Naseeruddin Shah: নাসিরুদ্দিন শাহের ৭৪ তম জন্মদিন উপলক্ষে, তার পাঁচটি আইকনিক এবং স্মরণীয় সংলাপ দেখুন

Naseeruddin Shah
Naseeruddin Shah

Naseeruddin Shah: নাসিরুদ্দিন শাহের ৫টি স্মরণীয় সংলাপগুNaseeruddin Shah: নাসিরুদ্দিন শাহের ৭৪ তম জন্মদিন উপলক্ষে, তার পাঁচটি আইকনিক এবং স্মরণীয় সংলাপ দেখুনলি দেখে নিন

হাইলাইটস:

  • নাসিরুদ্দিন শাহ বলিউডের এক জনপ্রিয় অভিনেতা
  • নাসিরুদ্দিন শাহ তার চলচ্চিত্র ক্যারিয়ারে জাতীয় পুরস্কার, পদ্মশ্রী পদ্মভূষণ এবং ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন
  • তাঁর শীর্ষ বিখ্যাত স্মরণীয় সংলাপগুলি দেখে নিন

Naseeruddin Shah: প্রবীণ বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ আজ ৭৪ বছর বয়সী। অভিনেতা নাসিরুদ্দিন সাহেব তার প্রায় ৫০ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে তিনটি জাতীয় পুরস্কার, পদ্মশ্রী পদ্মভূষণ এবং তিনটি ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হয়েছেন। একটি ফিল্মোগ্রাফি সহ নামগুলি সহ, জানে ভি দো ইয়ারো, পার, ইকবাল, সরফারোশ, এ ওয়েডনেস ডে, ওয়েটিং, ইশকিয়া, মকবুল, এবং মনসুন ওয়েডিং আরও বেশ কয়েকটির মধ্যে। শাহ এমনকি রাজনীতি বা জিন্দেগি না মিলেগি দোবারার মতো ছবিতেও দেখতে পারেন৷ আজ আমরা আপনার কাছে তার কিছু আইকনিক এবং স্মরণীয় সংলাপ নিয়ে এসেছি যা দৃশ্যগুলিকে উন্নত করেছে যেমনটি অন্য কেউ করে না।

We’re now on WhatsApp- Click to join

১. স্পার্শ (১৯৮০)

“হোয়াই ডু ইউ কল মি ডিসাবেলড? আই এম জাস্ট ডিফারেন্টলি এবেলড” 

নাসিরুদ্দিন শাহ এবং শাবানা আজমি অভিনীত একটি দৃশ্য ছবিটির পুরো প্লট বর্ণনা করে। এই একটি সংলাপ এমন সম্মানের কথা বলে যা একজন প্রতিবন্ধী ব্যক্তি তার চোখে ধরে রাখে এবং অন্যদের কাছ থেকেও আশা করে।

২. এ ওয়েডনেস ডে (২০০৮): 

“আপকে ঘর মে ককরোচ আতা হ্যায় তো আপ কেয়া করতে হ্যায় রাঠোর সাহাব?… আপ উসকো পাল্টে নাহি মারাতে হ্যায়”

এ ওয়েডনেস ডে গল্পে একজন নিয়মিত মানুষ তার কষ্টকে বেশ অস্বাভাবিক ভাবে প্রকাশ করেছেন। রহস্যময় কলার একটি নাটকীয় মনোলোগে প্রকাশ করেছেন যে তিনি একজন সাধারণ মানুষ যিনি ক্রমাগত ভয়ে জীবনযাপন করেছেন এবং বিষয়গুলি নিজের হাতে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নাসিরুদ্দিন শাহ তার করুণ বক্তৃতায় একটি উত্তেজনাপূর্ণ পারফরম্যান্স দিয়েছেন যা আপনাকে তার চরিত্রের প্রতি সহানুভূতি ছাড়া আর কিছুই অনুভব করে না। এটি সম্ভবত বলিউডের সেরা মনোলোগগুলির মধ্যে একটি।

৩. রাজনীতি (২০১০)

“সাওয়াল ঝাঁদে কে রঙ কা নাহি হ্যায়, কিউঁকী গরীবি, ভূকমারি, বেকারি, ইয়ে সব রং পুছকে ওয়ার না কারতি”

এটি এমন একজন বলেছেন যিনি সাধারণ মানুষের অধিকারের জন্য লড়াই করতে চান, যাদেরকে বলা হয় যে সমস্ত ফ্রন্ট থেকে পরাজয়ের সম্মুখীন হচ্ছেন কিন্তু তবুও প্রতিবার উঠে দাঁড়ান নতুন চ্যালেঞ্জের মোকাবিলা করতে এবং জয়ী হওয়ার জন্য। বরং বিশেষ উপস্থিতিতে নাসিরুদ্দিন শাহ তার সত্যতা দিয়ে দর্শকদের মন জয় করেছিলেন।

We’re now on Telegram- Click to join

৪. জিন্দেগি না মিলেগি দোবারা (২০১১)

“ম্যায় তাব তাইয়ার না থা! আজ ভি না হুঁ…” 

এই ছবিতে ফারহান আখতার এবং নাসিরুদ্দিনের মধ্যে বহুল প্রত্যাশিত দৃশ্যে সংলাপ অনেক কম কিন্তু অনুভব করার মতো অনেক বেশি। একজন হারানো পিতা এবং পুত্রের মধ্যে মুখোমুখি হওয়া এবং এটি যে দ্বিধাদ্বন্দ্বকে ভেঙে দেয় তা দর্শক হিসাবে সাক্ষী হওয়া হৃদয়গ্রাহী।

Read More- রণবীর শোরে কঙ্কনা সেন শর্মাকে বিয়ে করার পিছনে কিছু কারণ শেয়ার করেছেন; দেখুন

৫. দেধ ইশকিয়া (২০১৪)

“সাত মুকাম হোতে হ্যায় ইশক মে… দিলকাশি, উনস, মহব্বত, আকিদাত, ইবাদত, জুনুন অর মউত”

একজন বৃদ্ধ যে বৃদ্ধ বয়সে প্রেম খুঁজে পায়, একজন ভদ্রমহিলার প্রতি মোহগ্রস্ত হয় এবং আজীবন বন্ধুর সামনে নিজেকে প্রকাশ করার চেষ্টা করে এই শব্দগুলি নিয়ে আসে।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.