Delicious and Creative Recipes: ৫টি সুস্বাদু এবং সৃজনশীল স্মুদি রেসিপি যা স্বাস্থ্যকর ব্রেকফাস্ট আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

Delicious and Creative Recipes: স্বাস্থ্যকর প্রাতঃরাশের স্মুদি বোল যা আপনার দিন শুরু করার জন্য ৫টি পুষ্টি সমৃদ্ধ রেসিপি

হাইলাইটস:

  • দৈনন্দিন জীবনের ব্যস্ততার মধ্যে, একটি পুষ্টিকর এবং সুস্বাদু প্রাতঃরাশ প্রায়শই সঠিক দিন শুরু করার মূল চাবিকাঠি।
  • মসৃণ বাটি, প্রাণবন্ত ফল এবং স্বাস্থ্যকর উপাদানে ভরপুর, আপনার সকালের রুটিনকে পুনরুজ্জীবিত করার জন্য একটি উৎসাহী উপায় অফার করে।
  • এই পাঁচটি সৃজনশীল এবং পুষ্টিসমৃদ্ধ স্মুদি বোল রেসিপি অবশ্যই আপনার পছন্দের হয়ে উঠবে।

Delicious and Creative Recipes: দৈনন্দিন জীবনের ব্যস্ততার মধ্যে, একটি পুষ্টিকর এবং সুস্বাদু প্রাতঃরাশ প্রায়শই সঠিক নোটে আপনার দিন শুরু করার মূল চাবিকাঠি। মসৃণ বাটি, প্রাণবন্ত ফল এবং স্বাস্থ্যকর উপাদানে ভরপুর, আপনার সকালের রুটিনকে পুনরুজ্জীবিত করার জন্য একটি উৎসাহী উপায় অফার করে। আপনি তাড়াহুড়ো করে দরজার বাইরে যাচ্ছেন বা আপনার প্রাতঃরাশের স্বাদ নিতে কিছুক্ষণ সময় নিচ্ছেন না কেন, এই পাঁচটি সৃজনশীল এবং পুষ্টিসমৃদ্ধ স্মুদি বোল রেসিপি অবশ্যই আপনার পছন্দের হয়ে উঠবে।

স্বাস্থ্যকর স্মুদির শক্তি: ব্যস্ত সকালগুলি দ্রুত এবং পুষ্টিকর সমাধান চায়। স্বাস্থ্যকর স্মুদিগুলি লিখুন – স্বাদ এবং পুষ্টির একটি আনন্দদায়ক সংমিশ্রণ যা কয়েক মিনিটের মধ্যে প্রস্তুত করা যেতে পারে। দোকান থেকে কেনা বিকল্পগুলির বিপরীতে যেগুলিতে প্রয়োজনীয় পুষ্টির অভাব থাকতে পারে, এই বাড়িতে তৈরি স্মুদি বাটিগুলি স্বাদের সাথে আপস না করে ফাইবার, প্রোটিন এবং স্বাস্থ্যকর চর্বিগুলির ভারসাম্য প্রদানের জন্য যত্ন সহকারে তৈরি করা হয়।

We’re now on Whatsapp – Click to join

১.সবুজ দেবী স্মুদি বোল: 

উপকরণ:

আপেল, শসা, কাজুবাদাম, সেলারি, আদা, লেবুর রস, পালং শাক, পুদিনা পাতা, মরিঙ্গা পাতা, কলমি, বরফ ঠান্ডা জল।

পদ্ধতি: সবুজ দেবী স্মুদি বোল হল পুষ্টিকর উপাদানের একটি ঝাঁঝালো মিশ্রন। মখমল মসৃণ হওয়া পর্যন্ত বরফ-ঠান্ডা জলে আপেল, শসা, ভেজানো কাজুবাদাম, সেলারি, আদা এবং লেবুর রস মিশিয়ে শুরু করুন। এর পরে, একটি মেডলে যোগ করুন পুষ্টি সমৃদ্ধ সবুজ শাক – পালং শাক, পুদিনা পাতা, মরিঙ্গা পাতা এবং কেল। মিশ্রণটি একটি মসৃণ সামঞ্জস্য না পাওয়া পর্যন্ত আরও একবার ব্লেন্ড করুন। আপনি এই পান্না অমৃতকে ছেঁকে নিতে চান বা এটিকে যেমন আছে তেমনই আস্বাদন করতে চান না কেন, এর সতেজতা রক্ষা করার জন্য অবিলম্বে পরিবেশন করাই মূল বিষয়।

দ্রুত টিপ: একটি অতিরিক্ত সতেজ অভিজ্ঞতার জন্য সমস্ত উপাদান ঠান্ডা করা হয়েছে তা নিশ্চিত করুন।

২.কলা ব্লিস স্মুদি বোল: 

উপকরণ:

পাকা কলা, কম চর্বিযুক্ত দই, কম চর্বিযুক্ত দুধ, এলাচ গুঁড়া, মধু এবং আখরোটের কার্নেল।

পদ্ধতি: এক বাটি ব্যানানা ব্লিসের জন্য, একটি পাকা কলা খোসা ছাড়িয়ে ব্লেন্ডারে কেটে নিন। কম চর্বিযুক্ত দই, কম চর্বিযুক্ত দুধ, এক চিমটি এলাচের গুঁড়া, মধু এবং এক মুঠো আখরোটের কার্নেল যোগ করুন। মিশ্রণটি একটি মসৃণ এবং ক্রিমি টেক্সচার অর্জন না হওয়া পর্যন্ত মিশ্রিত করুন। যোগ করা ক্রঞ্চের জন্য অতিরিক্ত আখরোটের কার্নেল দিয়ে সজ্জিত এই মজাদার বাটিটি অবিলম্বে পরিবেশন করুন।

