Oscars 2025: কানজয়ী ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ বদলে অস্কারে এন্ট্রি নিল কিরণ রাও-এর ‘লাপাতা লেডিজ’! খুশি নন নেটিজেনদের একাংশ

Oscars 2025
Oscars 2025

Oscars 2025: কান চলচ্চিত্র উৎসবে পায়েল কাপাডিয়ার ছবি সম্মান পেলেও অস্কারের মঞ্চে ভারতের প্রতিযোগী ‘লাপাতা লেডিজ’

 

হাইলাইটস:

  • কিরণ রাও পরিচালিত ছবি ‘লাপাতা লেডিজ’ এখন ৯৬তম অস্কারে মঞ্চে
  • ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে অস্কার ২০২৫-এর জন্য বেছে নেওয়া হল এই ছবিকে
  • তবে এই সিদ্ধান্তে মোটেও খুশি নন একশ্রেণীর নেটিজেন

Oscars 2025: সোমবারই জানা গেছে, ৯৬তম অস্কারে মঞ্চে ভারতের অফিশিয়াল এন্ট্রি কিরণ রাও পরিচালিত ছবি ‘লাপাতা লেডিজ’। ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে অস্কার ২০২৫-এর সেরা বিদেশি ছবির ক্যাটাগোরিতে পাঠানো হয়েছে আমির খান প্রযোজিত এই ছবিকে। তাই ফিল্ম ফেডারেশনের এই সিদ্ধান্তে আপ্লুত আমির খানের প্রাক্তন স্ত্রী তথা ছবির পরিচালক কিরণ রাও।

We’re now on WhatsApp – Click to join

গত বছর মুক্তি পেলেও এবছরের শুরুতেও ‘লাপাতা লেডিজ’ দেখার ধুম দর্শকমহলে একইরকম ছিল। তাই আসন্ন অস্কারের মঞ্চে ভারতের প্রতিযোগী হিসাবে থাকছে এই ছবিটি। সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি দিয়ে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়াকে জানিয়েছেন কৃতজ্ঞতা ছবির পরিচালক। তবে এই সিদ্ধান্তে খুশি নন একশ্রেণীর নেটিজেন। তাদের একাংশের বক্তব্য, এবারের অস্কারে ‘লাপাতা লেডিজ’-এর বদলে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার তরফে পরিচালক পায়েল কাপাডিয়ার কানজয়ী ছবি ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’কে প্রতিযোগী হিসাবে পাঠানো উচিত ছিল।

We’re now on Telegram – Click to join

‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ ছবিটি তৈরি হয়েছিল মুম্বইয়ে থাকা দুই মালয়ালি নার্সের গল্পকে কেন্দ্র করে। সংসারের প্রতি বিরক্ত হয়ে দুজনে মিলে রোড ট্রিপে বেরিয়ে পড়েন। আর এর পরেই তাদের জীবনে ঘটে একাধিক ঘটনা। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন কাণি কুস্রুতি, ‘লাপাতা লেডিজ’ খ্যাত ছায়া কদম এবং দিব্যা প্রভা। এবারে কান ফিল্ম ফেস্টিভ্যালের সর্বোচ্চ সম্মান পাম ডি’ওর পুরস্কারের অন্যতম দাবিদার ছিল এই ছবিটি। তবে সেই পুরস্কার না পাওয়া গেলেও ছবির ঝুলিতে রয়েছে গ্রাঁ প্রির মতো সম্মান।

ফলে নেটিজেনদের একাংশের দাবি, যে সিনেমা কান ফিল্ম উৎসবে এত বড় সম্মান পেল, সেই সিনেমাকে কেন এবারের অস্কারের জন্য বেছে নেওয়া হল না? তাই ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন অনেকেই। যদিও ‘লাপাতা লেডিজ’ অস্কারের জন্য নির্বাচিত হতে অনেকেই খুশি। কারণ তাদের বিশ্বাস ভারতের ‘গাঁয়ের বধূ’র এই সাধারণ কাহিনি অবশ্যই বিদেশি দর্শকদেরও মন জয় করবে।

Read more:- সিলভার মেটালিক পোশাকে চলতি বছরের প্যারিস ফ্যাশন উইকে ডেবিউ করলেন আলিয়া ভাট, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তাঁর লুক

প্রসঙ্গত, গত বছর অস্কারের মঞ্চে ছিল এস এস রাজামৌলির ‘RRR’ ছবির ‘নাটু নাটু’ গানের জয়জয়কার। বেস্ট অরিজিনাল সং বিভাগে সেরার পুরস্কার জিতে নেয় এই গানটি। রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত এই ছবিটি বক্স অফিসে তুমুল রেকর্ড ব্যবসা করলেও ৯৫তম অস্কারে ভারতের তরফ থেকে এই ছবিকে পাঠানো হয়নি। ফলে কার্যত হতাশ হয়ে প্রযোজকদের পক্ষ থেকে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেওয়া হয়। তাই ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ সিনেমার ক্ষেত্রেও কিন্তু সেই রাস্তা খোলা রয়েছে বলেই জানা যাচ্ছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.