Green Chutney Premix: সবুজ চাটনি প্রিমিক্স প্রতিদিনের খাবারকে উন্নত করার একটি আশ্চর্যজনক উপায়, কিভাবে বানাবেন এই সবুজ চাটনি প্রিমিক্স? নীচে তা দেখে নিন

Green Chutney Premix
Green Chutney Premix

Green Chutney Premix: কীভাবে অল্প সময়ের মধ্যে সবুজ চাটনি প্রিমিক্স তৈরি করবেন তা জানতে পুরো খবরটি পড়ুন!

হাইলাইটস:

  • এই সহজ রেসিপিটি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার প্রতিদিনের খাবারকে বাড়িয়ে তুলতে পারে
  • এটি তৈরি করা সহজ এবং স্বাদেও পরিপূর্ণ।
  • এছাড়া সবুজ চাটনি প্রিমিক্স কি স্বাস্থ্যকর? বিস্তারিত জানতে প্রতিবেদনটি পড়ুন!

Green Chutney Premix: ভারতীয় পরিবারগুলিতে, চাটনি একটি আবেগ। এটি এমন একটি যা প্রতিটি খাবার সম্পূর্ণ করে। তা সে সিঙ্গারাই হোক বা স্যান্ডউইচ, চাটনি আমাদের রান্নার ঐতিহ্যে একটি বিশেষ স্থান রাখে। যদিও চাটনি প্রস্তুত হতে একটু সময় নেয়, আবার কোনো ঝামেলা ছাড়াই একটি সুস্বাদু চাটনি তৈরি করতে পারেন! এটা কিভাবে করতে হয় জানতে চান? আপনি কীভাবে অল্প সময়ের মধ্যে সবুজ চাটনি তৈরি করতে পারেন তা জানতে এই নিবন্ধটি পড়ুন!

We’re now on Telegram- Click to join

সবুজ চাটনি প্রিমিক্সটি আপনাকে একটি তাজা এবং টেঞ্জি চাটনি তৈরির স্বাদ দেয়, যা স্ন্যাকস, স্যান্ডউইচ এর জন্য উপযুক্ত। এই প্রিমিক্সে ধনে, পুদিনা, সবুজ মরিচ এর মতো প্রয়োজনীয় উপাদানগুলিকে একত্রিত করে যা মিশ্রণের ঝামেলা ছাড়াই সতেজতার স্বাদ দেয়! এই সবুজ চাটনি প্রিমিক্স আপনার রান্নাঘরে একটি সুবিধাজনক সংযোজন!

We’re now on WhatsApp- Click to join

সবুজ চাটনি প্রিমিক্স স্বাস্থ্যকর?

একেবারেই! এই সবুজ চাটনি প্রিমিক্স প্রাকৃতিক এবং তাজা উপাদান দিয়ে তৈরি করা হয়। এটি ভিটামিন সি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম এবং আয়রন দিয়ে পরিপূর্ণ। এটি অনাক্রম্যতা বাড়াতে, খারাপ কোলেস্টেরল কমাতে এবং সামগ্রিক স্বাস্থ্যকে সহায়তা করতে পারে। এছাড়াও, এই উপাদানগুলির সংমিশ্রণ আপনার শরীরের উপর একটি শীতল প্রভাব প্রদান করতে সাহায্য করতে পারে!

Read More- বর্ষার সন্ধ্যার আড্ডাতে কিছু মুচমুচে খেতে চান? বানিয়ে নিতে পারেন ব্রেড পকোড়া

আপনি কতক্ষণ এই সবুজ চাটনি প্রিমিক্স সংরক্ষণ করে রাখতে পারেন?

যেহেতু এই সবুজ চাটনির প্রিমিক্সে ভেষজ এবং মরিচের মতো তাজা উপাদান রয়েছে, তাই স্বাদ এবং সতেজতার জন্য এটি তিন থেকে চার দিনের মধ্যে খাওয়া ভাল। রঙ এবং স্বাদ বজায় রাখার জন্য রেফ্রিজারেটরের একটি বায়ুরোধী পাত্রে এই প্রিমিক্সটি সংরক্ষণ করতে ভুলবেন না। আপনার যদি এটি বেশিক্ষণ সংরক্ষণ করার প্রয়োজন হয়, তবে বরফের কিউব ট্রেতে জমা অংশগুলিকে সামান্য জল দিয়ে বিবেচনা করুন এবং প্রয়োজন অনুসারে গলিয়ে ব্যবহার করুন।

কিভাবে একটি সবুজ চাটনি প্রিমিক্স তৈরি করবেন?

সবুজ চাটনি প্রিমিক্স রেসিপি

রেসিপিটির সম্পূর্ণ ভিডিওটি দেখুন:

একটি সবুজ চাটনি প্রিমিক্স তৈরি করা বেশ সহজ। এই রেসিপিটি ডিজিটাল স্রষ্টা অ্যালিসন লেথর্ন (@homechefalison) ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। এটি করতে, একটি মিক্সার জারে ধনে পাতা, পুদিনা পাতা, কাঁচা মরিচ, আদা, জিরা , আমচুর গুঁড়া, ধনে গুঁড়া, লবণ এবং ভাজা চানা ডাল যোগ করুন। দুই থেকে তিন মিনিট পিষে উপকরণ দিয়ে মিহি গুঁড়ো তৈরি করুন। এবং তারপরই এটা সম্পন্ন! এটি একটি একটি বায়ুরোধী পাত্রে সংরক্ষণ করুন এবং যখনই আপনি একটি টক, স্বাদযুক্ত চাটনি চান তখনই জল এবং লেবু যোগ করুন!

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.