/

Prajakta Koli: বিশ্ব পরিবেশ স্বাস্থ্য দিবসে, পরিবেশ সংরক্ষণে তরুণদের ভূমিকা নিয়ে মুখ খুলেছেন প্রাজকতা কলি

Prajakta Koli
Prajakta Koli

Prajakta Koli: বিশ্ব পরিবেশ স্বাস্থ্য দিবসে, প্রাজকতা কলি কীভাবে তরুণরা জলবায়ু রক্ষা করতে পারে সে সম্পর্কে কথা বলেছেন

হাইলাইটস:

  • বিশ্ব পরিবেশ স্বাস্থ্য দিবসে, জলবায়ু রক্ষা নিয়ে কথা বললেন প্রাজকতা কলি
  • এবং নিকোলাজ কস্টার-ওয়ালদাউ-এর সাথে দেখা করার বিষয়েও কথা বলেছেন তিনি

Prajakta Koli: বিষয়বস্তু নির্মাতা-তারকা-তে পরিণত হওয়া প্রাজকতা কলির জন্য, জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি (UNDP) এর সাথে তাদের ইন্ডিয়া ইয়ুথ ক্লাইমেট চ্যাম্পিয়ন হিসাবে কাজ করা তার দৃষ্টিভঙ্গিতে একটি বড় পরিবর্তন চিহ্নিত করেছে। “যদি মানবতার বেঁচে থাকার জন্য একটি সমস্যা থাকে, তা হল পরিবেশ,” তিনি বলেছেন, এবং তিনি বর্তমানে ভারতের প্রতিনিধি হিসাবে নিউইয়র্কে (মার্কিন যুক্তরাষ্ট্র) রয়েছেন৷

We’re now on WhatsApp- Click to join

আজ বিশ্ব পরিবেশ স্বাস্থ্য দিবসে, তিনি অল্প বয়সে পরিবেশগত শিক্ষা প্রবর্তনের গুরুত্ব উল্লেখ করেছেন: “যখন আমি স্কুলে ছিলাম, আমরা পরিবেশগত অধ্যয়নকে গুরুত্ব সহকারে নিতাম না। সেই মানসিকতা বদলাতে হবে… এখন, আমি আমার সামাজিক প্ল্যাটফর্ম ব্যবহার করি জলবায়ু সংক্রান্ত ক্রিয়াকলাপের বিষয়ে কথোপকথন বাড়াতে।

We’re now on Telegram- Click to join

সমাধান, তিনি বলেন, তরুণদের জন্য “কথোপকথনের একটি অংশ হতে হবে”। “তারা ডিজিটাল প্ল্যাটফর্মে সবচেয়ে সক্রিয় জনসংখ্যার। তারা একটি পার্থক্য করতে চায়, প্রভাব ফেলতে এবং তাদের অংশ করতে চায়,” তিনি মতামত দেন, যোগ করেন, “এটি সত্যিকারের কার্যকর হওয়ার জন্য, ক্ষমতার অবস্থানে থাকা ব্যক্তিদের তরুণদের কণ্ঠস্বরকে গুরুত্ব সহকারে নিতে হবে।”

ক্লাইমেট উইক ২০২৪-এ, প্রাজকতা ডেনিশ অভিনেতা এবং UNDP গুডউইল অ্যাম্বাসেডর নিকোলাজ কস্টার-ওয়াল্ডাউ-এর সাথে দেখা করার সুযোগ পান, যিনি গেম অফ থ্রোনস সিরিজে জেমির ভূমিকার জন্য পরিচিত।

Read More- সঠিক সময়ে রাতের খাবার খেলে একাধিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা এড়ানো সম্ভব, এমনই মত অভিনেত্রী অনুষ্কা শর্মার

“আমার চ্যানেলের শুটিংয়ের আগে এবং পরে আমরা উভয়ই দুর্দান্ত কথোপকথন করেছি এবং আলোচনা করেছি যে কীভাবে তিনি জলবায়ু ক্রিয়া সম্পর্কে কথোপকথন এগিয়ে নিতে গল্প বলার ব্যবহার করেন। তিনি কারণ সম্পর্কে খুব উৎসাহী, এটি সত্যিই অনুপ্রেরণাদায়ক, “সে বলেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.