Healthy benefits of Avocado: এই ফলের রয়েছে একাধিক গুনাগুন! নিয়মিত এই ফল খেলে একাধিক রোগ-ব্যাধির ছুটি

Healthy benefits of Avocado: এই ফলে রয়েছে ভিটামিন ই এবং অ্যান্টি-অক্সিডেন্টের খনি, যা মস্তিস্ককে সতেজ রাখে

হাইলাইটস:

  • বর্তমানে একটি পরিচিত ফল হল অ্যাভোকাডো
  • এই ফলে রয়েছে একাধিক উপকারী গুনাগুন
  • নিয়মিত এই ফল খেলে বিভিন্ন রোগ ব্যাধি থেকে নিরাপদ দূরত্বে থাকা সম্ভব

Healthy benefits of Avocado: অ্যাভোকাডোতে রয়েছে ভিটামিন ই এবং অ্যান্টি-অক্সিডেন্টের ভান্ডার যা মস্তিষ্ককে তীক্ষ্ণ করে এবং আলঝেইমারের মতো রোগের খপ্পরে পড়ার আশঙ্কা কমায়। পাশাপাশি ক্ষতিকারক কোষগুলির সাথে লড়াই করতে অ্যাভোকাডো সিদ্ধহস্ত।

বর্তমানে অ্যাভোকাডো একটি পরিচিত ফল। শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি ফল অ্যাভোকাডো। আসুন জেনে নেওয়া যাক ফলের একাধিক উপকারী গুনাগুন সম্পর্কে।

এই ফলে রয়েছে লুটেইন এবং জেক্সানথিন নামক উপাদান যা ক্ষতিকর রশ্মি থেকে চোখের ক্ষতি হওয়া থেকে বাঁচায়। পাশাপাশি অ্যাভোকাডোতে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট চোখের দৃষ্টিশক্তি বাড়াতেও কার্যকর।

অ্যাভোকাডোতে রয়েছে মনোস্যাচুরেটেড ফ্যাট এবং ফাইবার যা ওজন কমাতেও সহায়ক। এক্ষেত্রে, অ্যাভোকাডো ম্যাশ করে ছোলা দিয়ে খাওয়া যেতে পারে। এটি একটি স্বাস্থ্যকর ব্রেকফাস্ট।

এই ফল ভিটামিন বি, ভিটামিন বি১, ভিটামিন বি২ এবং ভিটামিন বি৩ সমৃদ্ধ। অ্যাভোকাডো দেহের শক্তি বাড়াতে সিদ্ধহস্ত। একই সঙ্গে অ্যাভোকাডোতে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান যা কোলেস্টেরল নিয়ন্ত্রণে সাহায্য করে। ফলে শরীরে খারাপ কোলেস্টেরল কমবে এবং হার্ট সুস্থ থাকবে।

অ্যাভোকাডোতে রয়েছে ভিটামিন ই এবং অ্যান্টি-অক্সিডেন্টের ভান্ডার যা মস্তিষ্ককে তীক্ষ্ণ করে এবং আলঝেইমারের মতো রোগকে দূরে রাখে। সেই সাথেই দেহের ক্ষতিকারক কোষগুলির সাথে লড়াই করতেও অ্যাভোকাডো সিদ্ধহস্ত।

ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট উপাদানে ভরপুর এই ফল সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে। প্রতিদিন অ্যাভোকাডো খেতে পারলে মুখের বলিরেখা এবং বার্ধক্যজনিত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.