Cure Diarrhea at Home: ঘন-ঘন পেট খারাপের সমস্যায় ভুগছেন? এই কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চললেই সমস্যা থেকে মুক্তি

Cure Diarrhea at Home: হাতের নাগালের মধ্যেই বেশ কিছু এমন খাবার রয়েছে যা পেট খারাপের মতো সমস্যা থেকে মুক্তি দিতে সিদ্ধহস্ত

 

হাইলাইটস:

  • ডায়রিয়া মূলত ফুড পয়জনের জন্য হয়ে থাকে
  • তবে বেশ কিছু এমন খাবার রয়েছে যা ফুড পয়জনিং-এর সমস্যা থেকে মুক্তি দিতে পারে
  • অবিলম্বে সেই সমস্ত খাবার খাওয়া শুরু করা জরুরি

Cure Diarrhea at Home: অনেকেই ঘন-ঘন পেট খারাপের সমস্যায় ভোগেন। এই সমস্যায় ভুক্তভুগিদের শরীর ভীষণই দুর্বল হয়ে যায়। কোনও কিছু খাওয়ার ইচ্ছেও ধরে ধরে চলে যায়। এটা মূলত ফুড পয়জনের জন্য হয়ে থাকে। তবে বারবার এই ফুড পয়জনিং হওয়ার কারণ কী? তাই এ ব্যাপারে বিশেষভাবে নজরপাত করা প্রয়োজন। নাহলেই সমস্যা বাড়বে। তবে বেশ কিছু এমন খাবার রয়েছে যা এই ফুড পয়জনিং-এর সমস্যা থেকে মুক্তি দিতে সিদ্ধহস্ত। তাই অবিলম্বে সেই সমস্ত খাবার খাওয়া শুরু করা দরকার।

পেট খারাপের সমস্যায় পড়লে লেবু খাওয়া যেতে পারে, তাহলে উপকার পাবেন। এক্ষেত্রে এক গ্লাস জলে লেবুর রস ও চিনি মিশিয়ে তা পান করুন। তাতেই উপকার পাবেন হাতেনাতে।

লেবুর পাশাপাশি খেতে পারেন অ্যাপেল সিডার ভিনিগারও। এক্ষেত্রে অ্যাপেল সিডার ভিনিগার গরম জলে মিশিয়ে খেলে খুব ভাল কাজ হবে। পেট খারাপের সমস্যায় স্বস্তিও পাবেন অনেকটাই।

দীর্ঘদিন ধরে ডায়ারিয়ার মতো সমস্যায় ভুক্তভুগীদের দেহে পটাসিয়ামের অভাব দেখা দেয়। আর এই পটাসিয়ামের অভাবে শরীর ভীষণভাবে দুর্বল হয়ে যেতে পারে।

এছাড়া পেট খারাপের সমস্যায় পড়লে রসুনও খেতে পারেন। এতে রয়েছে অ্যান্টিভাইরাল, অ্য়ান্টিব্যাকটেররিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল উপাদান যা এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনার সহযোদ্ধার ভূমিকা পালন করতে পারে। এক্ষেত্রে একটি গোটা রসুনের কোয়া মুখে নিয়ে গরম জল দিয়ে তা গিলে খেয়ে ফেলুন। এতেই আপনার পেট ভাল থাকবে এবং কোনও রকমর পেটের সমস্যাও দেখা দেবে না।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.