প্রয়োগ করুন
  • আদা ব্যবহার করুন

Treat Migraines Naturally: মাইগ্রেন সাধারণ মাথাব্যথা নয়। মাইগ্রেনের সমস্যায় আক্রান্ত ব্যক্তিরাই বলতে পারবেন এটা কতটা যন্ত্রণাদায়ক। প্রচণ্ড ব্যথা, বমি বমি ভাব এবং সংবেদনশীলতা, আলো এবং শব্দের প্রতি, মাইগ্রেন এই সব নিয়ে আসে। যখন একটি মাইগ্রেন আঘাত করে, আপনি এটি দূর করতে প্রায় সবকিছুই করবেন। মাইগ্রেনের ব্যথা গ্রহণ করা প্রায় অসম্ভব হওয়ার কারণে অনেক লোক ওষুধ খান। মাইগ্রেনের চিকিৎসার জন্য প্রাকৃতিক প্রতিকার পাওয়া যায়। এখানে প্রাকৃতিকভাবে মাইগ্রেনের চিকিৎসা কিভাবে করা যায়?

প্রাকৃতিক উপায় মাইগ্রেনের উপসর্গ কমাতে সাহায্য করতে পারে। এখানে এটা উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে গুরুতর মাইগ্রেনের জন্য প্রেসক্রিপশন বা কাউন্টার ওষুধের মাধ্যমে চিকিৎসার প্রয়োজন হতে পারে।

১. আদা ব্যবহার করুন

আদা মাইগ্রেন সহ অনেক অবস্থার কারণে বমি বমি ভাব কমাতে পরিচিত। এর মাইগ্রেনের অন্যান্য উপকারিতাও রয়েছে। গবেষণা অনুসারে, আদার গুঁড়ো মাইগ্রেনের তীব্রতা কমাতে পারে।

২. যোগব্যায়াম গুরুত্বপূর্ণ

নিয়মিত যোগব্যায়াম করা গুরুত্বপূর্ণ। শ্বাস, ধ্যান এবং বিভিন্ন আসন মাইগ্রেনের ব্যথা কমাতে সাহায্য করতে পারে। এটি উদ্বেগ উন্নত করে, মাইগ্রেন ট্রিগার এলাকায় উত্তেজনা প্রকাশ করে এবং ভাস্কুলার স্বাস্থ্যের উন্নতি করে। এটি মাইগ্রেনের প্রাথমিক চিকিৎসা নয় তবে এটি এর লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করতে পারে।

৩. ল্যাভেন্ডার তেল প্রয়োগ করুন

আপনি যদি ল্যাভেন্ডার তেল নিঃশ্বাসে গ্রহণ করেন তবে এটি আপনাকে মাইগ্রেনের ব্যথা থেকে মুক্তি দিতে পারে। গবেষণা অনুসারে, এটি খুব কার্যকর, মাইগ্রেনের আক্রমণের সময় ১৫ মিনিটের জন্য এটি শ্বাস নিলে ব্যথা কমাতে সাহায্য করতে পারে।

৪. এটি ঠান্ডা করুন

ব্যথা উপশম পেতে আপনার কপাল, মাথার ত্বক বা ঘাড়ে একটি বরফের প্যাক লাগান। এটি কেন কাজ করে তার পিছনে কোনও নির্দিষ্ট কারণ নেই তবে রক্তের প্রবাহ হ্রাস করা এর অংশ হতে পারে। ব্যথা থেকে মুক্তি পেতে আপনি একটি হিমায়িত জেল প্যাকও ব্যবহার করে দেখতে পারেন।

৫. ভালো ঘুম

আপনি যদি জানেন যে আপনার মাইগ্রেনের সমস্যা আছে, তাহলে কখনই আপনার ঘুমের সাথে আপস করবেন না। মাইগ্রেনের ব্যথার ক্ষেত্রে অপর্যাপ্ত ঘুম একটি বড় কারণ হয়ে দাঁড়ায়। খুব কম এবং খুব বেশি উভয়ই মাইগ্রেনকে ট্রিগার করতে পারে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.