Amla For Health: এই ফলটি ফাইবারের একটি ভালো উৎস – আপনি কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি পাবেন, আজ থেকেই এটি খান

Amla For Health: এই ফলটি খেলে আপনার মুখ উজ্জ্বল থাকবে এবং ব্রণ থেকে মুক্তি পাবেন

হাইলাইটস:

  • পতঞ্জলি স্টোরের বৈদ্য বলেন, শীতকালে আমলা খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।
  • এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি।
  • এর সেবনে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

Amla For Health: পতঞ্জলি স্টোরের বৈদ্য বলেন, শীতকালে আমলা খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। এর সেবনে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

স্বাস্থ্যের জন্য আমলা: শীতকালে আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে রোগ বাড়তে থাকে। কিন্তু এর মোকাবিলায় প্রকৃতি শীতকালে এমন অনেক ফল দিয়েছে, যেগুলো খেলে আরও ভালো স্বাস্থ্য উপকারিতা পাওয়া যায়। শীতকালে বাজারে সহজলভ্য আমলা ওষুধি গুণের কারণে সুপারফুডের চেয়ে কম নয়।

We’re now on Whatsapp – Click to join

ভিটামিন সি এর সমৃদ্ধ উৎস:

পতঞ্জলি স্টোরের বৈদ্য বলেন, শীতকালে আমলা খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। এর সেবনে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। লোকেরা এটি বিভিন্ন আকারে সেবন করতে পারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে:

আরও বলা হয়েছে, শীতকালে সর্দি, কাশি ও জ্বর হলে আমলা জাম খেতে হবে বা এর চাটনি খেতে হবে। ডায়াবেটিস রোগীদের জন্যও আমলা খুবই উপকারী। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে লোকেরা এর চাটনি বা চিনিমুক্ত চ্যবনপ্রাশ খেতে পারে।

ফাইবারের উৎকৃষ্ট উৎস, কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেবে:

আমলা সেবনে চুল সংক্রান্ত সমস্যা দূর হয় বলে জানান। মুখে উজ্জ্বলতা বজায় থাকে। ব্রণ ও ব্রণ থেকে মুক্তি পায়। আমলায় প্রচুর পরিমাণে ফাইবার পাওয়া যায়, যা পেট সংক্রান্ত সমস্যা সৃষ্টি করে না। এটি কোষ্ঠকাঠিন্য, বদহজম ইত্যাদি সমস্যায় সহায়ক। এ ছাড়া আমলা খেলে অ্যাসিডিটিও কমে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.