Going for laser treatment for Hairless Skin:লেজার ট্রিটমেন্ট আপনার জন্য সুরক্ষিত কিনা জানুন!

Going for laser treatment for Hairless Skin:লেজার ট্রিটমেন্ট আপনার জন্য সুরক্ষিত কিনা জানুন!

হাইলাইটস:

  • সুন্দর ও কোমল ত্বক পাওয়ার রহস্য
  • সতর্কতা বার্তা
  • ত্বক সম্পর্কে কিছু ধারনা

Going for laser treatment for Hairless Skin:লেজার ট্রিটমেন্ট আপনার জন্য সুরক্ষিত কিনা জানুন!

প্রিয় মহিলাগণ,আমরা জানি যে আপনি প্রতি মাসের ওয়াক্সিং সেশনের সাথে ক্লান্ত হয়ে উঠেছেন।এই আঠালো মোমের স্ট্রিপ,বেদনাদায়ক প্রক্রিয়া,মোমের জ্বালা বেশ বিরক্তিকর।লোমহীন ত্বকের জন্য আপনার মনে রাখা উচিত লেজার ব্যবহার করার প্রক্রিয়া উচিত নয়। এবং যখন লেজার চিকিৎসা একটি বিকল্প তবে আপনি এটিকে বেছে নেবেন না।আপনি যদি লোমহীন ত্বকের জন্য লেজার চিকিত্সা বিবেচনা করছেন, তবে আপনি কি আগে বিবেচনা করে দেখেছেন লেজার চিকিত্সা কতটা নিরাপদ?

লেজার ট্রিটমেন্ট এর মাধ্যমে চুল অপসারণ:

লেজারের চুল অপসারণ একটি অস্ত্রোপচারের কৌশল যা আলোর নির্দেশিত রশ্মি (লেজার) ব্যবহার করে অতিরিক্ত চুল অপসারণ করে।লেজার আলো প্রকাশ করে যা লেজারের চুল অপসারণের সময় চুলের রঙ্গক (মেলানিন) দ্বারা শোষিত হয়। লেজার হেয়ার রিমুভাল চুলের ফলিকল গরম করে এবং নতুন চুল গজাতে বাধা দেয়। যদিও লেজারের চুল অপসারণ প্রায়ই “স্থায়ী” চুল অপসারণের উপায় হিসাবে বাজারজাত করা হয়,এটি শুধুমাত্র একটি নির্দিষ্ট এলাকায় অবাঞ্ছিত চুলের সংখ্যা হ্রাস করে। এটি সম্পূর্ণরূপে অতিরিক্ত চুল বাদ দেয় না।

লেজার চিকিৎসা কতটা নিরাপদ:

অন্যান্য চিকিৎসার মতনই লেজার ট্রিটমেন্টকেউ সম্পূর্ণরূপে সুরক্ষিত চিকিৎসা বলা যেতে পারে না।

সময়সাপেক্ষ এবং পুনরাবৃত্ত প্রক্রিয়া নয়:লেজারের চুল অপসারণ পদ্ধতিগুলি দীর্ঘ সময় নেওয়া উচিত নয়। ইলেক্ট্রোলাইসিসের বিপরীতে,যার মধ্যে প্রতিটি ফলিকলকে আলাদাভাবে চিকিৎসা করা জড়িত,বড় অঞ্চলগুলিতে একবারে চিকিৎসা করা যেতে পারে। পিঠে লেজার ট্রিটমেন্ট করতে প্রায় এক ঘণ্টা সময় লাগে।এটির জন্য কয়েকটি সেশনের প্রয়োজন হবে,তবে এটি ওয়াক্সিংয়ের মতো প্রতি মাসের জন্য পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়া নয়।

ত্বকের সমস্যা-ফোস্কা,দাগ এবং পোড়া সম্ভাব্য এইসবের পার্শ্বপ্রতিক্রিয়া। যদিও স্বাভাবিক নয় এগুলি পার্শ্বপ্রতিক্রিয়া হবেই।বিশেষ করে সংবেদনশীল ত্বকের ধরন বা এমন কারো জন্য আগে পরীক্ষা করে নেওয়া উচিত।

এটি ব্যয়বহুল– শরীরের জন্য একটি পরিদর্শন খরচ ৪৫০০০ থেকে এক লাখ টাকার মধ্যে। ত্বকের ক্রাস্টিং – ত্বকের ক্রাস্টিং এর জন্য কিছু লোকের মধ্যে সমস্যা ঘটে।এটিতে সাধারণত সামান্য অসুবিধা হয়।ক্রাস্টিংয়ের ফলে স্ক্যাবিং এর দাগ হতে পারে।একজন ব্যক্তি পরবর্তীতে চিকিৎসা করার জায়গার যত্ন নেওয়ার মাধ্যমে লেজার অপসারণের দীর্ঘমেয়াদী প্রভাব এড়াতে পারে যেমন ময়েশ্চারাইজার ব্যবহার করে।

এই চিকিৎসা সব সময় ক্লাইন্টের কমফোর্ট লেভেল দেখেই নির্ধারণ করা হয় কারণ সবার ত্বকের ধরন একই রকম থাকে না সেই জন্য লেজার ট্রিটমেন্ট করার আগে ত্বকের গবেষণা করে নেওয়া খুবই দরকারি।

এইরকম স্ত্রী বিশেষ ও জ্ঞান-প্রদানকারী প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা তে নজর রাখুন। 

Leave a Reply

Your email address will not be published.