Benefits of Ginger Tea: একাধিক রোগকে বলে বলে ‘খতম’ করবে এই ভেষজ মিশ্রিত চা, নিয়মিত পান করলে স্বাস্থ্য নিয়ে আর চিন্তা বাড়বে না!

Benefits of Ginger Tea: নীরোগ জীবনযাপন করার ইচ্ছে থাকলে প্রায়দিন এই ভেষজ মিশ্রিত চায়ের পেয়ালায় চুমুক দিতেই হবে

 

হাইলাইটস:

  • আদা মিশ্রিত চা খেলে বমি বমিভাব দূর হয়
  • দূরে থাকবে গ্যাস, অ্যাসিডিটির মতো পেটের সমস্যাও
  • আদাকে ফ্যাটি লিভারের মহৌষধি বললে ভুল হবে না

Benefits of Ginger Tea: যুগ যুগ ধরে এ দেশে আদার ব্যবহার চলে আসছে। এমনকী আয়ুর্বেদ চিকিৎসা শাস্ত্রেও এই ভেষজের বিশেষ গুরুত্ব রয়েছে। নিয়মিত আদা সেবন করলে যে একাধিক রোগব্যাধির ফাঁদ এড়ানো যাবে, তা তো বলাই বাহুল্য!

তবে এই ভেষজ থেকে উপকার পেতে হলে রান্নায় ব্যবহার করার পাশাপাশি চায়েও এক টুকরো আদা মিশিয়ে নিতে ভুলবেন না। এতেই একাধিক ছোট-বড় অসুখও কাছে ঘেঁষার সুযোগ পাবে না। তাই আর দেরি না করে আদা চায়ের কিছু গুণাগুণ সম্পর্কে জেনে নেওয়া যাক।

​১. বমি বমি ভাব​ কমবে

আদায় রয়েছে এমন কিছু উপাদান যা বমি বা বমি ভাব কাটানোর কাজে সিদ্ধহস্ত। বিশেষ করে, প্রেগন্যান্সির সময়, মোশান সিকনেস অথবা কেমো থেরাপির পর বমি বা বমিভাবের মতো সমস্যা দূর করতে আদা মিশ্রিত চা হতে পারে মহৌষধির সমান।

​২. পেটের সমস্যা দূর হবে​

প্রায়শই অনেকে গ্যাস, অ্যাসিডিটির মতো পেটের সমস্যায় ভুগতে থাকেন। একাধিক গবেষণায় প্রমাণিত হয়েছে যে নিয়মিত আদা চা খেলেই গ্যাস, অ্যাসিডিটি, বদহজমের মতো সমস্যার ফাঁদ এড়িয়ে চলা সম্ভব।

৩. গলা ব্যথা​ কমবে

গলা ব্যাথার সমস্যার চটজলদি সমাধানে ধন্বন্তরির মতো কাজ করে আদা চা। এই উষ্ণ পানীয়ে এমন কিছু অ্যান্টিভাইরাল উপাদান রয়েছে যা টনসিলাইটিসের প্রকোপ দূর করার কাজে কার্যকরী ভূমিকা পালন করে।

৪. ফ্যাটি লিভারের মহৌষধি

ফ্যাটি লিভারকে কাবু করার কাজে মহৌষধি হল আদা চা। এমনকী লিভারের প্রদাহ কমনোর কাজেও এর বিকল্প হয় না। তাই ফ্যাটি লিভারে ভুক্তভোগীরা অবশ্যই নিয়মিত ডায়েটে এই পানীয়কে জায়গা করে দিন।

৫. নিমেষে কমবে আর্থ্রাইটিসের ব্যথা

আদা চায়ে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট হাঁটু, কোমরের ব্যথা ও প্রদাহ কমানোর কাজে সিদ্ধহস্ত। তাই বিপদে পড়লে দ্রুত এই পানীয়ের সাথে সন্ধি করে নিন। তাহলেই তড়িঘড়ি কষ্ট কমবে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.