৩. অ্যাপল এবং ডেট ডিলাইট স্মুদি বোল:

উপকরণ:

ঠাণ্ডা, খোসা ছাড়ানো, এবং মোটামুটিভাবে কাটা আপেল, কালো খেজুর, ঠাণ্ডা হুইস্কড দই এবং বরফের টুকরো।

পদ্ধতি: অ্যাপল এবং ডেট ডিলাইট স্মুদি বোল প্রাকৃতিক মিষ্টি এবং ক্রিমিনেসের একটি সিম্ফনি। ঠাণ্ডা, খোসা ছাড়ানো, এবং মোটামুটিভাবে কাটা আপেলের সাথে সিডেড এবং কাটা কালো খেজুর, ঠাণ্ডা ঝাঁকানো দই এবং বরফের টুকরো একত্রিত করুন। মিশ্রণটি একটি মসৃণ এবং ফেনাযুক্ত মিশ্রণে রূপান্তরিত না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। স্মুদিটি পৃথক গ্লাসে ঢেলে দিন এবং এর আনন্দদায়ক স্বাদ উপভোগ করতে অবিলম্বে পরিবেশন করুন।

৪. অ্যাভোকাডো ড্রিম স্মুদি বোল:

উপকরণ:

অ্যাভোকাডোস, শিশু পালং শাকের পাতা, কলা (হিমায়িত), ব্লাঞ্চড এবং খোসা ছাড়ানো পেস্তা, দুধ, কিউই, কলার টুকরো, কমলা অংশ, তাজা ডালিম মুক্তা, ভোজ্য ফুল, অর্ধেক বাদাম, সুস্বাদু নারকেল।

পদ্ধতি: অ্যাভোকাডো ড্রিমের মতো মনে হয় এমন একটি পাত্রের জন্য, অ্যাভোকাডোগুলি ডিসিড করে এবং তাদের সজ্জা একটি ব্লেন্ডারে স্থানান্তর করে শুরু করুন। শিশুর পালং শাকের পাতা, হিমায়িত কলা, ব্লাঞ্চড এবং খোসা ছাড়ানো পেস্তা এবং দুধ যোগ করুন। মিশ্রণটি মসৃণ পিউরিতে রূপান্তরিত না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। কিউই স্লাইস, কলার টুকরো এবং উপরে কমলা অংশ সাজিয়ে একটি পরিবেশন বাটিতে এই সবুজ সৌকর্য স্থানান্তর করুন। তাজা ডালিম মুক্তা, ভোজ্য ফুল, অর্ধেক বাদাম, এবং সুস্বাদু নারকেল একটি দৃশ্যত অত্যাশ্চর্য এবং মনোরম খাবারের জন্য ছিটিয়ে দিন। পরিবেশন করুন এবং অ্যাভোকাডো স্বপ্নের অভিজ্ঞতা উপভোগ করুন।

৫. পেঁপে প্যারাডাইস স্মুদি বাটি: 

উপকরণ:

পেঁপের কিউব, ঠাণ্ডা দুধ, দই, মধু, ভ্যানিলার নির্যাস বা এসেন্স, বরফের টুকরো।

পদ্ধতি: পেঁপে প্যারাডাইস স্মুদি বোল একটি গ্রীষ্মমন্ডলীয় আনন্দ। একটি মিক্সারে পেঁপের কিউব, ঠাণ্ডা দুধ, দই, মধু, ভ্যানিলার নির্যাস বা এসেন্স এবং বরফের টুকরো একত্রিত করুন। মিশ্রণটি একটি মসৃণ ধারাবাহিকতা অর্জন না হওয়া পর্যন্ত মিশ্রিত করুন। এই রিফ্রেশিং পেঁপে স্মুদিটি ছোট গ্লাসে ঢেলে দিন এবং প্রতি চুমুকের মধ্যে গ্রীষ্মমন্ডলীয় স্বর্গের অভিজ্ঞতা পেতে অবিলম্বে পরিবেশন করুন।

উপসংহার: আপনার প্রাতঃরাশের রুটিনে এই স্বাস্থ্যকর প্রাতঃরাশের স্মুদি বাটি রেসিপিগুলিকে অন্তর্ভুক্ত করা কেবল স্বাদের বিস্ফোরণই যোগ করে না তবে আপনার দিনটি একটি স্বাস্থ্যকর নোটে শুরু করা নিশ্চিত করে। এই রেসিপিগুলি ভিটামিন, খনিজ, ফাইবার এবং প্রোটিনের একটি নিখুঁত ভারসাম্য অফার করে, যা বিভিন্ন ধরণের খাদ্যতালিকাগত পছন্দ এবং লক্ষ্য পূরণ করে। এই স্মুদি বাটিগুলির প্রাণবন্ততাকে আলিঙ্গন করুন এবং আপনার সকালকে কেবল স্বাস্থ্যকরই নয় বরং দৃষ্টিকটু করে তুলুন৷ সুতরাং, আপনার ব্লেন্ডারটি ধরুন, আপনার উপাদানগুলি সংগ্রহ করুন এবং এই স্বাস্থ্যকর প্রাতঃরাশের স্মুদি বাটিগুলির সাথে আপনার সকালকে পুনরুজ্জীবিত করার জন্য একটি যাত্রা শুরু করুন।

এইরকম রেসিপি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.