Benefits Of Walking: ওজন কমানোর জন্য হাঁটার উপকারিতা সম্পর্কে জেনে নিন

Benefits Of Walking: ওজন হ্রাস এবং সামগ্রিক স্বাস্থ্যের জন্য হাঁটার শক্তি আবিষ্কার করুন। কতটা হাঁটবেন এবং এই সাধারণ ওয়ার্কআউটের অনেক উপকারিতা জানুন

হাইলাইটস:

  • হাঁটা ওজন কমানোর জন্য একটি অ্যাক্সেসযোগ্য এবং শক্তিশালী হাতিয়ার।
  • হাঁটার ওজন কমানোর সুবিধাগুলিকে কাজে লাগাতে, প্রতি সপ্তাহে কমপক্ষে ১৫০ মিনিট মাঝারি-তীব্র হাঁটার লক্ষ্য রাখুন।
  • হাঁটা আপনাকে উচ্চ-তীব্রতার ওয়ার্কআউটের মতো ঘাম নাও দিতে পারে, তবে এটি ওজন কমানোর জন্য বিস্ময়কর কাজ করে।

Benefits Of Walking: তীব্র ওয়ার্কআউটের জগতে, হাঁটার সরলতা জ্বলজ্বল করে। এটি ওজন কমানোর জন্য একটি অ্যাক্সেসযোগ্য এবং শক্তিশালী হাতিয়ার। আদর্শ সাপ্তাহিক হাঁটার সময়কাল এবং এই নিরবচ্ছিন্ন ব্যায়ামের ওজন কমানোর সুবিধাগুলি আবিষ্কার করুন।

আসুন এটিকে মানবিক উপায়ে ভেঙে ফেলি।

১. ম্যাজিক নম্বর: হাঁটতে কতটা

হাঁটার ওজন কমানোর সুবিধাগুলিকে কাজে লাগাতে, প্রতি সপ্তাহে কমপক্ষে ১৫০ মিনিট মাঝারি-তীব্র হাঁটার লক্ষ্য রাখুন। এটি সপ্তাহে পাঁচ দিনের জন্য দিনে প্রায় ৩০ মিনিটে অনুবাদ করে। আপনি যদি আরও তীব্র চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হন, প্রতি সপ্তাহে ৭৫ মিনিট দ্রুত হাঁটাও কৌশলটি করতে পারে।

২. ওজন কমানোর জন্য হাঁটা: এটা সহজ কিন্তু শক্তিশালী

হাঁটা আপনাকে উচ্চ-তীব্রতার ওয়ার্কআউটের মতো ঘাম নাও দিতে পারে, তবে এটি ওজন কমানোর জন্য বিস্ময়কর কাজ করে। এটি আপনার বিপাক বাড়ায়, ক্যালোরি পোড়ায় এবং সেই অতিরিক্ত পাউন্ডগুলি ধীরে ধীরে ঝরাতে সাহায্য করে। এছাড়াও, এটি আপনার জয়েন্টগুলিতে কম-প্রভাব এবং সহজ, এটি সমস্ত ফিটনেস স্তরের মানুষের জন্য উপযুক্ত করে তোলে।

৩. হাঁটার অনেক পুরস্কার:

ওজন কমানো ছাড়াও, নিয়মিত হাঁটা স্বাস্থ্য উপকারের ভান্ডার দেয়। এটি আপনার কার্ডিওভাসকুলার স্বাস্থ্যকে উন্নত করে, রক্তচাপ কমায় এবং দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমায়। উপরন্তু, হাঁটা আপনার মেজাজ উন্নত করতে পারে, চাপ কমাতে পারে এবং আপনার সামগ্রিক সুস্থতা বাড়াতে পারে।

৪. হাঁটা একটি জীবনধারা করা:

আপনার দৈনন্দিন রুটিনে হাঁটা অন্তর্ভুক্ত করা উপভোগ্য এবং টেকসই হতে পারে। পার্কে দ্রুত হাঁটা, কাজে হাঁটা বা বন্ধুর সাথে সান্ধ্যকালীন সান্টার যাই হোক না কেন, এই পদক্ষেপগুলি যোগ করে এবং আপনার ওজন কমানোর লক্ষ্যে অবদান রাখে।

সুতরাং, আপনি যদি ভাবছেন যে কীভাবে এই অতিরিক্ত পাউন্ডগুলি ঝরাবেন, মনে রাখবেন যে একটি সহজ এবং অ্যাক্সেসযোগ্য সমাধান আপনার পায়ের কাছে রয়েছে। আপনার স্পিকারস আপ জরি এবং একটি হাঁটার জন্য বেরিয়ে; ওজন হ্রাস এবং ভালো স্বাস্থ্যের পথ আপনার ভাবার চেয়ে কাছাকাছি হতে পারে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.