Back Pain Relief: পিঠের ব্যথা উপশমের জন্য ঘরোয়া প্রতিকার!

Back Pain Relief: পিঠের ব্যথার জন্য সেরা কিছু ঘরোয়া প্রতিকার!

হাইলাইটস:

  • পিঠের ব্যথা উপশমের জন্য ঘরোয়া প্রতিকার
  • পিঠের ব্যথা একটি অসহ্যদায়ক যন্ত্রণা
  • বিস্তারিত আলোচনা

Back Pain Relief: পিঠের ব্যথা অত্যন্ত কষ্টদায়ক এবং বেদনাদায়ক হতে পারে। যাইহোক, কয়েকটি ঘরোয়া প্রতিকার যা পিঠের ব্যথা পরিচালনা করতে সাহায্য করতে পারে তা নিম্নরূপ।

১. একটি গরম বা ঠান্ডা থেরাপি ব্যবহার করা- ঠান্ডা থেরাপির জন্য, একটি ঠান্ডা প্যাক প্রয়োগ করুন যেখানে আপনি কোনও ব্যথা অনুভব করার সাথে সাথে আক্রান্ত স্থানে একটি আইস প্যাক ব্যবহার করতে পারেন। প্রাথমিক ব্যথার 48 ঘন্টা পরে, আপনি আপনার পেশী শিথিল করতে এবং রক্ত সঞ্চালন উন্নত করতে একটি গরম কম্প্রেসের জন্য যেতে পারেন।

২. কোমর ব্যথার জন্য সবচেয়ে সহজ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘরোয়া প্রতিকার হল স্ট্রেচিং এবং ব্যায়াম। যেহেতু আজকাল আমরা ক্রমাগত বসে আমাদের ল্যাপটপে কাজ করি, আমাদের শরীর যথেষ্ট নড়াচড়া পায় না। এর ফলে পেশীগুলি ঘা হয়ে যায়, তাই মৃদু স্ট্রেচিং এবং প্রতি কয়েক মিনিটের ব্যায়াম সামান্য পিঠের ব্যথায় সাহায্য করতে পারে।

৩. ম্যাসাজ আপনার পেশী শিথিল এবং উত্তেজনা কমানোর একটি দুর্দান্ত উপায়। যখনই আপনার পিঠে ব্যথা হয় আপনি সর্বদা বাড়িতে একটি ম্যাসেজ বেছে নিতে পারেন।

৪. সঠিক ভঙ্গি- যদিও এটি নিজে থেকে একটি ঘরোয়া প্রতিকার নয়, সঠিক ভঙ্গি আপনাকে পিঠে ব্যথা হওয়ার সম্ভাবনা কমাতেও সাহায্য করতে পারে। গরম পানি দিয়ে গোসল করলে আপনার পেশী শিথিল হয় এবং পিঠের ব্যথা প্রশমিত হয়। তাই যখনই মনে হবে পিঠে ব্যথা অনেক বেশি হচ্ছে, তখনই খেয়াল রাখুন যেন গরম পানিতে গোসল করুন।

৫. যোগব্যায়াম নমনীয়তা উন্নত করার এবং আপনার মূল পেশী শক্তিশালী করার একটি দুর্দান্ত উপায়।

৬. কোমর ব্যথার সাথে সঠিক যোগাসনগুলি করতে জানা খুবই গুরুত্বপূর্ণ। ধ্যান এবং প্রগতিশীল পেশী শিথিলকরণের মতো অনুশীলনগুলি আপনার পিঠের উত্তেজনা কমাতেও সাহায্য করতে পারে।

৭. ইপসম সল্ট দিয়ে গোসল করলে ব্যথা থেকে মুক্তি ও পেশী শিথিল হতে পারে।

৮. অ্যারোমাথেরাপি অত্যন্ত কার্যকর যখন আপনি আরাম করতে চান যখন চাপের কারণে পিঠে ব্যথা হয়। পেপারমিন্ট বা ক্যামোমিলের মতো প্রয়োজনীয় তেল ব্যবহার করুন।

আপনি যদি গুরুতর বা অবিরাম ব্যথা অনুভব করেন তবে শুধুমাত্র এই ঘরোয়া প্রতিকারগুলির উপর নির্ভর না করে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা গুরুত্বপূর্ণ।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.