Benefits Of Kiwi: শীতের মৌসুমে কিউই খাওয়া কেন জরুরি? তা জানুন

Benefits Of Kiwi: কিউই খাওয়ার উপকারিতা সম্পর্কে বিস্তারিত জেনে নিন

হাইলাইটস:

  • কিউইতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে
  • কিউই খাওয়ার উপকারিতা জানুন

Benefits Of Kiwi: শীতকালে কিউই খাওয়া উপকারী বলে মনে করা হয়। কিউই পুষ্টিগুণে ভরপুর একটি ফল। কিউই স্বাদে টক এবং মিষ্টি। বাদামী-চর্মযুক্ত কিউইয়ের ভিতরে, একটি নরম, সবুজ সজ্জা বের হয়। এর ভিতরে ছোট কালো রঙের বীজও থাকে।

আসুন আমরা আপনাকে বলি যে কিউই অন্যান্য ফলের তুলনায় একটু দামি। কিউইতে উপস্থিত ভিটামিন কে, ভিটামিন সি, ভিটামিন ই, ফোলেট, পটাসিয়াম শরীরের অনেক উপকারে সাহায্য করতে পারে। কিউইতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা ভাইরাল সংক্রমণ থেকে রক্ষা করতে সাহায্য করে। কিউই খাওয়া অনাক্রম্যতা শক্তিশালী করতে সাহায্য করতে পারে।

কিউই খাওয়ার উপকারিতা-

১. হজম

আপনি যদি হজমের সমস্যায় ভুগছেন তবে কিউই খাওয়া আপনার জন্য উপকারী হতে পারে। কিউইতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার। যা কোষ্ঠকাঠিন্য এবং গ্যাসের সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে।

২. অনাক্রম্যতা

কিউই ভিটামিন সি-এর একটি ভালো উৎস হিসেবে বিবেচিত হয়। শীতকালে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কিউই খেতে পারেন।

৩. ফোলাভাব

কিউইতে প্রদাহজনক বৈশিষ্ট্য পাওয়া যায়। যা শরীরের ফোলাভাব কমাতে সহায়ক। আর্থ্রাইটিসের সমস্যায়ও কিউই সেবন উপকারী বলে মনে করা হয়। ফোলা ছাড়াও, এটি শরীরের অভ্যন্তরীণ ক্ষত নিরাময়েও সাহায্য করতে পারে।

We’re now on WhatsApp- Click to join

৪. কোলেস্টেরল

কোলেস্টেরল কমাতে কিউই খেতে পারেন। এছাড়াও কিউই শরীরে ভালো কোলেস্টেরলের পরিমাণ বাড়াতে এবং হার্টকে সুস্থ রাখতে সাহায্য করতে পারে।

৫. রক্তচাপ

কিউইতে প্রোটিন, ভিটামিন এবং অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান থাকার কারণে এটি শরীরের চর্বি বৃদ্ধি রোধ ছাড়াও রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.