Easy Recipe: এই সহজ রেসিপি দিয়ে চূড়ান্ত মধু-চুম্বিত চকোলেট চিপ কলা রুটি বেক করুন

Easy Recipe: সপ্তাহান্তে বেকিং ডিলাইটের জন্য মধু-চুম্বিত চকোলেট চিপ কলা রুটির রেসিপি দেখে নিন

হাইলাইটস:

  • মধু-চুম্বিত চকোলেট চিপ কলা রুটির এই বিশেষ রেসিপিটি দিয়ে নিখুঁত শনিবারে ডুব দিন।
  • কোভিড-১৯ লকডাউন আমাদের শেফের টুপি সোজা করে দিয়েছে এবং আমাদের আবিষ্কার করতে পরিচালিত করেছে।
  • কলার রুটি যেখানে অতিরিক্ত পাকা কলা তাদের দ্বিতীয় আহ্বান খুঁজে পায় এবং আমাদের স্বাদের কুঁড়ি চিরন্তন সুখ খুঁজে পায়।

Easy Recipe: সপ্তাহান্তে বেকিং জাদু জন্য প্রস্তুত? মধু-চুম্বিত চকোলেট চিপ কলা রুটির এই বিশেষ রেসিপিটি দিয়ে নিখুঁত শনিবারে ডুব দিন। কোভিড-১৯ লকডাউন আমাদের শেফের টুপি সোজা করে দিয়েছে এবং আমাদের আবিষ্কার করতে পরিচালিত করেছে যে কলার রুটি যেখানে অতিরিক্ত পাকা কলা তাদের দ্বিতীয় আহ্বান খুঁজে পায় এবং আমাদের স্বাদের কুঁড়ি চিরন্তন সুখ খুঁজে পায়।

We’re now on Whatsapp – Click to join

জীবন হল কলা, কিন্তু কলার রুটি সব কিছুকে অর্থবহ করে তোলে:

কলার রুটি হল অত্যধিক পাকা কলাগুলির জন্য রেসকিউ যা প্রতিটি রুটি অগোছালো এবং মুখরোচকতার ইঙ্গিত দিয়ে সংরক্ষণ করে। অতএব, আপনি আমাদের মধু-চুম্বিত চকোলেট চিপ কলা রুটির রেসিপি ব্যবহার করে একটি যাদুকর মিষ্টি দাঁত শনিবারের ট্রিট তৈরি করতে পারেন।

উপকরণ:

  • ৩টি পাকা কলা, ম্যাশ করা
  • ১/৩ কাপ মধু
  • ১/৪ কাপ লবণবিহীন মাখন, গলিত
  • ১ চা চামচ ভ্যানিলা নির্যাস
  • ১/২ কাপ দানাদার চিনি
  • ১ এবং ১/২ কাপ সর্ব-উদ্দেশ্য ময়দা
  • ১ চা চামচ বেকিং সোডা
  • ১/২ চা চামচ লবণ
  • ১/২ কাপ চকলেট চিপস

ঐচ্ছিক: টপিংয়ের জন্য অতিরিক্ত চকোলেট চিপস

পদ্ধতি:

আপনার ওভেনের তাপমাত্রা ৩৫০°এফ (বা ১৭৫°সি) এ প্রিহিট করুন। একটি ৯×৫ -ইঞ্চি প্যানে তেল দিন এবং এটি আলাদা করে রাখুন। – একটি বড় মিক্সিং বাটিতে চূর্ণ কলার টুকরো, মধু, তরল মাখন, ভ্যানিলা নির্যাস এবং চিনির দানা মেশান। পুঙ্খানুপুঙ্খভাবে সব উপাদান মিশ্রিত – অন্য একটি পাত্রে সর্ব-উদ্দেশ্য ময়দা, বেকিং সোডা এবং লবণ মেশান। – কলার মিশ্রণে শুকনো উপাদানগুলিকে এক সময়ে মিশ্রিত করুন, একে অপরের সাথে সূক্ষ্মভাবে ভাঁজ করুন। – ঘন রুটি এড়াতে, একজনকে অতিরিক্ত মেশানোর চেষ্টা করা উচিত নয়। – চকলেট চিপগুলিকে আলতোভাবে নাড়ুন, নিশ্চিত করুন যে সেগুলি ব্যাটারে সমানভাবে মিশে গেছে। – ব্যাটারটি মসৃণ করুন এবং রুটি প্যানে সমান পরিমাণ ব্যাটার ঢেলে দিন। – প্রায় ৫০-৬০ মিনিটের জন্য প্রিহিটেড ওভেনে বেক করতে দিন বা যখন একটি টুথপিক ঢোকানো পরিষ্কার হয়ে আসবে। – বেক করার পরে, আপনার কলার রুটি চুলা থেকে বের করুন এবং এটি প্রায় দশ মিনিটের জন্য প্যানে দাঁড়াতে দিন। এটিকে একটি ওভেনে গরম করুন এবং তারপরে কেটে ফেলার আগে ঠান্ডা না হওয়া পর্যন্ত এটিকে তারের র‌্যাকে নামিয়ে নিন।

সুবিধা:

পটাসিয়াম শরীরের পানির বিপাক, পিএইচ মাত্রা এবং রক্তচাপ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ। অতএব, কলা (মেশ করা হোক বা না হোক) চাপ কমায় কারণ এটি পটাশিয়ামের উৎস। এগুলির উপকারিতা রয়েছে যার মধ্যে রয়েছে হজমের স্বাস্থ্য এবং ওজন হ্রাস, হৃদরোগের উন্নতি, স্থূলতার ঘটনা হ্রাস এবং ইনসুলিন সংবেদনশীলতা বৃদ্ধি করা এবং এগুলি দুর্দান্ত অ্যান্টিঅক্সিডেন্ট উত্স। একটি সুস্বাদু ডেজার্ট তৈরি করতে আপনার নষ্ট কলা ব্যবহার করুন যা পুষ্টির দিক থেকেও ভালো।

এইরকম রেসিপি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.